বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরাখণ্ডের প্রধান বিচারপতির Facebook হ্যাকের ঘটনায় বাংলা যোগ! গ্রেফতার ছাত্র
উত্তরাখণ্ড হাইকোর্টের প্রধান বিচারপতির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার অভিযোগে গ্রেফতার বাংলার ছাত্র। প্রতীকী ছবি (REUTERS) (HT_PRINT)

উত্তরাখণ্ডের প্রধান বিচারপতির Facebook হ্যাকের ঘটনায় বাংলা যোগ! গ্রেফতার ছাত্র

  • ১৮ জুলাই একবার ও তার আগে মাস দুয়েক আগে সে এই কাণ্ড ঘটনা। অভিযুক্তদের একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করে পুলিশ। এদিকে পুলিশ আসার আগেই সে পুকুকে সিম ফেলে দিয়েছিল বলে অভিযোগ।

একেবারে উত্তরাখণ্ড হাইকোর্টের প্রধান বিচারপতির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার অভিযোগ। বাংলার ছাত্রের বিরুদ্ধে অভিযোগ। বসিরহাটের বেগমপুর এলাকা থেকে গ্রেফতার এক ছাত্র। তার দাবি মোবাইল ঘাঁটতে গিয়ে সে এই কাণ্ড ঘটিয়ে ফেলেছিল। জেরার মুখে সেই এই কথা জানিয়েছে বলে খবর পুলিশ সূত্রে।

কিন্তু কেন সেই এই কাণ্ড ঘটাল?

মাটিয়া ও উত্তরাখণ্ডের মোল্লিতার থানার পুলিশ ওই ছাত্রকে পাকড়াও করতে অভিযানে নামে। বুধবার সকালে তাকে গ্রেফতার করা হয়। সে দ্বাদশ শ্রেণির ছাত্র। বিচারক তাকে ট্রানজিট রিমান্ডে উত্তরাখণ্ডে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে।

এদিকে গোটা ঘটনায় নানা প্রশ্ন উঠছে। দ্বাদশ শ্রেণির এক ছাত্র কীভাবে এই কাণ্ড ঘটাল? কেউ কী তার পেছনে রয়েছে? অন্তত দুবার সে ওই অ্যাকাউন্টে হ্যাক করেছিল বলে অভিযোগ। কিন্তু সে কেন বিচারপতির সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টকে হ্যাক করল? তার প্রশ্ন খোঁজার চেষ্টা করছে উত্তরাখণ্ড পুলিশ। 

১৮ জুলাই একবার ও তার আগে মাস দুয়েক আগে সে এই কাণ্ড ঘটনা। অভিযুক্তদের একটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করে পুলিশ। এদিকে পুলিশ আসার আগেই সে পুকুকে সিম ফেলে দিয়েছিল বলে অভিযোগ। তার বাবা চপ বিক্রি করে। বাড়িতে সারাক্ষণই ওই ছাত্র ফোন ঘাঁটত বলে জানা গিয়েছে।

বন্ধ করুন