বাংলা নিউজ > বায়োস্কোপ > দেশে করোনার মহামারী, ৩১ কোটি দিয়ে মুম্বইয়ের অন্ধেরিতে Duplex কিনলেন অমিতাভ!
অমিতাভ বচ্চন (ফাইল ছবি) (PTI)
অমিতাভ বচ্চন (ফাইল ছবি) (PTI)

দেশে করোনার মহামারী, ৩১ কোটি দিয়ে মুম্বইয়ের অন্ধেরিতে Duplex কিনলেন অমিতাভ!

  • ‘জলসা’, ‘জনক’-এর পর নতুন আস্তানা অমিতাভের। দাম শুনে চোখ কপালে নেটনাগরিকদের। 

সুপারস্টার অমিতাভ বচ্চন নাকি ৩১ কোটি টাকা অর্থমূল্যের ৫ হাজার ৭০৪ স্কোয়ার ফিটের ডুপ্লেক্স কিনেছেন অন্ধেরিতে। ৩৪ তলা আবাসনের ২৭ ও ২৮ তলা নিয়ে তৈরি হবে অভিনেতার নতুন ঠিকানা। থাকছে ৬টি গাড়ি পার্ক করার সুবিধেও। দেশ যখন করোনা মহামারীর কবলে, আবার শুরু হওয়া লকডাউনে যখন অনেকেই চাকরি হারাচ্ছেন, তখন অমিতাভ বচ্চনের এই বিলাসবহুল ও বহুমূল্য নতূন আস্তানা ক্রয় করা নিয়ে আপত্তি তুলেছেন অনেকেই। যদিও ২০২০ সালের ৩১ ডিসেম্বর ডিল ফাইনাল করেন অমিতাভ। এবং, ২০২১ সালের ১২ এপ্রিল হয় রেজিস্ট্রেশন। 

মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে রিয়েল এস্টেট মার্কেটকে তুলে ধরার জন্য কিছুদিন আগেই স্ট্যাম্প ডিউটি ৫ শতাংশ থেকে কমিয়ে ২ শতাংশ করে দেওয়া হয়েছে। সরকারের দেওয়া সেই সুবিধে নিয়েই ৬২ লাখ স্ট্যাম্প ডিউটি দিয়ে এই নতুন সম্পত্তি ক্রয় করেছেন  অমিতাভ। Zapkey.com অনুসারে, ‘এই মহামারীর সময় অনেক তারকা, ব্যবসায়ী ও উদ্যোগপতিরা ফ্ল্যাট বা বাংলোর দাম কমে যাওয়া ও স্ট্যাম্প ডিউটিতে ছাড়ের সুবিধে নিয়ে নতুন সম্পত্তি ক্রয় করছেন নিজেদের জন্য।’

এই তালিকায় নাম রয়েছে অভিনেত্রী সানি লিওনে ও ‘তন্নু ওয়েডস মন্নু’খ্যাত পরিচালক আনন্দ এল রাইয়ের। সানি ১৬ কোটি দিয়ে ৪ হাজার ৩৬৫ স্কোয়ার ফিটের সম্পত্তি কিনেছেন এবং আনন্দ এল রাই ২৫.৩০ কোটি দিয়ে ৫ হাজার ৯১৭ স্কোয়ার ফিটের সম্পত্তি নিজের নামে করেছেন। 

যদিও এই ব্যাপারে বচ্চন পরিবারের তরফে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি। কিছুদিন আগেই অভিনেতা ব্যক্তিগত ব্লগে জানিয়েছিলেন, আমিতাভ জানিয়েছিলেন এখনও পর্যন্ত ১৫ কোটি টাকা খরচ করেছেন, করোনায় সাহায্যের হাত বাড়িয়ে দিতে। তারপর আবার জানিয়েছিলেন পোল্যান্ড থেকে ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটর আনতে চলেছেন তিনি। সঙ্গে, ২০টি ভেন্টিলেটর কেনার ব্যবস্থাও করেছেন।

বন্ধ করুন