বাংলা নিউজ > টুকিটাকি > Train Runs Through Football Stadium: ফুটবল মাঠের মধ্যে দিয়েই যায় রেলগাড়ি! এমন জায়গাও আছে, কোথায় জানেন? দেখুন Video
পুটবল মাঠের মধ্যে দিয়ে ছুটে যায় ট্রেন। 

Train Runs Through Football Stadium: ফুটবল মাঠের মধ্যে দিয়েই যায় রেলগাড়ি! এমন জায়গাও আছে, কোথায় জানেন? দেখুন Video

  • Train Runs Through Football Stadium: পৃথিবী এমন অদ্ভুত জায়গাও আছে। ফুটবল মাঠের মধ্যে দিয়ে যেখানে পাতা রেলপথ। দেখুন সেই ট্রেনের Video। 

বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে নানা বিস্ময়কর বস্তু। তার কোনওটি মানুষের বানানো, কোনওটি বা প্রকৃতির সৃষ্টি। সে সবের ভিডিয়ো কখনও কখনও সোশ্যাল মিডিয়ার সূত্রে ভাইরাল হয়ে যায়। আর তখই সেগুলি চলে আসে আলোচনায়। হালেও যেমন হয়েছে। একটি রেলপথের ভিডিয়ো। এমন অদ্ভুত রেলপথ হয়তো বিশ্বে একটিই আছে। কারণ এই রেলপথটি পাতা রয়েছে ফুটবল মাঠের মধ্যে দিয়ে। ফুটবল খেলা চলাকালীনই সেখান দিয়ে চলে যায় স্টিম ইঞ্জিনের ট্রেন। থেমে যান খেলোয়াড়রা, দাঁড়িয়ে পড়েন দর্শক। এভাবেই চলে আসছে যুগের পর যুগ।

এই রেলপথটি রয়েছে স্লোভাকিয়ায়। সেখানকার সিয়ারনি বালোগ এলাকার স্থানীয় মাঠের স্টেডিয়ামের একটি অংশ আর ময়দানের মাঝখান দিয়ে চলে গিয়েছে রেলপথ। মাঝে মাঝে, পুরনো ধাঁচের স্টিম ট্রেন চলে যায় এই পথ দিয়ে এবং সাময়িকভাবে দর্শকদের দৃষ্টিপথও আটকে যায়। খেলোয়াড়রাও তাই দাঁড়িয়ে পড়েন অনেক সময়েই।

১৯০৯ সালে জঙ্গল থেকে কাঠ কেটে আনার জন্য এই রেলপথ তৈরি হয়েছিল। ১৯২৭ সালে এটিকে যাত্রী পরিবহনের অনুমতি দেওয়া হয়। রেলপথটি ১৯৮২ সালে বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু দশ বছর পরে, এটি মেরামত করা হয় এবং পর্যটকদের জন্য ফের চালু করা হয়। খুব সম্ভবত এটি বিশ্বের একমাত্র রেলপথ যা ফুটবল স্টেডিয়ামের মাঝখান দিয়ে গিয়েছে।

গোড়ায় যখন রেললাইন বসানো হয়েছিল, তখন এখানে কোনও ফুটবল মাঠ ছিল না। জনবসতি বাড়ার সঙ্গে সঙ্গে সেটি নির্মিত হয়। সিয়ারনি বালোগ নামের এই এলাকাটি বেশ বড়সড় একটি জনপদ। একসঙ্গে ১৩টি গ্রাম রয়েছে এখানে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসি বিরোধী স্লোভাক জাতীয় বিদ্রোহের অন্যতম কেন্দ্র ছিল এই এলাকা।

এই রেলপথটি ১৭ কিলোমিটার দীর্ঘ। এই রেলপথে চলা ট্রেনের ভিতর কেমন, তাও দেখে নিতে পারেন এই ভিডিয়ো থেকে।

পৃথিবীর অন্যতম বিরল রেলপথগুলির একটি। এখানে বেড়াতে গেলে পর্যটকরা অবশ্যই এই রেলপথের আনন্দ নেন।

বন্ধ করুন