বাংলা নিউজ > ঘরে বাইরে > সিধু নিয়ে সুর নরম, হাইকমান্ডের যেকোনও সিদ্ধান্ত মেনে নেওয়ার বার্তা ক্যাপ্টেনের
ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে নভজ্যোত সিং সিধু (ফাইল ছবি) (HT_PRINT)
ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে নভজ্যোত সিং সিধু (ফাইল ছবি) (HT_PRINT)

সিধু নিয়ে সুর নরম, হাইকমান্ডের যেকোনও সিদ্ধান্ত মেনে নেওয়ার বার্তা ক্যাপ্টেনের

  • নভজ্যোত সিং সিধু প্রসঙ্গে কিছুটা সুর নরম করলেন পঞজাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

নভজ্যোত সিং সিধু প্রসঙ্গে কিছুটা সুর নরম করলেন পঞজাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এদিন কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা পঞ্জাব কংগ্রেসের ইন-চার্জ হরিষ রাওয়াতের সঙ্গে বৈঠকে বসেন অমরিন্দর। সেই বৈঠকের পরই অমরিন্দর বলেন যে হাইকমান্ড যেই সিদ্ধান্ত নেবে, তা মাথা মেনে নিতে প্রস্তুত তিনি। উল্লেখ্য গত বেশ কয়েকদিন ধরেই সিধুকে পঞ্জাব কংগ্রেসের সভাপতি করা নিয়ে জল্পনা উড়ছে। তবে এই বিষয়ে নিজের আপত্তির কথা জানিয়েছিলেন অমরিন্দর সিং।

এদিন অমরিন্দর সিংয়ের সঙ্গে দেখা করতে দুপুর ১২টায় চণ্ডীগড় পৌঁছান হরিষ রাওয়াত। মোহালিতে মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত ফার্ম হাউজে এই বৈঠকটি হয়। উল্লেখ্য, একদিন আগেই অমরিন্দর একটি চিঠি লিখেছিলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীকে। সেই চিঠিতে অমরিন্দর স্পষ্ট জানিয়ে দেন যে সিধু দলের সভাপতি হতে তা দলের জন্যে ভালো হবে না।

অমরিন্দর সিং নিজের চিঠিতে দাবি করেন, কংগ্রেসের প্রদেশ ইউনিটের মধ্যে সমস্যা তৈরি হয়েছে অনেকেই অসন্তুষ্ট। সিধুকে প্রদেশ কমিটির সভাপতি করা হলে দল ভেঙে যাবে বলেও সোনিয়া গান্ধীকে সতর্ক করেন অমরিন্দর সিং। ক্যাপ্টেন লেখেন, 'সিধুকে সভাপতি করলে কংগ্রেসকে ভুগতে হবে।'

উল্লেখ্য, এর আগে পঞ্জাবে কংগ্রেসের পর্যবেক্ষক হরিষ রাওয়াত দাবি করেছিলেন দল অমরিন্দর সিংয়ের নেতৃত্বেই নির্বাচন লড়বে। তবে সিধুকে প্রদেশ সভাপতি করা হলে নির্বাচন পরবর্তী সময়ে তিনি মুখ্যমন্ত্রী পদের দাবি জানাতে পারেন। এই আবহে ৭৯ বছর বয়সি মুখ্যমন্ত্রী তাঁর অনুগত বিায়ক-সাংসদদের সঙ্গে বৈঠকও করেছেন সম্প্রতি। এরপরই অমরিন্দরের দাবি, কংগ্রেসের বর্ষীয়ান নেতারা সিধুকে সভাপতি করার বিষয়টি মেনে নেবেন না।

 

বন্ধ করুন