বাংলা নিউজ > ঘরে বাইরে > সিঙ্গাপুরের করোনার প্রজাতির ফলে ভারতে থার্ড ওয়েভ আসতে পারে, শিশুদের টিকাকরণে জোরের আর্জি কেজরিওয়ালের
ফাইল ছবি : এএনআই (ANI)
ফাইল ছবি : এএনআই (ANI)

সিঙ্গাপুরের করোনার প্রজাতির ফলে ভারতে থার্ড ওয়েভ আসতে পারে, শিশুদের টিকাকরণে জোরের আর্জি কেজরিওয়ালের

শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে তাদের দ্রুত টিকাকরণে জোর দেওয়ারও অনুরোধ করেন তিনি।

করোনাভাইরাসের সিঙ্গাপুরের ভাইরাস নিয়ে এখন থেকেই সতর্কতা প্রয়োজন। মঙ্গলবার কেন্দ্রের উদ্দেশে এমনই বার্তা দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

কেন এ বিষয়ে সতর্ক করলেন কেজরিওয়াল?

দিল্লির মুখ্যমন্ত্রী এদিন জানান, 'সিঙ্গাপুরে প্রাপ্ত এই ভাইরাস শিশুদের জন্য অত্যন্ত বিপজ্জনক।' তাঁর মতে, এই সিঙ্গাপুর  প্রাপ্ত করোনার ভ্যারিয়েন্ট ভারতে ছড়িয়ে পড়লে করোনার থার্ড ওয়েভের কারণ হয়ে দাঁড়াতে পারে। 'এখনই সিঙ্গাপুরের বিমান চলাচল বন্ধ হোক,' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আর্জি করেন কেজরিওয়াল। এর পাশাপাশি শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে তাদের দ্রুত টিকাকরণে জোর দেওয়ারও অনুরোধ করেন তিনি।

এই মর্মে কেন্দ্রের উদ্দেশে টুইটও করেন দিল্লির মুখ্যমন্ত্রী। দেখুন সেই টুইট-

সিঙ্গাপুর, তাইওয়ানের মতো দেশগুলিতে যদিও সাফল্যের সঙ্গে করোনা মোকাবিলার ছবিই উঠে এসেছে। কড়া বিধিনিষেধ, উড়ানে নিষেধাজ্ঞা, টেস্টিংয়ের মাধ্যমে নিয়ন্ত্রণে আনা হয়েছে সংক্রমণ।

সিঙ্গাপুরে যদিও আবার ফিরছে করোনা। গত বছরের মতোই আবারও তাই জারি হয়েছে লকডাউন। তাছাড়া ১৬ বছরের নিচের জনসংখ্যাকে দ্রুত করোনা টিকা দেওয়ার প্রস্তুতিও তুঙ্গে সিঙ্গাপুরে। প্রশাসনিক তরফে নির্দেশিকায় বলা হয়েছে, 'প্রত্যেককে আবশ্যিকভাবে মাস্ক পরতেই হবে। আর আপাতত ৩-৬ সপ্তাহ মাস্ক নামিয়ে করতে হয়, এমন কিচ্ছু করা যাবে না। যেমন বাইরে খাওয়া দাওয়া, পান ইত্যাদি।'

সিঙ্গাপুরের প্রাপ্ত ভাইরাসের দ্রুত সংক্রমণের প্রভাবেই আবার দ্রুত হারে ফিরেছে করোনা। গত ২৯ এপ্রিল সিঙ্গাপুরে দৈনিক করোনা সংক্রমণ গত ৯ মাসে সর্বাধিকে পৌঁছায়। এরপরেই নড়েচড়ে বসে প্রশাসন।

বন্ধ করুন