বাংলা নিউজ > বায়োস্কোপ > আজকাল প্রত্যেকটা ছবিতে সবার কিছু না কিছু নিয়ে আপত্তি, বিস্ফোরক মহেশ মঞ্জরেকর

আজকাল প্রত্যেকটা ছবিতে সবার কিছু না কিছু নিয়ে আপত্তি, বিস্ফোরক মহেশ মঞ্জরেকর

মহেশ মঞ্জরেকর

নতুন মারাঠি ছবিতে অশ্লীলতার অভিযোগ, মুখ খুললেন পরিচালক মহেশ মঞ্জরেকর।

অভিনেতা-পরিচালক মহেশ মঞ্জরেকর। তাঁর পরিচালিত মারাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’। ছবিতে আপত্তিকর দৃশ্যের অভিযোগ, মহেশের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা। শুধু পরিচালক নয়, প্রযোজক নরেন্দ্র আর শ্রেয়ানস হিরাওয়াতের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। সদ্য এই বিষয় এক সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া জানিয়েছেন মহেশ। বলেছেন, 'যাদের আপত্তি আছে তাদের সবার জন্য এই ছবি পরিবেশন করা হয়নি'।

বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা। ভারতীয় দন্ডবিধির ২৯৫ (অশ্লীল সামগ্রী বিক্রি), ২৯২ (জনসমক্ষে অশ্লীল কাজ বা শব্দ ব্যবহারের জন্য শাস্তি), ৩৪ (সাধারণ অভিপ্রায়)-এর ধারায় পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। অভিযোগ পত্রে দাবি করা হয়েছে, এই ছবিতে বেশ কিছু ‘আপত্তিকর’ দৃশ্য রয়েছে। ছবিতে 'অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতাপূর্ণ বিষয়বস্তু প্রকাশ’- করার বিরোধীতা করেছেন তাঁরা। এমনি নারী এবং শিশুদের নিয়ে যৌনতাপূর্ণ বিষয়বস্তু দেখানো হয়েছে বলে অভিযোগ। 

সম্প্রতি, নিউজ ১৮.কম-কে দেওয়া সাক্ষাৎকারে মহেশ জানিয়েছেন, তিনি এই ধরণের অভিযোগে কর্ণপাত করেন না। পরিচালক বলেন, ‘আজকাল প্রায় প্রত্যেকটা ছবিতেই সবারই কিছু না কিছুর বিরুদ্ধে আপত্তি থাকে। যাদের আপত্তি রয়েছে তাঁদের সবাইকে আমরা পরিবেশ করতে চাই না। প্রযোজক আইনি সাহায্য নেবেন এবং প্রতিক্রিয়া জানাবেন’।

‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’
‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’

পরিচালক মহেশ সাফ জানিয়েছেন, এই ছবিটি ‘এ’ (প্রাপ্তবয়স্কদের জন্য ছবি) শংসাপত্র নিয়ে ছাড়পত্র পেয়েছিল দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন-এর (সিবিএফসি) কাছ থেকে। তাই এই ধরণের অভিযোগের কোনও মানে হয় না। তাঁর মন্তব্য, 'আমরা সিনেমা তৈরি করেছি। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনকে দেখিয়েছি। তারা আমাদের সিনেমাকে 'এ' সার্টিফিকেট দিয়েছে। তাই কোন ধরণের দর্শক এই ছবি দেখতে পারবে, তা আমরা সিদ্ধান্ত নিইনি। আমি মনে করি আইনি ব্যবস্থায় (উচিত) প্রয়োজনীয় কাজটি করা উচিত। তাঁদের সিদ্ধান্ত নেওয়া উচিত, তাঁরা আপত্তিকর কিছু খুঁজে পাচ্ছেন কিনা'।

ক্রাইম ড্রামা ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’। গত ১৪ জানুয়ারি সিনেমা হলে মুক্তি পেয়েছে এই ছবি। ছবিটি আগামী মাসে ওটিটি স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তির কথা রয়েছে। লেখক জয়ন্ত পাওয়ারের ছোট গল্পের উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি। ছবিটি দেখা গিয়েছে, এক যুবক তাঁর বাবার মৃত্যুর সাক্ষী। এরপরই অপরাধ জগতে প্রবেশ করে সে।

 

বায়োস্কোপ খবর

Latest News

'প্রথমে ভেবেছিলাম বাদাম, পরে দেখি…'আইসক্রিমের মধ্য়ে ছিল কাটা আঙুল!দাবি চিকিৎসকের ভারতে বার্ড ফ্লু নিয়ে ভয় কতটা? দুশ্চিন্তার কারণ আছে কি? বলে দিলেন চিকিৎসকরা ‘তৃনীল’ ভক্তদের জন্য সুখবর, প্রথমবার একসঙ্গে নীল-তৃণা, সঙ্গে সৌরভ! আসছে বড় চমক শুধু বোলিং নয় এবার ব্যাটিং নিয়েও কাজ করছেন আর্শদীপ! ভটকি পাতুরি, ইলিশ, কই, পমফ্রেট-সহ ৭ রকমের মাছ জামাই ষষ্ঠীর ভোজ সারলেন গৌরব! ‘বলি, আমার নাম নিয়ে এসব হচ্ছেটা কী!’ রেগে আগুন, বম্বে হাইকোর্টে পৌঁছে গেলেন করণ জঙ্গি মোকাবিলায় সর্বশক্তি প্রয়োগ করুন, কাশ্মীর পরিস্থিতি নিয়ে জরুরী বৈঠকে মোদী NEET বিতর্কের মধ্যেই অপর ১টি পরীক্ষা পিছিয়ে দিল NTA! এবার কী হবে? জানাল সেটাও মস্তিষ্কের রক্ত প্রবাহ বাড়িয়ে দেয় ভায়াগ্রা, ডিমেনশিয়ার ঝুঁকি কমাতে সাহায্য পারে বেহালায় পেট্রোল পাম্পে দুষ্কৃতী তাণ্ডব, কর্মীদের মারধর, ভাঙচুর ১২টি গাড়ি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.