বাংলা নিউজ > ঘরে বাইরে > স্কুলের ব্যাগে বাইবেল রাখতেই হবে, নির্দেশ ইংরেজি মাধ্যম স্কুলের, অভিযোগ কর্ণাটকে
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই (PTI)
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই (PTI)

স্কুলের ব্যাগে বাইবেল রাখতেই হবে, নির্দেশ ইংরেজি মাধ্যম স্কুলের, অভিযোগ কর্ণাটকে

  • হিন্দু জনজাগৃতি সমিতির অভিযোগ, বেঙ্গালুরুর ক্লারেন্স হাইস্কুলের বিরুদ্ধে। তাদের দাবি, স্কুলটি সব ছাত্রদের উপরেই বাইবেল চাপিয়ে দিচ্ছে। ছাত্রদের স্কুলে বাইবেল নিয়ে যাওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

স্কুলে জোর করে পড়ানো হচ্ছে বাইবেল। বেঙ্গালুরুর এক অভিজাত স্কুলের বিরুদ্ধে অভিযোগ তোলে একটি ডানপন্থী গোষ্ঠী। তারপরেই অভিযোগ খতিয়ে দেখার প্রক্রিয়া শুরু করল সেই রাজ্যের শিক্ষা দফতর।

সোমবার একজন ব্লক শিক্ষা আধিকারিক স্কুল পরিদর্শন করেন। আরও পড়ুন : Jio: ইনস্টলেশনের খরচ লাগবে না! ৩৯৯ টাকায় অঢেল ডেটা, OTT

কাদের অভিযোগ?

হিন্দু জনজাগৃতি সমিতির অভিযোগ, বেঙ্গালুরুর ক্লারেন্স হাইস্কুলের বিরুদ্ধে। তাদের দাবি, স্কুলটি সব ছাত্রদের উপরেই বাইবেল চাপিয়ে দিচ্ছে। পড়ুয়াদের স্কুলে বাইবেল নিয়ে যাওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

স্কুল কর্তৃপক্ষ কী বলছে?

স্কুলের অধ্যক্ষ জেরি জর্জ ম্যাথিউ বলেন, 'আমাদের স্কুলের একটি নীতির বিরুদ্ধে কারও কারও আপত্তি আছে। আমরা শান্তিপ্রিয়। আইন মেনে চলার পরিপন্থী। আমরা আমাদের আইনজীবীদের পরামর্শ নিয়েছি। যা-ই হোক না কেন, কখনই দেশের আইন ভঙ্গ করব না।'

সম্প্রতি কর্ণাটক হাইকোর্ট মুসলিম পড়ুয়াদের জন্য হিজাবের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি বাতিল করে। আদালত জানায়, 'হেডস্কার্ফ পরা ইসলামে অপরিহার্য অনুশীলন নয়।' এই মর্মে গত সপ্তাহে দুই আবেদনকারীকে পরীক্ষা দেওয়া থেকে বিরত করা হয়।

বন্ধ করুন