বাংলা নিউজ > ঘরে বাইরে > Trump Reinstated in Twitter: ‘জনমত’ মাথা পেতে নিলেন ইলন মাস্ক, টুইটারে প্রত্যাবর্তন ট্রাম্পের

Trump Reinstated in Twitter: ‘জনমত’ মাথা পেতে নিলেন ইলন মাস্ক, টুইটারে প্রত্যাবর্তন ট্রাম্পের

টুইটারে প্রত্যাবর্তন ট্রাম্পের (AFP)

শনিবার ইলন মাস্ক যে পোল শুরু করেন, তাতে ৪৮.২ শতাংশ মানুষ ভোট দাবি করেন যাতে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফেরানো না হয়। অন্যদিকে ৫১.৮ শতাংশ মানুষ জানায়, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া উচিত।

জনমত জানতে চেয়েছিলেন ইলন মাস্ক। সেই জনমতের ভিত্তিতেই নিলেন সিদ্ধান্ত। টুইটারে প্রত্যাবর্তন ঘটল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। ট্রাম্পকে টুইটাকে ফেরানো উচিত কি না, তা জানতে চেয়ে টুইটারে একটি ‘পোল’ চালু করেছিলেন মাস্ক। সেই ‘পোল’ অনুযায়ী, সিংহভাগ মানুষ চান যাতে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হয়। এই আবহে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের টুইটার অ্যাকাউন্ট ফের সক্রিয় হল।

ট্রাম্প এক টুইট বার্তায় লেখেন, ‘আম জনতা নিজেদের মতামত প্রকাশ করেছেন। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে। ভক্স পপুলি, ভক্স ডেই (সাধারণ মানুষের কণ্ঠশ্বরে ঈশ্বরের ইচ্ছে প্রতিফলিত)।’ শনিবার ইলন মাস্ক যে পোল শুরু করেন, তাতে ৪৮.২ শতাংশ মানুষ ভোট দাবি করেন যাতে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফেরানো না হয়। অন্যদিকে ৫১.৮ শতাংশ মানুষ জানায়, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া উচিত।

প্রসঙ্গত, ২০২০ সালের জানুয়ারিতে মার্কিন ক্যাপিটল হিলে হামলা চালিয়েছিল ট্রাম্প অনুগামীরা। সেই হামলায় উস্কানি দেওয়ার অভিযোগ উঠেছিল প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সময় উস্কানিমূলক টুইট করে ট্রাম্প দাবি করেছিলেন যে নির্বাচনের ফলাফল নিয়ে জালিয়াতি করা হয়েছে। ট্রাম্পের একাধিক টুইটকে ‘ফ্ল্যাগ’ করা হয়েছিল। পরে চিরতরে টুইটার থেকে নিষিদ্ধ করা হয়েছিল ডোনাল্ড ট্রাম্পকে। টুইটার থেকে নিষিদ্ধ হয়ে 'ট্রোথ' নামক নিজের একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম চালু করেছিলেন ট্রাম্প। তবে ইলন মাস্ক টুইটার কেনার ঘোষণা করার পর থেকেই ইঙ্গিত দিয়েছিলেন যে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হতে পারে। শুধু ট্রাম্প নয়, একাধিক বিশিষ্ট ব্যক্তিদের নিষিদ্ধ হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ঘোষণা করেছেন মাস্ক।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

প্রথম বিবাহবার্ষিকীর ৪ দিন পর মা হলেন ‘রাতাঁ লম্বিয়া’ গায়িকা, ছেলে হল না মেয়ে? মরশুমের শুরুতেই ডায়মন্ডহারবারের বাজারে ঢুকল ইলিশ, বর্ষায় কত টাকায় মিলছে?‌ IND vs BAN T20 WC 2024 Super 8: কোন ক্রিকেটাররা এই বড় ম্য়াচের মোড় ঘোরাতে পারেন ২-৩ মাসের মধ্যেই শান্তি ফিরে আসবে মণিপুরে, কেন্দ্রের তৎপরতা জানিয়ে দাবি বীরেনের কেন হার্টের অসুখের রোগীদের বড় সংখ্যক ভারতবাসী? গবেষণায় উঠে এলো চাঞ্চল্যকর তথ্য NEET ঘিরে বিতর্ক, বাতিল UGC NET, আর CSIR NET-এর পর এবার স্থগিত আরও এক পরীক্ষা অতীত ভুলে অক্টোবরে শুভ্রজিতে বাঁধা পড়বেন,হবু বরের উপর ছড়ি ঘোরাচ্ছেন প্রিয়াঙ্কা তুরস্কে ভারতের রাষ্ট্রদূতের মৃত্যু, ‘বড় ক্ষতি’ শোকপ্রকাশ করে বললেন জয়শঙ্কর রথযাত্রার আগে দেবস্নান পূর্ণিমাতে বিশেষ স্নানপর্ব ও এই দিনের তাৎপর্য জেনে নিন রাজভবন–বিধানসভার চিঠি চালাচালিতে থমকে শপথগ্রহণ, দুই বিধায়কের শপথ কবে?‌

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.