বাংলা নিউজ > ঘরে বাইরে > মন্ত্রিসভার গঠন পরে, শপথ নিয়েই প্রশাসনে নজর কর্ণাটকের নয়া মুখ্যমন্ত্রী বাসবরাজের
কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

মন্ত্রিসভার গঠন পরে, শপথ নিয়েই প্রশাসনে নজর কর্ণাটকের নয়া মুখ্যমন্ত্রী বাসবরাজের

  • শপথ নেওয়ার পরই প্রশাসনে নজর দেওয়ার ইঙ্গিত দিলেন বাসবরাজ।

কর্ণাটকের ২৩তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন বাসবরাজ বোম্মাই। আর শপথ নেওয়ার পরই প্রশাসনে নজর দেওয়ার ইঙ্গিত দিলেন বাসবরাজ। অনেকেই মনে করেছিলেন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর মন্ত্রিসভা নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক ডাকবেন বাসবারজ। পাশাপাশি মন্ত্রিসভার গঠন নিয়েও সিদ্ধান্ত নেবেন। তবে তেমনটা না করে প্রশাসনিক আধিরাকিরদের সঙ্গে জরুরি বৈঠক করার সিদ্ধান্ত নেন বাসবরাজ।

এদিন সকাল ১১টার সময় বেঙ্গালুরুর রাজভবনে বাসবরাজকে মুখ্যমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করান কর্ণাটকের রাজ্যপাল থাওয়ারচাঁদ গেহলট। শপথ গ্রহণের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাসবরাজ বলেন তিনি আজ সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন প্রশাসনিক কাজের বিষয়ে খতিয়ে দেখতে। কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য ছাড়লে পরবর্তীতে মন্ত্রিসভা নিয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, গত বেশ কয়েক দিন ধরেই কর্ণাটকের মুখ্যমন্ত্রী বদল নিয়ে টালবাহানা চলছিল। এই আবহে সোমবার বর্তমান সরকারের দ্বিতীয় বর্ষপূর্তিতে কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন বিএস ইয়েদুরাপ্পা। এরপর মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকে বসে বিজেপির পরিষদীয় দল। সেই বৈঠকে দলের নেতা হিসেবে বেছে নেওয়া হয় বাসবরাজ এস বোম্মাইকে। বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। আজ শপথ গ্রহণ অনুষ্ঠানেও তিনি উপস্থিত ছিলেন। এই আবহে বোমেমাই আজই মন্ত্রিসভা নিয়ে ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে আলোচনা করতে পারেন। প্রয়োজনে দিল্লিও যেতে পারেন বলে ইঙ্গিত দিলেন বোম্মাই।

বন্ধ করুন