বাংলা নিউজ > বায়োস্কোপ > সলমনের তরফে অভিনয়ের প্রস্তাব পেয়েও কেন তা ফিরিয়েছিলেন শশী থারুর?
সলমনের সঙ্গে বিমানের পাশাপাশি আসনে শশী থারুর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
সলমনের সঙ্গে বিমানের পাশাপাশি আসনে শশী থারুর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

সলমনের তরফে অভিনয়ের প্রস্তাব পেয়েও কেন তা ফিরিয়েছিলেন শশী থারুর?

  • একটুর জন্য ফস্কে গেছিল বড়পর্দায় শশী থারুরের সঙ্গে সলমন খানের স্ক্রিন শেয়ার করার 'মওকা'। 'ভাইজান' নিজে এই জনপ্রিয় রাজনীতিবিদকে তাঁর একটি ছবিতে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। তবে ইচ্ছে থাকলেও সেই প্রস্তাবে রাজি হননি শশী।

বিখ্যাত রাজনীতিবিদ শশী থারুরের সঙ্গে বড়পর্দায় দেখা হতে হতেও হল না সলমন খানের। সহজ কথায়, একটুর জন্য ফস্কে গেছিল বড়পর্দায় শশী থারুরের সঙ্গে তাঁর স্ক্রিন শেয়ার করার 'মওকা'। ২০১৮ সালে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের মুখেই গোটা ঘটনা ফাঁস করেছিলেন ডা.শশী থারুর স্বয়ং। জানিয়েছিলেন সলমন খোদ তাঁকে নিজের ছবিতে দেশের বিদেশ মন্ত্রীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। স্বাভাবিকভাবে সেই প্রস্তাব পেয়ে খুশি হলেও শশী থারুর তা গ্রহণ করেননি।

সোশ্যাল মিডিয়া স্টার অনুষ্ঠানের এক পর্বে হাজির হয়েছিলেন শশী থারুর। সেখানে কথাবার্তার ফাঁকে শোয়ের সঞ্চালক জ্যানিস সেক্যুইরাকে তিনি জানিয়েছিলেন সলমন খানের একটি সুপারহিট ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। সে ছবির পরিচালকও যথেষ্ট জনপ্রিয়। এই বিখ্যাত রাজনীতিবিদের কথায়, ' অভিনয়ের সেই প্রস্তাব পেয়ে অবাক হলেও বেশ ভালোও লেগেছিল। তাই সময় চেয়ে নিয়েছিলাম চিন্তা ভাবনার জন্য। এক ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে পরামর্শও করি। সবটুকু শোনার পর সেই বন্ধু আমাকে উপদেশ দিয়েছিল, যদি কোনওদিন সত্যিই সত্যিই বিদেশমন্ত্রী হতে চাও তাহলে ছবিতে এই ভূমিকায় দোয়া করে অভিনয় করো না। শুনে বুঝেছিলাম যুক্তি অকাট্য। তাই ফিরিয়েছিলাম অভিনয়ের প্রস্তাব'।

আসলে বন্ধুর ইঙ্গিত বুঝতে ভুল হয়নি শশীর। তাঁর হয়ত মনে হয়েছিল ছবিতে যদি ভারতের সঙ্গে বিভিন্ন দেশের নানান গোপনীয় সমস্যার ইঙ্গিত দেওয়া হয় এবং তাতে যদি বিদেশমন্ত্রী হিসেবে দারুণ কোনও জোরদার ভূমিকা না থাকে তাহলে বাস্তবেও পর্দার তাঁর ওই 'ইমেজ' প্রভাব ফেলতে পারে জনমানসে।তাই হয়তো অভিনয়ের প্রস্তাব নাকচ করেছিলেন তিনি। 

শুধু তাই নয়, সেই সাক্ষাৎকারে শশী থারুর মজার ভঙ্গিতে একটি জল্পনার অবসানও করেন। ইন্ডাস্ট্রিতে জোরদার গুঞ্জনের মধ্যে একটি হল 'আন্দাজ আপনা আপনা' ছবিতে নাকি তিনি অভিনয় করেছিলেন। হাসতে হাসতে সেই জল্পনা উড়িয়ে জনপ্রিয় রাজনীতিবাদ জানান এই তথ্য একেবারেই ভুল। ওই ছবি যখন মুক্তি পায় তখন তিনি জাতিপুঞ্জে নানান কাজে ব্যস্ত। এসবের থেকে বহু বহু দূরে।

 

বন্ধ করুন