বাংলা নিউজ > টুকিটাকি > Viral Brain Teaser: এক কোপে ২ টি আপেলকে ৩ টি সমান ভাগ করতে পারবেন? ব্রেন টিজার নিয়ে জবাব এল চ্যাট জিপিটিরও

Viral Brain Teaser: এক কোপে ২ টি আপেলকে ৩ টি সমান ভাগ করতে পারবেন? ব্রেন টিজার নিয়ে জবাব এল চ্যাট জিপিটিরও

এই আপেল ভাগের ধাঁধা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা।

চ্যালেঞ্জের সুরে বলা হয়েছে, শুধুমাত্র ৬ শতাংশই পারবেন, এই সমস্যা সমাধান করতে। ছুরির এক কোপে দুটি আপেল সমানভাবে ভাগ করে তিনজনের মধ্যে দেওয়াটা সত্যিই কঠিন ব্যাপার!

দু'টি আপেল সমানভাবে ভাগ করে তিনজনকে দিতে হবে। শর্ত হল, একবারই মারা যাবে ছুরির কোপ। ভাগ হবে সমান। এমন চ্যালেঞ্জ কি আপনি নিতে পারবেন? এই নয়া চ্যালেঞ্জ নিয়েই নয়া ব্রেন টিজারে বুঁদ নেটপাড়া। সেখানে এই সমস্যার সমাধান করতে গিয়ে নানান উত্তর উঠে আসছে। তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে, এই সমস্যা সমাধানে 'আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স'- নির্ভর চ্যাট জিপিটির উত্তর!

‘নো কনটেস্ট হিউম্যানস’ এর তরফে এই ভাইরাল এই পোস্টটি উঠে এসেছে। সেখানে চ্যালেঞ্জের সুরে বলা হয়েছে, শুধুমাত্র ৬ শতাংশই পারবেন, এই সমস্যা সমাধান করতে। ছুরির এক কোপে দুটি আপেল সমানভাবে ভাগ করে তিনজনের মধ্যে দেওয়াটা সত্যিই কঠিন ব্যাপার! তবে আগে দেখে নেওয়া যাক, পোস্টের ওভারলেতে কী লেখা রয়েছে। সেখানে বলা হচ্ছে, ‘মাত্র ৬% এই ধাঁধাটি পারবেন। এই তিনজন দুটি আপেল সমানভাবে ভাগ করতে চায়, আপনি কীভাবে ছুরির একটি স্ট্রোক ব্যবহার করে এটি করতে পারেন, দেখুন।’ যে ব্রেন টিজার নিয়ে এই আলোচনা, তাতে দেখা যাচ্ছে, তিনজন ব্যক্তি টেবিলে রাখা ২ টি অ্যাপেলের সামনে দাঁড়িয়ে। আর সেখানে একটি ছুরি রয়েছে। তারা জানতে চাইছেন, যে কীভাবে খুব তাড়াতাড়ি ওই অ্যাপেল তিনভাগে সমান করে কেটে নেওয়া যাবে একটি মাত্র কোপে।

জুলাই মাসের ১১ তারিখে এই পোস্টটি সামনে আসে। সেখানে ২৭.৬ মিলিয়ন মানুষ ওই পোস্ট দেখেছেন বলে দেখানো হয়েছে। এই ব্রেন টিজার দেখে অনেকেই শেয়ার করেছেন তাঁদের উত্তর। একজন পরামর্শ দিচ্ছেন, দুটি আপেল শক্তভাবে একটির উপরে অন্যটির উপরে রাখুন। একসাথে উভয় আপেলের মধ্য দিয়ে ১/৩ স্লাইস করুন। দুই ব্যক্তি একটি আপেলের ২/৩ ভাগ পান। তৃতীয় ব্যক্তি একটি আপেলের ১/৩ এবং অন্য আপেলের ১/৩ পায়। তবে এই নিয়ে অপরজন বলছেন, এটি ঠিক ঘটনা নয়।

এদিকে, সবের শেষে সবার নজর পড়েছে চ্যাট জিপিটির উত্তরে। চ্যাট জিপিটি বলছে, একটি আপেল অন্যটির উপরে রাখুন, দুটি আপেলের স্তুপ তৈরি করুন। এক কোপে ছুরি ব্যবহার করে পর পর রাখা আপেলের মাঝখানে একটি একক অনুভূমিক ছেদ তৈরি করুন। স্তূপে থাকা আপেল আলাদা করে নিন। একটিকে একপাশে রাখুন। আপনার কাছে এবার একটি সম্পূর্ণ আপেল আর একটি আপেলের অর্ধেক রয়েছে। এবার অর্ধেক আপেলটি দুটি ভাগে ভেঙে নিন। একটি পুরো ভাগের সঙ্গে ওই অর্ধেক আপেলের একটি করে অংশ সকলকে দিয়ে দিন।

 

 

 

 

 

 

 

 

টুকিটাকি খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.