বাংলা নিউজ > ঘরে বাইরে > Amravati Killing: 'জঙ্গি কার্যকলাপ', অমরাবতীতে নূপুর শর্মার ‘সমর্থনকারীকে’ ISIS-র ধাঁচে খুনে NIA

Amravati Killing: 'জঙ্গি কার্যকলাপ', অমরাবতীতে নূপুর শর্মার ‘সমর্থনকারীকে’ ISIS-র ধাঁচে খুনে NIA

Amravati Killing: অমরাবতীতে ফার্মাসিস্টকে খুনের মুহূর্ত। (ছবি সৌজন্যে পিটিআই)

Amravati Killing: এনআইএয়ের এফআইআরে দাবি করা হয়েছে, 'ভারতের মানুষের একাংশকে' ভয় দেখানোর উদ্দেশ্যে উমেশ কোলহেকে হত্যা করা হয়েছে। যে ঘটনার সঙ্গে উদয়পুরকাণ্ডের মিল আছে। বিজেপির দাবি, নূপুর শর্মার সমর্থনে পোস্ট করায় ওই ব্যক্তিকে খুন করা হয়েছে।

শিশির গুপ্তা

অমরাবতীর নৃশংস হত্যাকাণ্ডকে জঙ্গি কার্যকলাপ হিসেবে উল্লেখ করল এনআইএ। শনিবার গভীর রাতে জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) দায়ের করা এফআইআরে দাবি করা হয়েছে, 'ভারতের মানুষের একাংশকে' ভয় দেখানোর উদ্দেশ্যে উমেশ কোলহেকে হত্যা করা হয়েছে। 

গত ২১ জুন মহারাষ্ট্রের অমরাবতীতে ফার্মাসিস্ট উমেশকে (৫৬) নৃশংসভাবে হত্যা করা হয়। সেদিন ওষুধের দোকান থেকে বাড়ি ফেরার সময় উমেশের রাস্তা আটকানো হয়। যে ঘটনার সঙ্গে উদয়পুরকাণ্ডের (উদয়পুরকাণ্ডের আগে অমরাবতীতে খুন) মিল আছে। বিজেপির দাবি, পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে নূপুর শর্মার সমর্থনে পোস্ট করেছিলেন উমেশ। সেজন্যই তাঁকে খুন করা হয়েছে। তবে প্রাথমিকভাবে অমরাবতী পুলিশের তরফে ছিনতাইয়ের উদ্দেশ্যে খুনের মামলা রুজু করা হয়েছিল।

আরও পড়ুন: অমরাবতীতে ব্যক্তির শিরোচ্ছেদের সঙ্গে কি উদয়পুরকাণ্ডের যোগ রয়েছে? ময়দানে NIA

এনআইয়ের এফআইআরে অবশ্য স্পষ্ট করে দেওয়া হয়েছে, উমেশের থেকে কিছু চুরি করা হয়নি। উমেশের ছেলের অভিযোগের ভিত্তিতে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) ১৬, ১৮ ও ২০ নম্বর ধারা এবং ভারতীয় দণ্ডবিধির ৩৪, ১৫৩ (এ), ১৫৩ (বি), ১২০ (বি) এবং ৩০২ ধারায় এফআইআর রুজু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। তাতে অভিযুক্ত হিসেবে মুদাসির খান, শাহরুখ পাঠান, আবদুল তৌফিক, শোয়েব খান, আতিব রশিদ, ইউসুফ খান, ইরফান খান-সহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নাম উল্লেখ করা হয়েছে। ইতিমধ্যে মূল অভিযুক্ত ইউসুফ-সহ ছয়জনকে গ্রেফতার করেছে।

আরও পড়ুন: Amravati Case: নূপুর শর্মাকে সমর্থন করে পোস্টের পর ব্যক্তির শিরোচ্ছেদ অমরাবতীতে!, তদন্তভার গ্রহণ NIA-এর

এনআইএয়ের এফআইআর অনুযায়ী, অমরাবতীতে নৃশংসা হত্যাকাণ্ড অভিযুক্ত ব্যক্তি এবং অন্যদের একটি বৃহত্তর ষড়যন্ত্রের অংশ। যারা ভারতের একাংশ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করার চেষ্টা করেছিল। ধর্মের ভিত্তিতে মানুষের বিভেদ তৈরির চেষ্টা করেছিল অভিযুক্তরা। সেজন্যই ২১ জুন রাত ১০ টা থেকে ১০ টা ৩০ মিনিটের মধ্যে ‘জঙ্গি কার্যকলাপ’ করা হয়।

ঘরে বাইরে খবর

Latest News

কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল তমলুক লোকসভা কেন্দ্র ২০২৪: বিচার হবে না খেলা, তাকিয়ে আছে গোটা দেশ ভোটকেন্দ্রে গজরাজ ঢুকে পড়ার আশঙ্কায় নিরাপত্তার তোড়জোড় শুরু, তটস্থ বন দফতর SRH vs RR, IPL 2024 Qualifier 2 Live: টস জিতলেন সঞ্জু, সঠিক সিদ্ধান্ত নিলেন কি?

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.