বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, স্থানান্তরিত করা হল ITU-তে
এবার করোনার কবলে সৌমিত্র চট্টোপাধ্যায়
এবার করোনার কবলে সৌমিত্র চট্টোপাধ্যায়

করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, স্থানান্তরিত করা হল ITU-তে

  • প্রবীণ অভিনেতার রক্তচাপ অনিয়মিত, শরীরে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে- তাই দ্রুত আইটিইউ'তে স্থানান্তরিত করা হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। 

আচমকাই শারীরিক পরিস্থিতি বিগড়ে গেল করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতার। সোমবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে, এরপর মঙ্গলবার সকালে বেলেভিউ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এরপর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন প্রবীণ শিল্পী, তবে শুক্রবার বিকাল থেকেই পরিস্থিতি অবনতি ঘটেছে।  হাসপাতাল সূত্রে খবর, রক্তচাপ অনিয়মিত অভিনেতার, শরীরে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে, চলছে অক্সিজেন। তাই আইটিইউ'তে রাখা হয়েছে তাঁকে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স এখন ৮৫, তার কো-মর্বিডিটির বিষয়টিও চিন্তায় রেখেছে চিকিত্সকদের। প্রেশার-সুগার-সিওপিডি একাধিক শারীরিক সমস্যা আগে থেকেই রয়েছে শিল্পীর।

জানা গিয়েছে ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে গঠিত চার সদস্যের মেডিক্যাল বোর্ডের অধীনে সৌমিত্রবাবুর চিকিত্সা চলছে। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে গত দু-দিন যাবত ভালো ছিলেন অভিনেতা। বুধবার গোটা দিন তাঁর জ্বর আসেনি, রক্তচাপও স্বাভাবিক ছিল। বৃহস্পতিবারও তেমন কোনও সমস্যা দেখা দেয়নি। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের শুরু থেকেই শরীরটা ভালো যাচ্ছিল না অভিনেতার, জ্বরও আসে। এরপর করোনা টেস্ট করা হলে ৫ তারিখ সেই রিপোর্ট পজিটিভ আসে। তড়িঘড়ি বেলেভিউ কর্তৃপক্ষের  সঙ্গে যোগাযোগ করে পরিবার, এবং পরের দিন সকালে ১০টার কিছু পরে হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। 

করোনা লকডাউন পরবর্তী সময়েও মনে জোর নিয়ে শ্যুটিং চালিয়ে গিয়েছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় নিজের বায়োপিক ‘অভিযান’ এর শ্যুটিং করেছিলেন। এছাড়াও সম্প্রতি এক মিউজিক রিয়ালিটি শোয়ের মঞ্চেও বিশেষ অতিথি হিসাবে হাজির হয়েছিলেন সৌমিত্র বাবু। জানা যাচ্ছে গত ৩০ সেপ্টেম্বর ভারতলক্ষ্মী স্টুডিওতে একটি ডকু-ফিুচারের জন্য শ্যুটিং করেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সেদিনই তিনি জানান তাঁর শরীর ভালো লাগছে না। ওই ইউনিটে প্রায় ২৫-৩০ জনের কলাকুশলী ছিলেন, সকলকেই করোনা পরীক্ষার পরামর্শ দিচ্ছেন চিকিত্সকরা। 

বন্ধ করুন