বাংলা নিউজ > ঘরে বাইরে > ধর্মীয় সভায় ফের মহাত্মা গান্ধীকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ! মুখ খুলল পুলিশ
নরসিংহপুর পুলিশ স্টেশনের এসপি বিপুল শ্রীবাস্তব। ছবি সৌজন্য এএনআই।

ধর্মীয় সভায় ফের মহাত্মা গান্ধীকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ! মুখ খুলল পুলিশ

  • ভগবত কথা পাঠ অনুষ্ঠান থেকে ফের বিতর্কিত মন্তব্যের অভিযোগ।

আরও এক ধর্মীয় সভা ঘিরে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। এর আগে, হরিদ্বার ও ছত্তিশগড়ে একাধিক ধর্মীয় সভায় আপত্তিকর ও হিংসাত্মক মন্তব্য ঘিরে কার্যত তোলপাড় ছিল দেশ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এক ধর্মীয় সভাকে ঘিরে নতুন বিতর্ক দানা বাঁধছে। এবার ঘটনা মধ্যপ্রদেশের ভগবত কথা পাঠক তরুণ মুরারীকে ঘিরে। কালীচরণ মহারাজের মতো তাঁর বিরুদ্ধেও রয়েছে মহাত্মা গান্ধীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ।

কয়েকদিন আগেই ছত্তিশগড়ে ধর্মগুরু কালীচরণ মহারাজ মহাত্মা গান্ধীকে নিয়ে এক আপত্তিকর মন্তব্য করেন। এরপরই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। ঘটনার পর কালীচরণ মহারাজকে গ্রেফতার করে পুলিশ। এদিকে, ততক্ষণে তাঁর করা মন্তব্য ঘিরে বিতর্কের স্রোত মহারাষ্ট্র পর্যন্ত চলে যায়। মূলত, কালীচরণ মহারাজ মহারাষ্ট্রের অকোলার বাসিন্দা। আর তার জেরে, এই আপত্তিকর মন্তব্যকে কেন্দ্র করে ঠাকরে সরকারকে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানান মারাঠা মন্ত্রী নবাব মালিক। এদিকে, সেই বিতর্কের ঝড় থামতে না থামতেই মধ্যপ্রদেশে ভগবত কথা পাঠের পাঠক তরুণ মুরারী বাপুর বিরুদ্ধে মহাত্মা গান্ধীকে অপমানের অভিযোগ উঠেছে। 'যে ব্যক্তি দেশকে বিভক্ত করেছেন, তাঁকে কীভাবে জাতির জনক বলা যায়? তিনি পিতাও নন , মহাত্মাও নন, তিনি দেশদ্রোহী', মধ্যপ্রদেশের নরসিংহপুর জেলায়, এক ধর্মীয় সভায় তরুণ মুরারী এই মন্তব্য করেন বলে অভিযোগ। রবিবার ওই ধর্মীয় সভা থেকে এই বিতর্কিত বক্তব্য উঠে আসতেই তা নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।

এদিকে মুরারী বাপুর বিরুদ্ধে নরসিংহপুর জেলার স্টেশনগঞ্জ পুলিশ স্টেশনে একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী ১৫৩ -এর এ ধারা, ৫০৪ ধারা, ৫০৫ ধারায় মামলা দায়ের হয়েছে। একথা জানিয়েছেন পুলিশ স্টেশনের সাব ইনস্পেক্টর বিজয় সেন। যুব কংগ্রেসের রোহিত প্যাটেলের তরফে থানায় অভিযোগের ভিত্তিতে এই মামলা দায়ের হয়েছে। রোহিত প্যাটেল বলেন, ' মানুষকে বিভ্রান্ত করার অভিযোগে পুলিশের উচিত তরুণ মুরারীকে গ্রেফতার করা।' রোহিত প্যাটেলের দাবি , দেশদ্রোহিতার অভিযোগে তরুণ মুরারীকে গ্রেফতার করা উচিত। এদিকে, নরসিংহ পুরের এসপি বিপুল শ্রীবাস্তব জানিয়েছেন, ভিডিও দেখার পর মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই তরুণ মুরারীর কাছে নোটিস পাঠিয়েছে পুলিশ।

 

বন্ধ করুন