বাংলা নিউজ > ঘরে বাইরে > Amarnath yatra: পাহাড় থেকে গড়িয়ে পড়ল পাথর, স্রোতে ভেসে গেল সব, আতঙ্কের অমরনাথ
জখম পূণ্যার্থীকে উদ্ধার করছে সেনা। (PTI Photo)  (PTI)

Amarnath yatra: পাহাড় থেকে গড়িয়ে পড়ল পাথর, স্রোতে ভেসে গেল সব, আতঙ্কের অমরনাথ

  • মহারাষ্ট্রের বাসিন্দা সুমিত বলেন, ভাবতে পারছি না। আচমকাই মেঘ ভাঙা বৃষ্টি। তারপরই দেখলাম প্রবল বানে ব্যাগ, মানুষ সব ভেসে যাচ্ছে। ১০ মিনিটের মধ্যে শুনলাম আটজন মারা গিয়েছে।

অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন তাঁরা। একেবারে মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন। অমরনাথ যাওয়ার পথের সেই আতঙ্ক এখনও তাড়া করে বেড়াচ্ছে তাঁদের। মেঘ ভাঙা বৃষ্টি আর হড়পা বানে এখনও পর্যন্ত ১৬জনের মৃত্যু হয়েছে বলে খবর। অন্তত ১৫ হাজার পূণ্যার্থীকে উদ্ধার করা হয়েছে। এখনও ৪০জনের খোঁজ মিলছে না।উদ্ধারকারী টিম নিরন্তর কাজ করে চলেছে।

তবে সেই রাতের কথা মনে করলেই শিউরে উঠছে পূণ্যার্থীরা। উত্তরপ্রদেশ থেকে অমরনাথ দর্শনের জন্য় বেরিয়েছিলেন দীপক চৌহান। তিনি বলেন, একেবারে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু সেনা বাহিনী খুব সহায়তা করেছে। একের পর এক তাঁবু ভেসে গেল। পাহাড় থেকে বড় বড় পাথর নেমে আসছে। জলের স্রোত কমতেই আমাদের সরানো হয়। একেবারে ভয়াবহ পরিস্থিতি।

মহারাষ্ট্রের বাসিন্দা সুমিত বলেন, ভাবতে পারছি না। আচমকাই মেঘ ভাঙা বৃষ্টি। তারপরই দেখলাম প্রবল বানে ব্যাগ, মানুষ সব ভেসে যাচ্ছে।শুনলাম ১০ মিনিটের মধ্য়ে শুনলাম ৮জন মারা গিয়েছেন। আমরা ৯জনের দল ছিলাম। সবাই বেঁচে গিয়েছি।

শনিবার লেফটেনান্ট কর্নেল শচিন শর্মা জানিয়েছেন, উদ্ধারকাজ চলছে। এনডিআরএফ, এসডিআরএফ, সেনা সহ বিভিন্ন এজেন্সি ঘটনাস্থলে রয়েছে। তবে কবে উদ্ধারকাজ শেষ হবে তা সঠিক বলা সম্ভব নয়। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোটা ঘটনায় শোকজ্ঞাপন করেছেন।

বন্ধ করুন