বাংলা নিউজ > ঘরে বাইরে > 2000 Live cartridges recovered in Delhi: দিল্লি থেকে উদ্ধার ২০০০ কার্তুজ, স্বাধীনতা দিবসে নাশকতার ছক রাজধানীতে?

2000 Live cartridges recovered in Delhi: দিল্লি থেকে উদ্ধার ২০০০ কার্তুজ, স্বাধীনতা দিবসে নাশকতার ছক রাজধানীতে?

দিল্লি থেকে উদ্ধার ২০০০ কার্তুজ (প্রতীকী ছবি)

আজকে তল্লাশি চালিয়ে পূর্ব দিল্লির এক জায়গা থেকে ২০০০টি কার্তুজ উদ্ধার করল দিল্লি পুলিশ।

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপনের প্রাক্কালে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানী দিল্লিকে। এই আবহে আজকে তল্লাশি চালিয়ে পূর্ব দিল্লির এক জায়গা থেকে ২০০০টি কার্তুজ উদ্ধার করল দিল্লি পুলিশ।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবস উপলক্ষে এমনিতেই কড়া নজরদারি চলছে রাজধানী জুড়ে। এই আবহে কয়েকদিন আগেই নয়াদিল্লির বাটলা হাউসে তল্লাশি চালিয়ে দিল্লি পুলিশ এক আইএস সদস্যকে গ্রেফতার করেছিল। স্বাধীনতা দিবসের আগে এভাবে আইএস মডিউলের কার্যকলাপের সঙ্গে জড়িত একজন পুলিশের জালে ধরা পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছিল। সেই ঘটনার এক সপ্তাহ যেতে না যেতেই এত বিপুল সংখ্যক কার্তুজ উদ্ধার ঘিরে নতুন করে আশঙ্কা বেড়েছে। 

আরও পড়ুন: স্বাধীনতার প্রাক্কালে ফের রক্ত ঝরল কাশ্মীরে, জঙ্গি হামলায় নিহত এক পরিযায়ী শ্রমিক

এর আগে তদন্তকারীরা জানিয়েছিলেন, বাটলা হাউস থেকে ধৃত মহসিন আহমেদ পটনার বাসিন্দা। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র সে। মহসিন সক্রিয় আইএস সদস্য বলে জানায় এনআইএ। এনআইএ আরও জানায়, ভারত ও বিদেশ থেকে আইএস-এর জন্য তহবিল সংগ্রহ করত মহসিন। এই কার্যকলাপে যুক্ত থাকার কারণেই মহসিনকে গ্রেফতার করা হয়। তদন্তকারীরা জানান, আইএসআইএস-এর জন্য অর্থ সংগ্রহ করে তা মহসিন ক্রিপ্টোকারেন্সি আকারে সিরিয়া এবং অন্যান্য জায়গায় পাঠাচ্ছিল। 

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের আগে দেশ জুড়ে আইএস জঙ্গিদের খোঁজে তল্লাশি চলেছে। দিল্লি থেকে মহসিনকে গ্রেফতার করার আগেই কর্ণাটকে আইএসআইএস হ্যান্ডলারদের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করেছিল এনআইএ।

বন্ধ করুন