বাড়ি > বায়োস্কোপ > ১০ জুন থেকে টলিগঞ্জে শুরু সিরিয়াল-সিনেমার শ্যুটিং,তবে বাদ শিশুশিল্পীরা
প্রতীকি ছবি (ছবি-ইনস্টাগ্রাম)
প্রতীকি ছবি (ছবি-ইনস্টাগ্রাম)

১০ জুন থেকে টলিগঞ্জে শুরু সিরিয়াল-সিনেমার শ্যুটিং,তবে বাদ শিশুশিল্পীরা

  • ১০ বছরের কম বয়সীরা এখন শ্যুটিং করতে পারবে না। ৬৫ বছরের বেশি বয়স্কদের শ্যুটিং করতে গেলে দিতে হবে মুচলেকা, সিদ্ধান্ত বৈঠকে।

জল্পনার অবসান। ১০ জুন থেকেই পাকাপাকিভাবে তালা খুলছে টলিগঞ্জের। করোনা সংকটে গত ১৮ মার্চ থেকে শ্যুটিং বন্ধ টলিগঞ্জে। ১লা জুন থেকেই শ্যুটিংয়ের সরকারি অনুমতি পেয়েছে টলিগঞ্জ। কিন্তু শ্যুটিং শুরুর ব্যাপারে বেশ কিছু জটিলতা রয়ে গিয়েছিল তা দূর করতে বৃহস্পতিবার বৈঠকে বসেন প্রযোজক, চ্যানেল কর্তৃপক্ষ, আর্টিস্ট ফোরাম, টেকনিশিয়ানদের ফোরামের প্রতিনিধিরা।বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। বৈঠক শেষে তিনি জানান, ১০ জুন থেকে সিরিয়াল ও সিনেমার শ্যুটিং শুরু হচ্ছে। করোনা সংক্রান্ত সুরক্ষা বিধি মেনেই শ্যুটিং করবে টলিউড ও টেলিউড। সামাজিক দূরত্ব মেনেই হবে শ্যুটিং। চিত্রনাট্যে থাকবে না কোনওরকম ঘনিষ্ঠ দৃশ্য। অর্থাত্ চুম্বন,আলিঙ্গন সবই বাদ পড়ছে চিত্রনাট্য থেকে। 

তবে শিশুশিল্পীরা এই মুহূর্তে শ্যুটিং করতে পারবে না। ৬৫ বছরের বেশি বয়সী শিল্পীরা মুচলেকা দিয়ে শ্যুটিংয়ে যোগ দিতে পারবেন। এদিন ২৫ লক্ষ টাকার একটি বিমা তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।যদি শ্যুটিং কেউ করোনা আক্রান্ত হলে বা জীবনহানি হলে সেই বিমার সুবিধা পাবেন শিল্পী বা টেকনিশিয়ানরা। সেই বিমার খাতে ৫০% দেবে চ্যানেল কর্তৃপক্ষ, ৪০% দেবে প্রযোজকরা এবং ১০% দেবে বাকি কলাকুশলীরা'।

'১০ তারিখ থেকে টলিউডে ফের চাঞ্চল্য ফিরে আসবে। সেদিন থেকে শ্যুটিং শুরু হবে। সিনেমা নিয়েও আরও কিছু সিদ্ধান্ত বাকি আছে,সেটা আগামী রবিবার নেওয়া হবে। তবে একই দিনে আমরা দুটো শ্যুটিং শুরু করতে চাইছি।সরকারের সবরমক প্রটোকল মেনেই কাজ শুরু করা হচ্ছে আমাদের এখানে ওঁনারা সিদ্ধান্ত নিয়েছেন শিশু শিল্পীদের এখন নেওয়া হচ্ছে না। বয়স্কদের ক্ষেত্রে যাঁরা কাজ করতে চাইবে তাঁরা করতে পারবেন',জানিয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

ঘনিষ্ঠ দৃশ্য বাদ থাকলেও দর্শকদের মনোরঞ্জনে কোনও খামতি থাকবে না,জানালেন আর্টিস্ট ফোরামের জেনারেল সেক্রেটারি অরিন্দম গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, 'পৃথিবীর একটা প্রফেশন যেখানে সেই অর্থে সোশ্যাল ডিসট্যান্স মানা সম্ভব নয় তবুও যেভাবে মহারাষ্ট্র করছে, তামিলনাড়ু করছে সেইভাবে আমরাও করব।দর্শক কিন্তু কম মজা পাবেন না'। এর জন্য নতুন করে চিন্তাভাবনা করবেন ক্রিয়েটিভরা বক্তব্য আর্টিস্ট ফোরামের।

শুধু তাই নয় অভিনেতা-অভিনেত্রীদের মেক-আপ কিট আনতে হবে নিজের বাড়ি থেকেই। খুব বেশি দরকার না পড়লে প্রোডাকশনের মেক-আপ ব্যবহার করা হবে না। পাশাপাশি কস্টিউমও বাড়ি নিয়ে যেতে হবে শিল্পীদের। 

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ জুন থেকেই সিরিয়ালের নতুন এপিসোড দেখতে পাবেন দর্শকরা। 

বন্ধ করুন