বাংলা নিউজ > ঘরে বাইরে > সামরিক বাহিনীতে খালি লক্ষাধিক পদ, সংসদে জানাল কেন্দ্র, পালটা তোপ বিরোধীদের

সামরিক বাহিনীতে খালি লক্ষাধিক পদ, সংসদে জানাল কেন্দ্র, পালটা তোপ বিরোধীদের

সেনার কড়া নজরদারি (ফাইল ছবি)  (ANI Photo) (Shanky Rathore)

১.২২ লক্ষের বেশি পদ খালি রয়েছে সামরিক বাহিনীগুলিতে। এই আবহে বিজেপি সরকারকে তোপ দাগল কংগ্রেস।

ভারতে চিরকালই এক বড় সমস্যার নাম বেকারত্ব। কর্মসংস্থান তৈরি করতে হিমশিম খায় রাজ্য থেকে কেন্দ্র। এই আবহে সংসদে মোদী সরকারের তরফে স্বীকার করা হল যে সামরিক বাহিনীর বিভিন্ন শাখায় এক লক্ষেরও বেশি পদ ফাঁকা রয়েছে। পদাতিক সেনা, বায়ুসেনা, নৌসেনায় অফিসার ও জুনিয়র কমিশনড অফিসার, এয়ারম্যান, সেলরের মতো লক্ষাধিক পদ ফাঁকা। ১.২২ লক্ষের বেশি পদ খালি রয়েছে সামরিক বাহিনীগুলিতে। 

এদিকে কেন্দ্রের এই তথ্যের প্রেক্ষিতে পালটা কটাক্ষ ছুঁড়ে দিল বিরোধী কংগ্রেস। এই ফাঁকা পদগুলিতে নিয়োগ কেন করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলেছে হাত শিবির। পাশাপাশি এই পদগুলি ফাঁকা রেখে দেশের নিরাপত্তা প্রশ্নের মুখে ঠেলে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ তোলে বিরোধীরা। 

সিপিএমের রাজ্যসভা সাংসদ ভি শিবদাসন সামরিক বাহিনীতে ফাঁকা পদের তথ্য চেয়ে প্রশ্ন করেছিলেন। তার প্রেক্ষিতে লিখিত জবাবে কেন্দ্রীয় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী অজয় ভাট জানান, পদাতিক  সেনায় অফিসার পর্যায়ে ৭,৪৭৬টি ও জুনিয়র কমিশনড অফিসার পদে ৯৭,১৭৭টি শূন্যপদ ফাঁকা, ভারতীয় নৌ সেনায় অফিসার ও সেলর পদে খালি যথাক্রমে ১২৬৫ ও ১১,১৬৬ পদ, বায়ুসেনার ক্ষেত্রে ৬২১টি অফিসার পদ ও ৪৮৫০টি এয়ারম্যান পদ খালি রয়েছে।

এরপরই কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা কেন্দ্রকে আক্রমণ শানিয়ে বলেন, ‘সামরিক বাহিনীতে প্রায় ১,২২,৫৫৫টি পদ খালি রয়েছে। বিজেপি শুধু ভোটের কথা মাথায় রেখে সেনার কথা বলে। খালি পদে নিয়োগ বা সেনাকর্মীদের সুযোগ-সুবিধা দেওয়ার দিকে নজর দেয় না এই সরকার।’

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘আকবর বাজার থেকে মহিলাদের তুলতেন আর ধর্ষণ করতেন', বললেন রাজস্থানের এই মন্ত্রী ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট যাদের খিদে নেই… রোহিতের সঙ্গে একমত, গাভাসকরের দাবি,অনাগ্রহীদের দলে না রাখাই উচিত মাথা দিয়ে ঠুঁকে ৭৭টা বোতলের ছিপি খুললেন ব্যক্তি! ভিডিয়ো দেখলেই গা শিরশির করবে আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার ৩৩ বছরে পা দিলেন ইশা, কেমন কাটল অভিনেত্রীর এ বছরের জন্মদিন বিলাসী গাড়ি নিয়ে ট্রাফিক আইন ভেঙে হোমগার্ডের উপর হামলা মহিলার, Video প্রকাশ্যে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.