দিল্লিতে জামা মসজিদের সামনে এক বিএসএফ জওয়ান (ছবি সৌজন্য এএনআই)
দিল্লিতে জামা মসজিদের সামনে এক বিএসএফ জওয়ান (ছবি সৌজন্য এএনআই)

ত্রিপুরায় সংক্রমিত আরও ১২ বিএসএফ জওয়ান

  • বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২.৪ লাখ ছাড়িয়ে গিয়েছে।

সংক্রমণের হার কমেছে বলে কেন্দ্রের তরফে দাবি করা হয়েছে। তবে এরইমধ্যে দেশে নতুন করে উদ্বেগ আরও কিছুটা বাড়িয়ে একদিনে নয়া আক্রান্তের সংখ্যা সর্বাধিক বেড়েছে। অন্যদিকে, বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২.৪ লাখ ছাড়িয়ে গিয়েছে।

03 May 2020, 10:58:36 PM IST

আক্রান্ত ১২ বিএসএফ জওয়ান

ত্রিপুরায় বিএসএফ-এর ১২ জন জওয়ান করোনা পজিটিভ প্রমাণিত হলেন। রবিবার এই ঘোষণা করেছে সীমান্তরক্ষী বাহিনী। শনিবার বাহিনীর আরও ২ সদস্যের সংক্রমণ ধরা পড়েছিল।

03 May 2020, 09:47:13 PM IST

পরিযায়ী শ্রমিকদের ট্রেন ভাড়া PM-CARES ফান্ড থেকে দেওয়া যেত : রাউত

মহারাষ্ট্রের মন্ত্রী নিতিন রাউত : পরিযায়ী শ্রমিকদের যাত্রার জন্য ৫০৫ টাকার টিকিট কাটতে হচ্ছে। যেটা অত্যন্ত অন্যায্য। পিএম-কেয়ার্স ফান্ড থেকে তাঁদের টিকিটের অর্থ দিতে পারত কেন্দ্র। টিকিটের জন্য ব্যক্তিগতভাবে আমি পাঁচ লাখ দিয়েছে।

03 May 2020, 07:09:57 PM IST

সরকারের আয় ব্যাপক কমে গিয়েছে, দিল্লিতে পুরোপুরি লকডাউন তুলতে তৈরি, বললেন কেজরি

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, দিল্লি পুরোপুরি লাল জোনের আওতায় থাকা সত্ত্বেও আগামীকাল থেকে রাজধানীতে লকডাউনে সবধরনের শিথিলতা দেওয়া হবে। জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি জানান, গত বছর এপ্রিলে সরকারের কোষাগারে এসেছিল ৩,৫০০ কোটি টাকা। এবার তা কমে ৩০০ কোটি টাকা হয়েছে।

03 May 2020, 06:25:57 PM IST

একদিনে দেশে করোনা আক্রান্ত বাড়ল ২৪৮৭

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৮৭। মৃত্যু হয়েছে ৮৩ জনের।

03 May 2020, 06:25:58 PM IST

দেশে করোনা আক্রান্ত ছাড়াল ৪০ হাজার, মৃত্যু ১৩০৬ জনের

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪০,০০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ বিকেল পাঁচটা পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪০,২৬৩। সেরে উঠেছেন ১০,৮৮৬ জন। মৃত্যু হয়েছে ১,৩০৬ জনের। একজন অন্যত্র চলে গিয়েছেন।

03 May 2020, 06:14:22 PM IST

লকডাউন শেষের পর দিল্লিতে একটি টার্মিনাল দিয়ে উড়ান পরিষেবা শুরু হবে : আধিকারিক

লকডাউন শেষের পর দিল্লিতে টার্মিনাল-৩ দিয়ে উড়ান পরিষেবা শুরু হবে। জানালেন বিমানবন্দরের অপারেটরের এক কর্তা।

03 May 2020, 04:17:35 PM IST

বিশ্বে করোনায় মৃত্যু হার সর্বনিম্ন ভারতে, সুস্থ হওয়ার পথে অনেকে : স্বাস্থ্যমন্ত্রী

ভারতে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আশাপ্রকাশ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।তিনি জানান, ভারতে সুস্থ হয়ে ওঠার করোনা আক্রান্তের সংখ্যা ১০,০০০ ছাড়িয়ে গিয়েছে। আরও অনেকে সুস্থ হয়ে ওঠার পথে। পাশাপাশি তিনি বলেন, ‘ভারতে মৃত্যুর হার ৩.২ শতাংশ। যা বিশ্বে সর্বনিম্ব।'  

03 May 2020, 02:49:57 PM IST

করোনা আক্রান্ত কর্মী, দিল্লিতে সিল CRPF-এর সদর দফতর

করোনায় আক্রান্ত হয়েছেন সিআরপিএফের স্পেশ্যাল ডিরেক্টর জেনারেল পদের এক অফিসারের ব্যক্তিগত সচিব। সেজন্য সিল করে দেওয়া হল দিল্লিতে আধাসামরিক বাহিনীর সদর দফতর। নির্দিষ্ট নির্দেশিকা মেনে যাবতীয় পদক্ষেপের জন্য জেলার পর্যবেক্ষণ আধিকারিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ওই কর্মীর সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

03 May 2020, 01:50:13 PM IST

সোমবার থেকে রাজধানীতে খুলবে ৪৫০ মদের দোকান

সংক্রামক এলাকা ছাড়া দিল্লির বিভিন্ন প্রান্তে আগামী সোমবার থেকে ৪৫০ মদের দোকান খুলবে। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, শপিং মলে যে দোকানগুলি রয়েছে, সেই মদের দোকানগুলি খুলবে না।

03 May 2020, 12:22:00 PM IST

শ্রমিক স্পেশ্যাল ট্রেনের যাত্রীদের টাকা নেবে রাজ্য, দেবে রেলকে : নির্দেশিকা

‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেনের জন্য নির্দেশিকা জারি করল ভারতীয় রেল।  তাতে জানানো হয়েছে, যে স্টেশন থেকে ট্রেন ছাড়ছে, সেখান থেকে কতজন যাচ্ছেন তা উল্লেখ করতে হবে। নির্দিষ্ট গন্তব্যের উল্লেখ করে নির্দিষ্ট যাত্রী সংখ্যা অনুযায়ী টিকিট প্রিন্ট করে তা সংশ্লিষ্ট রাজ্যের হাতে তুলে দেবে রেল। সংশ্লিষ্ট রাজ্যগুলি সেই টিকিট শ্রমিকদের হাতে তুলে দেবেন ও তাঁদের থেকে টাকা নেবে রাজ্য। সেই টাকা রেলের হাতে তুলে দেবে রাজ্য।

03 May 2020, 10:18:01 AM IST

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ছাড়াল ৯০০

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৯০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯২২। সেরে উঠেছেন ১৫১ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের।

03 May 2020, 09:32:49 AM IST

একদিনে দেশে সর্বোচ্চ ৮৩ করোনা মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ জন করোনাভাইরাসে আক্রান্তের মৃত্যু হয়েছে। যা ২৪ ঘণ্টায় সর্বোচ্চ। একইসঙ্গে ওই সময়ের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ২,৬৪৪। সেটাও একদিনে সর্বোচ্চ।

03 May 2020, 09:32:09 AM IST

দেশে করোনা আক্রান্তে ৪০ হাজারের কাছে

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪০,০০০ ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯,৯৮০। মৃত্যু হয়েছে ১,৩০১ জনের। সেরে উঠেছেন ১০,৬৩২ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

03 May 2020, 07:20:39 AM IST

৪৮ দিন পর রাস্তায় বেরোল স্পেন

করোনাভাইরাস মহামারীর জেরে এতদিন তালাবন্ধ ছিল স্পেন। অবশেষে ৪৮ দিন পর কিছুটা শিথিল হল বিধিনিষেধ। কোনও বাধা ছাড়া রাস্তায় হাঁটা ও ব্যায়াম করার অনুমতি দিয়েছে সরকার। আর বিধিনিষেধ শিথিলের প্রথমদিনই মাদ্রিদ থেকে বার্সেলোনা - দেশের বিভিন্ন প্রান্তে রাস্তায় বেরোলেন মানুষ। এতদিনের গুমোট পরিবেশ কাটিয়ে জগিং করলেন, সাইকেল চালালেন। 

কিছুটা ছন্দে ফিরল স্পেন (ছবি সৌজন্য এপি)
কিছুটা ছন্দে ফিরল স্পেন (ছবি সৌজন্য এপি)
03 May 2020, 07:20:39 AM IST

করোনা যোদ্ধাদের সম্মানে জ্বলে উঠল আইফেল টাওয়ার

করোনাভাইরাস যোদ্ধাদের সম্মান জানাতে জ্বলে উঠল আইফেল টাওয়ার। যে সংস্থা আইফেল টাওয়ারের দেখভাল করে তাদের তরফে বলা হয়েছে, 'করোনা মহামারীর মোকাবিলায় কেয়ার ওয়ার্কদের অসামান্য সাহসের' সম্মানে জ্বলে উঠেছে আইফেল টাওয়ার।

03 May 2020, 07:20:39 AM IST

বিশ্বে করোনায় আক্রান্ত ৩৪ লাখের বেশি, মৃত্যু ২.৪ লাখ ছাড়াল

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়ে গেল। মৃতের সংখ্যা ২.৪ লাখ পেরিয়ে গেল। সেরে উঠেছেন ১১ লাখের বেশি মানুষ।

03 May 2020, 07:20:39 AM IST

আমেরিকায় করোনা আক্রান্ত ১১ লাখের বেশি, মৃত্যু ছাড়া ৬৬ হাজার

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ১,৪৩৫ জন করোনাভাইরাস আক্রান্তের মৃত্যু হয়েছে। ভারতীয় সময় অনুযায়ী আজ সকাল ছ'টা পর্যন্ত সেদেশে মোট ৬৬,২২৪ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখের বেশি। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন