বাংলা নিউজ > ঘরে বাইরে > Chhapra Hooch Tragedy: ছাপরায় বিষমদ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনও আশঙ্কাজনক অনেকে

Chhapra Hooch Tragedy: ছাপরায় বিষমদ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনও আশঙ্কাজনক অনেকে

ছাপরা বিষমদ কাণ্ডে মৃত্যুর সংখ্যা বাড়ল। ফাইল ছবি

মঙ্গলবার রাতে এই ঘটনার পর ইতিমধ্যেই এক পুলিশ অফিসার ও কনস্টেবলকে বরখাস্ত করেছে প্রশাসন। ২০১৬ সালের এপ্রিল থেকে বিহারে মদ ও মাদক নিষিদ্ধ করেছিলেন নীতীশ কুমার সরকার। তা সত্ত্বেও কীভাবে সেখানে মদ বিক্রি হচ্ছে? তা নিয়ে রাজ্য সরকারের ভূমিকায় প্রশ্ন তুলেছে বিরোধীরা।

বিহারের ছাপরায় বিষ মদকাণ্ডে তোলপাড় রাজ্য রাজনীতি। এরই মধ্যে সেখানে বিষ মদে মৃতের সংখ্যা আরও বাড়ল। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫০ জন। গতকাল পর্যন্ত সংখ্যাটা ছিল ৩৯ জন। তবে সরান জেলায় হাসপাতালে চিকিৎসাধীন থাকা আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এখনও অনেকে ভর্তি রয়েছেন হাসপাতালে। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। ফলে আশঙ্কা করা হচ্ছে, বিহারে বিষমদকাণ্ডে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

মঙ্গলবার রাতে এই ঘটনার পর ইতিমধ্যেই এক পুলিশ অফিসার ও কনস্টেবলকে বরখাস্ত করেছে প্রশাসন। ২০১৬ সালের এপ্রিল থেকে বিহারে মদ ও মাদক নিষিদ্ধ করেছিলেন নীতীশ কুমার সরকার। তা সত্ত্বেও কীভাবে সেখানে মদ বিক্রি হচ্ছে? তা নিয়ে রাজ্য সরকারের ভূমিকায় প্রশ্ন তুলেছে বিরোধীরা। বৃহস্পতিবার রাজ্যসভায় বিষয়টি উত্থাপন করে তীব্র সমালোচনা করে বিজেপি। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ঘটনার পরেই দুঃখ প্রকাশ করেন। তিনি বলেছিলেন, ‘এটা দুঃখজনক ঘটনা। মোটেও ভালো হয়নি।’ একইসঙ্গে মদ নিষিদ্ধ থাকা নিয়ে তিনি বলেন, ‘মদে নিষেধাজ্ঞার ফলে বহু মানুষ উপকৃত হয়েছেন। বিপুল সংখ্যক মানুষ অ্যালকোহল ছেড়ে দিয়েছেন। এটা ভালো। বেশ কিছু মানুষ আনন্দের সঙ্গে এটা মেনে নিয়েছে।’ যারা বিষমদ কাণ্ডের জন্য দায়ী তাদের চিহ্নিত করে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বিহারের আবগারি মন্ত্রী সুনীল কুমারও মৃত্যুর জন্য দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, ‘এফআইআর পূরণের প্রক্রিয়া চলছে। আমি পুলিশ সুপারের সঙ্গে ফোনে কথা বলেছি। ওনাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।'

ঘরে বাইরে খবর

Latest News

ভোট পরবর্তী হিংসা মামলা রাজ্যে বাইরে সরানোর মামলার শুনানি পিছল সুপ্রিম কোর্টে ‘DA কোনও আইনি অধিকার নয়…..’, মহার্ঘ ভাতা নিয়ে মামলার পথ খোলা, এল ব্যাখ্যা শিবমন্দির উদ্বোধনের পুজোয় প্রসাদ খেয়ে মৃত ১, অসুস্থ ৫১ জন, ত্রিপুরায় চাঞ্চল্য CISCE: ঠিকঠাক শিখছে তো? তিনটি ক্লাসে আলাদা করে পরীক্ষা নেবে বোর্ড, পাশ-ফেল নেই অনন্ত-রাধিকার রাজকীয় রিসেপশনে ঝলমলে সুস্মিতা গলায় ফুলের মালা, উল্টোরথে জগন্নাথ দর্শনে ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী অনলাইনে খাবার অর্ডারে বাড়ল খরচ, এক লাফে ২০% চার্জ বৃদ্ধি সুইগি-জোমাটোর দুরন্ত বোলিং, সঙ্গে ঝোড়ো অর্ধশতরান রশিদের, তবু সুপার কিংসের কাছে হারতে হল MI-কে প্রবল বর্ষণ দিল্লিতে! রাস্তা ভেসে কিছুটা স্বচ্ছ বায়ুতে নিঃশ্বাস নিতে পারল দিল্লি নয়া লুকে অনন্ত-রাধিকার রিসেপশনে লর্ড ববি!

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.