বাড়ি > ঘরে বাইরে > ‘উন্নয়ন’ এর মাধ্যমে পড়ুয়াদের পর্নোগ্রাফির বিরুদ্ধে জাগিয়ে তুলতে চান নীতীশ
Bihar Chief Minister Nitish Kumar being garlanded during the Sahkarita Sammelan at Bapu Sabhagar in Patna on Sunday. (ANI Photo)
Bihar Chief Minister Nitish Kumar being garlanded during the Sahkarita Sammelan at Bapu Sabhagar in Patna on Sunday. (ANI Photo)

‘উন্নয়ন’ এর মাধ্যমে পড়ুয়াদের পর্নোগ্রাফির বিরুদ্ধে জাগিয়ে তুলতে চান নীতীশ

  • এদিন তিনি বলেন, ‘পড়ুয়াদের পর্নোগ্রাফির ক্ষতিকারক দিক বোঝাতে উন্নয়ন নামে একটি প্রকল্প চালু করা হবে।

শিশুদের ওপর পর্নোগ্রাফির কুপ্রভাব রুখতে ময়দানে নামতে চলেছে বিহার সরকার। সেজন্য ‘উন্নয়ন’ নামে একটি প্রকল্প শুরু করতে চলেছে তারা। এই প্রকল্পে পর্নোগ্রাফি দেখার কুফল পড়ুয়াদের সামনে তুলে ধরা হবে। একই সঙ্গে দেশ জুড়ে পর্নোসাইট নিষিদ্ধ করতে কেন্দ্রীয় সরকারকে তিনি আবেদন জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

বুধবার বিহার বিধানসভার বাজেট অধিবেশনে রাজ্যপালের ভাষণের ধন্যবাদজ্ঞাপন বক্তৃতা দেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেখানে তিনি জানান, কেন পর্ন থেকে দূরে থাকা উচিত তা পড়ুয়াদের বোঝাবে সরকার। নীতীশ কুমারের দাবি, পর্নোগ্রাফির জন্য মহিলাদের ওপর অত্যাচার বাড়ছে।

এদিন তিনি বলেন, ‘পড়ুয়াদের পর্নোগ্রাফির ক্ষতিকারক দিক বোঝাতে উন্নয়ন নামে একটি প্রকল্প চালু করা হবে। এই প্রকল্পের অধীনে অনলাইনে কী করা বা দেখা উচিত আর কীই বা করা উচিত না তা বোঝানো হবে নবম ও দশমের পড়ুয়াদের। ইতিমধ্যে বিহারে বাঁকা জেলায় এই প্রকল্প চালু হয়েছে। এবার গোটা বিহারে চালু হবে এই প্রকল্প।’

নীতীশ কুমার বিহার বিধানসভায় বলেন, ‘দুনিয়াজুড়ে পর্নসাইটে বিপজ্জনক ও অশ্লীল ছবি দেখছে মানুষ। মোবাইল ফোনে অশ্লীলতা ছড়াচ্ছে। শিশুরা এতে আক্রান্ত হয়ে পড়ছে। আমরা পর্নোগ্রাফির বিরুদ্ধে। কেন্দ্রীয় সরকারকে পর্নোগ্রাফি নিষিদ্ধ করতে চিঠি লিখেছি আমি।’

বলে রাখি, বিহারের মুখ্যমন্ত্রী হওয়ার পর নির্বাচনী প্রতিশ্রুতি মেনে রাজ্যজুড়ে মদ নিষিদ্ধ করেছিলেন নীতীশ কুমার। যার ফলে সেরাজ্যের কোটি কোটি নারীর সমর্থন পেয়েছিলেন তিনি। এবার পর্নোগ্রাফি নিষিদ্ধ করতে আওয়াজ তুললেন তিনি।



বন্ধ করুন