চেন্নাই এয়ারপোর্ট (PTI)
চেন্নাই এয়ারপোর্ট (PTI)

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত ৮১, আতঙ্কের কারণ নেই, আশ্বাস স্বাস্থ্যমন্ত্রকের

ভারতে আপত্কালীন পরিস্থিতি নয়, বললেল স্বাস্থ্যমন্ত্রকের কর্তা।

ভারতে শুক্রবার পর্যন্ত ৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, জানাল কেন্দ্র। এর মধ্যে আছেন ১৬ ইতালিয় ও একজন কানাডার নাগরিক।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন যে ভারতে করোনাভাইরাস স্বাস্থ্য এমার্জেন্সি নয় ও আতঙ্কের কারণ নেই। প্রসঙ্গত করোনাভাইরাসকে মহামারী বলে ঘোষণা করেছে হু। সাতজন যাদের করোনা হয়েছিল, তারা ভালো হয়ে গিয়েছেন ও তাদের ছেড়ে দেওয়া হবে, বলে জানান লব। ৭১জন ক্লিনিকালি স্টেবল আছেন বলে জানান তিনি।

এখনও পর্যন্ত ১০৩১জনকে বিদেশ থেকে নিয়ে এসেছে ভারত, করোনার সময়। ইরানে যারা আটকে আছেন তাদেরকে আনতে শনিবার প্লেন যাবে বলে জানান অসামরিক বিমান মন্ত্রকের যুগ্ম সচিব রুবিনা আলি। এছাড়াও ইতালির মিলানে একটি প্লেন পাঠানো হচ্ছে।

লব জানান ৮১জন করোনা রোগী প্রায় ৪০০০ জনের সংস্পর্শে এসেছিলেন। এদের পরিস্থিতি নজর করা হচ্ছে। জাপান ও চিন থেকে যাদের উড়িয়ে নিয়ে আসা হয়েছিল, তাদের করোনা পরীক্ষায় কিছু পাওয়া যায় নি। ফলে তাদের ছেড়ে দেওয়া হচ্ছে।

৪২,০০০ মানুষের ওপর নজর রাখা হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রকের কর্তা। সীমান্তে যে মোট ৩৭টি চেকপোস্ট আছে, তার মধ্যে ১৯টি খোলা থাকবে। ১৫ এপ্রিল বন্ধ থাকবে ভারত-বাংলাদেশ বাস সার্ভিস।

এখনও পর্যন্ত মোট ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত লোকের খোঁজ মিলেছে। এটি যাতে না ছড়িয়ে যায়, তার জন্য কার্যত লকডাউন মোডে চলে গিয়েছে দিল্লি, কর্নাটক, বিহার, মহারাষ্ট্র।



বন্ধ করুন