বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌সেন্ট্রাল ভিস্তা প্রস্তুত হচ্ছে ২০২২ সালের প্যারেডের জন্য’‌, দাবি মন্ত্রীর
কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। ছবি সৌজন্য–এএনআই।
কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। ছবি সৌজন্য–এএনআই।

‘‌সেন্ট্রাল ভিস্তা প্রস্তুত হচ্ছে ২০২২ সালের প্যারেডের জন্য’‌, দাবি মন্ত্রীর

  • করোনা মহামারি পরিস্থিতির মধ্যেও ২০ হাজার কোটি টাকায় নয়াদিল্লির বুকে নতুন সংসদ ভবন ‘‌সেন্ট্রাল ভিস্তা’‌ তৈরি নিয়ে কেন্দ্রের সমালোচনা করেছিল বিরোধীরা।

করোনাভাইরাস পরিস্থিতিতে যখন দেশজুড়ে মন্দা চলছে তখন সে বিশাল অর্থ খরচ করে তৈরি হচ্ছে সেন্ট্রাল ভিস্তা। এই নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়েছে নরেন্দ্র মোদীর সরকার। এবার একধাপ এগিয়ে সোজা ব্যাটে এই প্রকল্প নিয়ে সওয়াল করলেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। এমনকী ২০২২ সালের প্রজাতন্ত্র দিবসের প্যারেড এখানে হবে বলেও জোর গলায় দাবি করেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এখানে প্রতিরক্ষা মন্ত্রকের নতুন ভবন উদ্বোধন করে বলেছিলেন, ‘যারা সেন্ট্রার ভিস্তাকে নিশানা করছিল, তারা চালাকি করে তথ্য লুকিয়েছে। প্রকল্পের এটাও একটা অংশ যেখানে সাত হাজারের বেশি সেনা অফিসার কাজ করেন, সে নিয়ে চুপ ছিল। ওরা জানত, সত্যি সামনে আসলেই ওদের মিথ্যা আর চলবে না। আজ দেশ দেখছে সেন্ট্রাল ভিস্তায় কেন বিনিয়োগ করেছি? এই আধুনিক অফিসে দেশের সুরক্ষা সংক্রান্ত সবরকম কাজ সম্ভব হবে।’‌

করোনা মহামারি পরিস্থিতির মধ্যেও ২০ হাজার কোটি টাকায় নয়াদিল্লির বুকে নতুন সংসদ ভবন ‘‌সেন্ট্রাল ভিস্তা’‌ তৈরি নিয়ে কেন্দ্রের সমালোচনা করেছিল বিরোধীরা। সেখানে কেন্দ্রীয় মন্ত্রী এদিন সুর চড়িয়ে জানান, সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউয়ের কাজ চলছে। সেটাকে নিয়ে যাওয়া হবে রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট। আড়াই মাসের মধ্যে এই কাজ শেষ হবে।

ঠিক কী বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী?‌ সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, এই বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী বলেন, ‘‌আমরা সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউয়ের কাজ এগিয়ে নিয়ে চলেছি। পরের সাধারণতন্ত্র দিবসে নতুন সেন্ট্রাল ভিস্তায় প্যারেড হবে। আমরা নিশ্চিত করছি শীতকালীন অধিবেশন বসবে নতুন সেন্ট্রাল ভিস্তায়।’‌ এই মন্তব্য এখন জাতীয় রাজনীতির চর্চা কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

বন্ধ করুন