বাংলা নিউজ > বায়োস্কোপ > মেয়েদের ‘শরীরের ভাঁজ’ নিয়ে মন্তব্য, ডিএমকে নেতাকে ‘মূর্খ’ বলে আক্রমণ সোনার
সোনা মহাপাত্র (ফাইল ছবি) (HT_PRINT)
সোনা মহাপাত্র (ফাইল ছবি) (HT_PRINT)

মেয়েদের ‘শরীরের ভাঁজ’ নিয়ে মন্তব্য, ডিএমকে নেতাকে ‘মূর্খ’ বলে আক্রমণ সোনার

  • ভোট প্রচারে নেমে মহিলাদের বডি শেমিং করতেও পিছপা হলেন না তামিলনাড়ুর ডিএমকে নেতা। 

বলিউডের অন্যতম ঠোঁটকাটা এবং নারীবাদী হিসাবে পরিচিত সোনা মহাপাত্র। সামাজিক হোক বা রাজনৈতিক, সব বিষয় নিয়েই সোশ্যাল মিডিয়ায় স্পষ্টভাবে নিজের মতামত রাখেন ‘অম্বরসারিয়া’ খ্যাত এই গায়িকা। ডিএমকে নেতা দিনদিগুল লেওনির সম্প্রতি মেয়েদের শরিরীক গঠন নিয়ে মন্তব্য করেছেন। তাঁকে উপযুক্ত জবাব দিলেন সোনা মহাপাত্র। আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের প্রার্থী লেওনির মত ‘দেশের মেয়েদের শরীরের গঠন এখন আর ইংরাজী নম্বর 8 এর মতো নেই কারণ তাঁরা বিদেশি গরুর দুধ খায়’। 

এই মন্তব্যের বিরুদ্ধেই টুইটারে ক্ষোভ উগরে দিলেন সোনা। তিনি ওই নেতাকে ‘মূর্খ’ বলে পালটা আক্রমণ করেন। তিনি লেখেন, ‘তামিলনাড়ু থেকে উত্তরাখন্ড, তার মাঝে, চারপাশে আরও অনেকে মূর্খেরা ভীষণরকমভাবে একে অপরের সঙ্গে যুক্ত একটা রোগের দ্বারা, সেটা হল যৌনতা এবং নারী-বিদ্বেষ। এই বোকামি কি সত্যি জনতার কাছে খুব আবেদনময়? একটা সস্তা হাসির জন্য যা ইচ্ছা তাই বলা যায়, অথবা এটা খুব সতর্কভাবে বেছে নেওয়া সিদ্ধান্ত যাতে বিষাক্ত পুরুষত্বের জীবাণুকে ছড়িয়ে দেওয়া যায়’। 

নির্বাচনী প্রচারের সময় লেওনি মেয়েদের শরীরের গঠন নিয়ে এই ‘কুরুচিকর’ মন্তব্য করেন। তিনি জানান, মেয়েরা নিজেদের শরীরের উপযুক্ত আকার হারিয়ে ফেলেছে এবং ‘ক্রমবর্ধমান একটি পিপা মত চেহারা’ হয়ে যাচ্ছে তাঁদের। বডি শেমিং করতে গিয়ে এখানেই থেমে যাননি এই ডিএমকে নেতা। ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী তিনি বলেন, গোয়ালঘরে এখন মেশিনের মাধ্যমে বিদেশি গরুর দুধ বার করা হয়। আজকাল মহিলারা বিদেশী গরু থেকে দুধ পান করেন যার কারণে তাদের ওজন বেড়েছে। সেই দিনগুলিতে, মেয়েদের কোমরের সঙ্গে ইংরাজি নম্বর 8-এর তুলনা করা হত। যখন সে তার সন্তানকে কোলে তুলে নিত, তখন সেই একরত্তি কোমরের ভাঁজে সঠিকভাবে বসে যেত। তবে এখন তারা ব্যারেলের মতো ফুলে গেছে যার কারণে মহিলারা তাদের বাচ্চাদের কোমরে নিয়ে ঘুরতে পারে না'। 

ক'দিন আগেই উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী মেয়েদের ছেঁড়া জিনস পরা নিয়ে মন্তব্য করেছিলেন। যার জেরে গোটা দেশে তুমুল বিতর্ক দানা বেঁধেছিল। সেই সময়ও তিরথ সিং রাওয়াতের মন্তব্যের সমালোচনা করেছিলেন সোনা মহাপাত্র, তাহিরা কশ্যপ, নভ্যা নাভেলি নন্দা, গুল পনাগরা। 

বন্ধ করুন