বাংলা নিউজ > বায়োস্কোপ > আজকাল প্রত্যেকটা ছবিতে সবার কিছু না কিছু নিয়ে আপত্তি, বিস্ফোরক মহেশ মঞ্জরেকর
মহেশ মঞ্জরেকর

আজকাল প্রত্যেকটা ছবিতে সবার কিছু না কিছু নিয়ে আপত্তি, বিস্ফোরক মহেশ মঞ্জরেকর

  • নতুন মারাঠি ছবিতে অশ্লীলতার অভিযোগ, মুখ খুললেন পরিচালক মহেশ মঞ্জরেকর।

অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকর। তাঁর পরিচালিত মারাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’। ছবিতে আপত্তিকর দৃশ্যের অভিযোগ, মহেশের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা। শুধু পরিচালক নয়, প্রযোজক নরেন্দ্র আর শ্রেয়ানস হিরাওয়াতের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। সদ্য এই বিষয় এক সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া জানিয়েছেন মহেশ। বলেছেন, 'যাদের আপত্তি আছে তাদের সবার জন্য এই ছবি পরিবেশন করা হয়নি'।

বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা। ভারতীয় দন্ডবিধির ২৯৫ (অশ্লীল সামগ্রী বিক্রি), ২৯২ (জনসমক্ষে অশ্লীল কাজ বা শব্দ ব্যবহারের জন্য শাস্তি), ৩৪ (সাধারণ অভিপ্রায়)-এর ধারায় পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। অভিযোগ পত্রে দাবি করা হয়েছে, এই ছবিতে বেশ কিছু ‘আপত্তিকর’ দৃশ্য রয়েছে। ছবিতে 'অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতাপূর্ণ বিষয়বস্তু প্রকাশ’- করার বিরোধীতা করেছেন তাঁরা। এমনি নারী এবং শিশুদের নিয়ে যৌনতাপূর্ণ বিষয়বস্তু দেখানো হয়েছে বলে অভিযোগ। 

সম্প্রতি, নিউজ ১৮.কম-কে দেওয়া সাক্ষাৎকারে মহেশ জানিয়েছেন, তিনি এই ধরণের অভিযোগে কর্ণপাত করেন না। পরিচালক বলেন, ‘আজকাল প্রায় প্রত্যেকটা ছবিতেই সবারই কিছু না কিছুর বিরুদ্ধে আপত্তি থাকে। যাদের আপত্তি রয়েছে তাঁদের সবাইকে আমরা পরিবেশ করতে চাই না। প্রযোজক আইনি সাহায্য নেবেন এবং প্রতিক্রিয়া জানাবেন’।

‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’
‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’

পরিচালক মহেশ সাফ জানিয়েছেন, এই ছবিটি ‘এ’ (প্রাপ্তবয়স্কদের জন্য ছবি) শংসাপত্র নিয়ে ছাড়পত্র পেয়েছিল দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন-এর (সিবিএফসি) কাছ থেকে। তাই এই ধরণের অভিযোগের কোনও মানে হয় না। তাঁর মন্তব্য, 'আমরা সিনেমা তৈরি করেছি। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনকে দেখিয়েছি। তারা আমাদের সিনেমাকে 'এ' সার্টিফিকেট দিয়েছে। তাই কোন ধরণের দর্শক এই ছবি দেখতে পারবে, তা আমরা সিদ্ধান্ত নিইনি। আমি মনে করি আইনি ব্যবস্থায় (উচিত) প্রয়োজনীয় কাজটি করা উচিত। তাঁদের সিদ্ধান্ত নেওয়া উচিত, তাঁরা আপত্তিকর কিছু খুঁজে পাচ্ছেন কিনা'।

ক্রাইম ড্রামা ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’। গত ১৪ জানুয়ারি সিনেমা হলে মুক্তি পেয়েছে এই ছবি। ছবিটি আগামী মাসে ওটিটি স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তির কথা রয়েছে। লেখক জয়ন্ত পাওয়ারের ছোট গল্পের উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি। ছবিটি দেখা গিয়েছে, এক যুবক তাঁর বাবার মৃত্যুর সাক্ষী। এরপরই অপরাধ জগতে প্রবেশ করে সে।

 

বন্ধ করুন