বাংলা নিউজ > ঘরে বাইরে > লুঙ্গিতে মুগ্ধ মহীন্দ্রা, ৩০ বছরে ৩ কিমি খাল খননের জন্য ট্র্যাক্টর উপহার
কৃষক লুঙ্গি ভুঁইয়ার অসামান্য কীর্তিকে সম্মান জানালেন আনন্দ মহীন্দ্রা।
কৃষক লুঙ্গি ভুঁইয়ার অসামান্য কীর্তিকে সম্মান জানালেন আনন্দ মহীন্দ্রা।

লুঙ্গিতে মুগ্ধ মহীন্দ্রা, ৩০ বছরে ৩ কিমি খাল খননের জন্য ট্র্যাক্টর উপহার

  • ৩০ বছর ধরে তিন কিমি দীর্ঘ নালা কেটে নজির গড়া বিহারের কৃষক লুঙ্গি ভুঁইয়াকে পুরষ্কৃত করল আনন্দ মহীন্দ্রা গ্রুপ।

নিজের খেতে সেচের জল পৌঁছতে ৩০ বছর ধরে তিন কিমি দীর্ঘ নালা কেটে নজির গড়া বিহারের কৃষক লুঙ্গি ভুঁইয়াকে পুরষ্কৃত করল আনন্দ মহীন্দ্রা গ্রুপ। 

সম্প্রতি গ্রুপের তরফে চেয়ারম্যান আনন্দ মহীন্দ্রা স্বয়ং এই ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, বিহারের গয়া জেলার কৃষকের এই কীর্তিকে সম্মান জানিয়ে তাঁকে মহীন্দ্রা ট্র্যাক্টর উপহার দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। 

টুইটারে আনন্দ মহীন্দ্রা জানিয়েছেন, ‘আপনারা জানেন, এর আগেই আমি টুইট করেছিলাম যে ওঁর খোঁড়া নালা তাজ মহল ও পিরামিডের মতোই প্রভাবশালী এবং সম্মানের যোগ্য। তাই আমরা ওঁকে ট্র্যাক্টর উপহার দিতে চাই। যে করে হোক তা ওঁর কাছে পৌঁছে যাবে।’

আনন্দ জানিয়েছেন, লুঙ্গি ভুঁইয়ার প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে ট্র্যাক্টর নিয়ে তাঁর কাছে পৌঁছে যাবে মহীন্দ্রা গ্রুপের সদস্যরা।

বিহারে গয়ার লহথুয়া অঞ্চলে নিজের গ্রাম কোঠিলাওয়ার পাশে পাহাড়ের মাথা থেকে নীচে জমিতে সেচের জল পৌঁছে দিতে তিরিশ বছর ধরে তিন কিমি দীর্ঘ নালা তৈরি করেছেন কৃষক লুঙ্গি ভুঁইয়া। তাঁর এই কীর্তির সঙ্গে তুলনা করা যায় বিহারেরই দশরথ মাঝির কীর্তির, যিনি ২২ বছর ধরে পাহাড় কেটে রাস্তা তৈরি করে রেকর্ড আন্তর্জাতিক খ্যাতি লাভ করেছেন।

বন্ধ করুন