বাংলা নিউজ > ঘরে বাইরে > গৃহীত উদ্ধবের ইস্তফাপত্র, মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী ফড়ণবীস? শিন্ডে ডেপুটি?
ইস্তফা উদ্ধব ঠাকরের। (ছবি সৌজন্যে এএনআই)

গৃহীত উদ্ধবের ইস্তফাপত্র, মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী ফড়ণবীস? শিন্ডে ডেপুটি?

  • Udaipur Killing and Maharashtra Updates: নূপুর শর্মার মন্তব্য বিতর্ক নিয়ে উদয়পুরে নৃশংস খুন থেকে মহারাষ্ট্রে সংকট - বুধবার সব খবরের আপডেট দেখুন এখানে।

Udaipur Killing and Maharashtra Updates: উদয়পুরে নৃশংস হত্যা থেকে মহারাষ্ট্রের নাটক - বুধবার দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে একাধিক বিষয়। ইতিমধ্যে মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরেকে আস্থাভোটের পরীক্ষায় বসতে চলেছেন রাজ্যপাল। সেইসঙ্গে পয়গম্বর নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে নৃশংস হত্যাকাণ্ডের পর থমথমে উদয়পুর।

30 Jun 2022, 12:27:25 AM IST

গৃহীত উদ্ধবের ইস্তফাপত্র, মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী ফড়ণবীস? শিন্ডে ডেপুটি?

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারি। রাজভবনের তরফে জানানো হয়েছে, নয়া মুখ্যমন্ত্রী হিসেবে কেউ শপথ না নেওয়া পর্যন্ত উদ্ধবকে মুখ্যমন্ত্রী হিসেবে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নয়া মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসের নাম উঠে আসছে। ডেপুটি হিসেবে উঠে আসছে বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের নাম।

29 Jun 2022, 11:46:07 PM IST

Maharashtra CM Uddhav Thackeray Resigns:'এসব খেলা খেলতে চাই না', আস্থাভোটের আগে ইস্তফা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধবের

এসপার-ওসপার ভেবে সম্ভবত চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন। সুপ্রিম কোর্টে আস্থাভোট ‘গ্রিন সিগন্যাল’ পাওয়ার পরই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রিত্ব ছাড়লেন উদ্ধব ঠাকরে। ছেড়ে দিলেন বিধান পরিষদের সদস্যপদও। উদ্ধব বলেন, 'এসব খেলা খেলতে চাই না।' – বিস্তারিত পড়ুন এখানে

29 Jun 2022, 09:50:16 PM IST

'বিধান পরিষদ থেকেও ইস্তফা দিচ্ছি'

উদ্ধব ঠাকরে: বিধান পরিষদ থেকেও ইস্তফা দিচ্ছি।

29 Jun 2022, 09:46:11 PM IST

‘ভয় পাইনি’, তবে পরীক্ষায় বসার আগেই মুখ্যমন্ত্রিত্ব ছাড়লেন উদ্ধব

আস্থাভোটের আগেই মুখ্যমন্ত্রিত্ব ছাড়লেন উদ্ধব ঠাকরে। বুধবার রাতে তিনি ঘোষণা করেন, 'আমি ভয় পাইনি। তবে মুখ্যমন্ত্রী হিসেবে ইস্তফা দিচ্ছি।'

29 Jun 2022, 09:43:10 PM IST

‘কারা আমার উপর রেগে আছেন?’

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে: কারা আমার উপর রেগে আছেন? কংগ্রেস বা এনসিপি? (ওরা নেই)। সুরাটে নিয়ে বক্তৃতা না দিয়ে মাতোশ্রীতে এসে আপনাদের কথা বলা উচিত ছিল। আপনাদের যে অনুভূতি আছে, তার শ্রদ্ধা করি।

29 Jun 2022, 09:41:32 PM IST

'ঔরঙ্গাবাদের নাম পালটানোর সময় বিরোধিতা করেনি কংগ্রেস ও NCP'

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে: আমি সোনিয়াজি, শরদ পাওয়ারের পাশাপাশি কংগ্রেস এবং এনসিপিকে ধন্যবাদ জানাতে চাই। ঔরঙ্গাবাদের নাম পরিবর্তনের প্রস্তাবের বিরোধিতা করেনি এনসিপি এবং কংগ্রেস। তবে আমার খারাপ লাগছিল যে মন্ত্রিসভার বৈঠকে মাত্র চারজন শিবসেনা মন্ত্রী হাজির ছিলেন। আপনারা জানেন, বাকিরা কোথায় আছেন।

29 Jun 2022, 09:37:49 PM IST

আস্থাভোটে ‘গ্রিন সিগন্যাল’, আবেগ তাসে হাতিয়ার উদ্ধবের

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে: বালাসাহেবের স্বপ্ন পূরণ করেছি। ঔরঙ্গাবাদের নাম পালটেছি।

29 Jun 2022, 09:27:16 PM IST

এবার ভাষণ দিতে পারেন উদ্ধব

সুপ্রিম কোর্টের রায়ের পর উদ্ধব ঠাকরে ভাষণ দিতে পারেন। রাত ৯ টা ৩০ মিনিটে ভাষণ দিতে পারেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

29 Jun 2022, 09:24:24 PM IST

আস্থাভোটে প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন নবাব মালিক ও অনিল দেশমুখ

আগামিকাল আস্থাভোটে প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন নবাব মালিক এবং অনিল দেশমুখ। তাঁদের ছাড়পত্র দিল সুপ্রিম কোর্ট। যে দু'জন আপতত ইডির হেফাজতে আছে।

29 Jun 2022, 09:11:41 PM IST

আস্থাভোটে স্থগিতাদেশ নয়, লক্ষ্মীবারে পরীক্ষার মুখে উদ্ধবরা, থাকছে শর্তও

মহারাষ্ট্র বিধানসভার আস্থাভোটে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট। আগামিকাল যে আস্থাভোটের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারি, তাতে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট। ডিভিশন বেঞ্চ বলেছে, ‘আমরা নোটিশ জারি করছি। আপনারা পালটা মামলা দায়ের করতে পারেন। আগামী ১১ জুলাই অন্যান্য মামলার সঙ্গে আমরা সেই মামলা শুনব। এই রিট পিটিশনের চূড়ান্ত রায়ের উপর আগামিকালের ফলাফল নির্ভর করবে।’

29 Jun 2022, 08:31:57 PM IST

আগামিকাল মহারাষ্ট্রে কি আস্থাভোট? ৯ টায় রায়দান সুপ্রিম কোর্টের

মহারাষ্ট্র সংকট মামলার শুনানি শেষ। রাত ন'টায় রায়দান করবে সুপ্রিম কোর্ট।

29 Jun 2022, 08:24:32 PM IST

‘স্পিকার ভোটার তালিকা নির্ধারণ করতে পারেন না’

মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারির আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা: স্পিকার ভোটার তালিকা নির্ধারণ করতে পারেন না।

29 Jun 2022, 08:13:26 PM IST

'আমরাই শিবসেনা, সমর্থন আছে ৩৯ বিধায়কের’, সুপ্রিম কোর্টে সওয়াল শিন্ডেদের

সুপ্রিম কোর্টে একনাথ শিন্ডের আইনজীবী: আমরা শিবসেনা ছাড়ছি না। আমরাই শিবসেনা। ৫৫ জন শিবসেনা বিধায়কের মধ্যে আমাদের হাতে ৩৯ জন আছেন।

29 Jun 2022, 07:45:58 PM IST

‘ঘোড়া কেনাবেচা রোখার সেরা উপায় আস্থাভোট’, SC-তে সওয়াল শিন্ডের

সুপ্রিম কোর্টে একনাথ শিন্ডের আইনজীবীর সওয়াল, 'ঘোড়া কেনাবেচা রোখার সেরা উপায় হল আস্থাভোট। আর বিলম্ব হলে গণতান্ত্রিক রাজনীতি ক্ষতিগ্রস্ত হবে।'

29 Jun 2022, 06:25:52 PM IST

‘আমরা বিদ্রোহী নই, আমরা শিবসেনা’, দাবি শিন্ডের

গুয়াহাটি বিমানবন্দরে বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে বলেন, 'আমরা বিদ্রোহী নই। আমরা শিবসেনা। আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনার আদর্শ নিয়ে এগিয়ে চলেছি। আমরা হিন্দু মতাদর্শ এবং রাজ্যের উন্নয়নের জন্য কাজ করব।'

29 Jun 2022, 06:02:21 PM IST

'আদালতে কি ভরসা নেই মহারাষ্ট্রের রাজ্যপাল? কাল আস্থাভোট না হলে আকাশ ভেঙে পড়বে?'

সুপ্রিম কোর্টে চলছে উদ্ধব ঠাকরেদের মামলার শুনানি। উদ্ধবদের আইনজীবী অভিষেক মনু সিংঘভি সওয়াল করেন, সুপ্রিম কোর্টে বিধায়কদের বহিষ্কার নিয়ে মামলা চলছে। সেই পরিস্থিতিতে কেন তড়িঘড়ি আস্থাভোটের নির্দেশ দিলেন রাজ্যপাল? রাজ্য়পালের কি সুপ্রিম কোর্টের উপর আস্থা নেই যে আগামিকাল আস্থাভোটের নির্দেশ দিলেন? আগামিকাল আস্থাভোট না হলে কি আকাশ ভেঙে পড়বে?

29 Jun 2022, 05:20:59 PM IST

গুয়াহাটি বিমানবন্দরে একনাথ-সহ শিবসেনার বিদ্রোহীরা, চার্টার্ড বিমানে গোয়া?

চারটি বাস পৌঁছাল গুয়াহাটি বিমানবন্দরে। বাসে একনাথ শিন্ডে-সহ বিদ্রোহী শিবসেনা বিধায়করা আছেন। তাঁরা সেখান থেকে একটি চার্টার্ড বিমানে উঠবেন। সম্ভবত তাঁরা গোয়ায় যাবেন।

29 Jun 2022, 05:03:14 PM IST

Rath Yatra: ‌সম্প্রীতির বার্তা দিলেন দিস্তার আলি, হিন্দুর বাড়িতে বানাচ্ছেন রথ

একটা সময় ছিল যখন পাড়ায় পাড়ায় ছোট ছোটো ছেলেমেয়েরা রথ নিয়ে বেড়াত। কিন্তু এখন সেই ছবি দেখাই যায় না। ফেসবুক, হোয়াটসঅ্যাপে আর সোশ্যাল মিডিয়ায় বেশি অভ্যস্ত নতুন প্রজন্ম। এই রকম প্রেক্ষাপটেও বাড়িতেই রথ তৈরি করার ভাবনা মাথায় এসেছে প্রলয়ের। আর যেমন ভাবনা তেমন কাজ। কিন্তু সেই রথ তৈরি করবেন কে?‌ এগিয়ে এলেন পাড়ারই বাসিন্দা দিস্তার আলি। তাঁর হাতের কেরামতিতেই গড়ে উঠছে প্রায় ১০ ফুট উচ্চতার রথ- - বিস্তারিত পড়ুন এখানে

29 Jun 2022, 04:40:25 PM IST

৬ অগস্ট উপ-রাষ্ট্রপতি নির্বাচন

আগামী ৬ অগস্ট উপ-রাষ্ট্রপতি নির্বাচন হবে।

29 Jun 2022, 04:27:02 PM IST

'এনকাউন্টার নয়তো ফাঁসি', উদয়পুরকাণ্ডে বললেন কানহাইয়ালালের ছেলে

উদয়পুরের কানহাইয়ালালের ছেলে বলেন, 'খুনিদের এনকাউন্টার করা হোক বা ওদের ফাঁসিতে ঝোলানো হোক। এটাই আমরা চাই। ওদের মনে ভয় ঢোকাতে হবে।'

29 Jun 2022, 03:42:55 PM IST

Udaipur Killing Video: লাথি, লাঠি - কীভাবে উদয়পুরে নূপুরকে সমর্থমকারী খুনিদের ধরল পুলিশ? দেখুন ভিডিয়ো

উদয়পুরের হত্যাকাণ্ডের খুনিদের কীভাবে গ্রেফতার করা হয়েছে, তা নিয়ে একটি ভিডিয়ো সামনে এল। ভিডিয়োয় (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) দেখা গিয়েছে, বাইকে করে পালানোর সময় দুই খুনিকে ধরে ফেলেছে পুলিশ। দু'জনকে পাকড়াও করে ঘুষি, লাথি, লাঠি মারতেও দেখা গিয়েছে।

29 Jun 2022, 02:52:19 PM IST

সন্ত্রাসের জন্য উদয়পুরে গলা কেটে খুন, আছে বিদেশ যোগ: মুখ্যমন্ত্রী

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট: উদয়পুরের ঘটনা নিয়ে আজ একটি উচ্চপর্যায়েয় বৈঠক হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে সন্ত্রাসের শাখা বিস্তারের জন্য সেই নৃশংস কাজ করা হয়েছে। দুই অভিযুক্তের বিদেশ যোগের বিষয়টিও সামনে এসেছে।

29 Jun 2022, 01:39:05 PM IST

নূপুর শর্মা মন্তব্যে বিতর্কে দর্জির মুণ্ডচ্ছেদ, মামলা দায়ের NIA-র

জাতীয় সংস্থাকারী সংস্থা (এনআইএ): উদয়পুরের ঘটনার তদন্তভার ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে। একাধিক ধারায় মামলা করা হয়েছে।

29 Jun 2022, 12:45:36 PM IST

কানাহাইয়া লালের দেহ নিয়ে শেষযাত্রা, নৃশংসতায় হতবাক উদয়পুর

উদয়পুর হত্যা: নৃশংসভাবে হত্যা করা কানাহাইয়া লালের দেহ নিয়ে শেষযাত্রা উদয়পুরে। কিছুক্ষণ আগে বাড়িতে নিয়ে যাওয়া হয় তাঁর মৃতদেহ।

29 Jun 2022, 11:58:36 AM IST

Mamata Banerjee on Udaipur Killing: ‘উগ্রপন্থা গ্রহণযোগ্য নয়’, নূপুর শর্মা বিতর্কে উদয়পুরে গলা কেটে খুনে বললেন মমতা

পয়গম্বর নিয়ে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে বিতর্কের মধ্যে রাজস্থানের উদয়পুরে নৃশংসভাবে দর্জি কানাহাইয়া লালকে হত্যা করা হয়। সেই ঘটনার পর থেকেই আগুন জ্বলছে উদয়পুরে। ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে দুই অভিযুক্ত রিয়াজ আটারি এবং ঘাউস মহম্মদকে। সেই নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করে বুধবার মমতা বলেন, ‘উদয়পুরে যা হয়েছে, তার কড়া নিন্দা করছি। আইন নিজের পথে চলবে। আমি সবাইকে শান্তি বজায় রাখার আর্জি জানাচ্ছি।’ - বিস্তারিত পড়ুন

29 Jun 2022, 11:21:31 AM IST

নূপূর শর্মা বিতর্কের মধ্যে উদয়পুরে মুণ্ডচ্ছেদ, NIA-কে তদন্ত শুরুর নির্দেশ কেন্দ্রের

জাতীয় তদন্তকারী সংস্থাকে (এনআইএ) রাজস্থানের উদয়পুরে দর্জির নৃশংস হত্যাকাণ্ডের তদন্তভার নেওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কোন সংস্থার হাত আছে, কোনও বিদেশি যোগ আছে কিনা, তা বিস্তারিতভাবে তদন্ত করে দেখা হবে।

29 Jun 2022, 10:59:34 AM IST

মহারাষ্ট্রে আস্থাভোট হবে? আজ বিকেল ৫ টায় শুনানি সুপ্রিম কোর্টে

শিবসেনার আর্জি শুনতে রাজি হল সুপ্রিম কোর্ট। যে আবেদন করেছিলেন মহারাষ্ট্র বিধানসভায় শিবসেনার মুখ্য উইপ সুনীল প্রভু। মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কেশিয়ারি যে উদ্ধব ঠাকরেকে আস্থাভোটের নির্দেশ দিয়েছেন, তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যায় শিবসেনা। আজ বিকেল পাঁচটায় মামলা শুনবে সুপ্রিম কোর্ট।

29 Jun 2022, 10:29:46 AM IST

Maharashtra Floor Test: উদ্ধবকে ‘পরীক্ষায়’ দেওয়ার নির্দেশ রাজ্যপালের, আস্থাভোটে থাকবেন বিদ্রোহী একনাথ

আগামিকাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে 'পরীক্ষায়' বসতে বললেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। তারইমধ্যে বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে জানিয়েছেন, আস্থাভোটের জন্য বৃহস্পতিবার মুম্বইয়ে থাকবেন – আরও পড়ুন

29 Jun 2022, 10:25:57 AM IST

মহারাষ্ট্রে আস্থাভোটের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন উদ্ধবরা, তোপ রাজ্যপালকে

শিবসেনা সাংসদ: আমরা (আস্থাভোটের নির্দেশের বিরুদ্ধে) সুপ্রিম কোর্টে যাবে। এটা বেআইনি কাজ (আস্থাভোটের নির্দেশ দেওয়া)। কারণ ১৬ জন বিধায়ককে বহিষ্কারের বিষয়টি এখনও সুপ্রিম কোর্টে বিচারাধীন আছে। রাজ্য়পাল তো এই সময়ের জন্যই অপেক্ষা করছিলেন। সঞ্জয় (বিজেপির দাবির পর) যেভাবে রাজভবন এগিয়েছে, তার গতি তো (প্রধানমন্ত্রী নরেন্দ্র) মোদী (সরকারের) কেনা রাফাল যুদ্ধবিমানের থেকেও বেশি।

29 Jun 2022, 10:22:43 AM IST

উদয়পুর নৃশংস হত্যাকাণ্ড থেকে মহারাষ্ট্রে সংকট - একনজরে দেশের খবর

উদয়পুরে নৃশংস হত্যা থেকে মহারাষ্ট্রের নাটক - বুধবার দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে একাধিক বিষয়। ইতিমধ্যে মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরেকে আস্থাভোটের পরীক্ষায় বসতে চলেছেন রাজ্যপাল। সেইসঙ্গে পয়গম্বর নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে নৃশংস হত্যাকাণ্ডের পর থমথমে উদয়পুর।

বন্ধ করুন