বাংলা নিউজ > ঘরে বাইরে > Drone over PM Residence: দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের ওপর ‘নো ফ্লাই জোনে’ উড়ল ড্রোন, তদন্তে পুলিশ

Drone over PM Residence: দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের ওপর ‘নো ফ্লাই জোনে’ উড়ল ড্রোন, তদন্তে পুলিশ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI )

Prime Minister Narendra Modi: প্রধানমন্ত্রীর বাসভবনের ওপরের আকাশসীমা 'নো ফ্লাই জোন'-এর আওতায় পড়ে। সেখানে কীভাবে ড্রোন ওড়ানো হল, তা নিয়ে দেখা দিয়েছে ধন্দ। জানা গিয়েছে, আজ ভোরে প্রধানমন্ত্রীর বাসভবনের ওপরে ড্রোন দেখতে পায় তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ।

রাজধানীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারি বাসভবনের ওপরে ড্রোন উড়তে দেখা গিয়েছে বলে দাবি করা হল রিপোর্টে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। কোনও নাশকতার ছক বা রেকি করার জন্য এই ড্রোন ওড়ানো হয়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দিল্লিতে। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর বাসভবনের ওপরের আকাশসীমা 'নো ফ্লাই জোন'-এর আওতায় পড়ে। সেখানে কীভাবে ড্রোন ওড়ানো হল, তা নিয়ে দেখা দিয়েছে ধন্দ। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর বাসভবনের ওপরে ড্রোন দেখতে পায় তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ। তারাই ভোর সাড়ে ৫টা নাগাদ দিল্লি পুলিশকে বিষয়টি জানায়। এরপরই পুলিশ তদন্ত শুরু করেছে।

নিরাপত্তার কারণে প্রধানমন্ত্রীর বাসভবনের ওপর দিয়ে বিমান, হেলিকপ্টার বা কোনও বায়ুযানই যেতে পারে না। এই আবহে ভোরবেলায় একটি ড্রোন রহস্যজনক ভাবে চক্কর কাটতে থাকে প্রধানমন্ত্রীর বাসভবনের ওপর। প্রধানমন্ত্রীর বাসভবনে নিযুক্ত এসপিজি জওয়ানদের নজরে পড়ে সেই উড়ন্ত ড্রোনটি। সঙ্গে সঙ্গে এই নিয়ে পুলিশকে খবর দেওয়া হয়। কীভাবে রাজধানীতে 'নো ফ্লাই জোনে' ড্রোন উড়ে গেল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

এই ঘটনা প্রসঙ্গে দিল্লি পুলিশের তরফে সংবাদসংস্থা এএনআইকে বলা হয়েছে, 'প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু দেখা যায় ভোরে। সেই বিষয়ে এডিডি কন্ট্রোল রুমে খবর আসে। ড্রোনের খবর পেয়েই আশেপাশের এলাকায় চিরুনি তল্লাশি চালানো হয়। তা সত্ত্বেও এ ধরনের কোনও ড্রোনের সন্ধান পাওয়া যায়নি। এদিকে এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সাথেও এই বিষয়ে যোগাযোগ করা হয়েছিল। তারা জানায়, প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে এমন কোনও উড়ন্ত বস্তু শনাক্ত করতে পারেনি তারা।' এই পরিস্থিতি এই ড্রোন নিয়ে ক্রমেই রহস্য ঘনীভূত হচ্ছে।

উল্লেখ্য, সাম্প্রতিককালে জম্মু ও কাশ্মীরে নাশকতার জন্য একাধিকবার ড্রোন ব্যবহার করেছে পাক জঙ্গিরা। জম্মু এয়ার বেসে ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছিল। তাছাড়া সীমান্ত পার মাদক বা অস্ত্র পাচার করার জন্যও জঙ্গি ও চোরাচালানকারীরা ড্রোনের ব্যবহার করে থাকে। এই পরিস্থিতিতে দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের ওপরে নো ফ্লাই জোনে ড্রোনের চক্কর কাটার বিষয়টি নিয়ে রহস্য তৈরি হয়েছে। এমনিতেই প্রধানমন্ত্রী মোদীর প্রাণনাশের প্রচুর হুমকি আসে। এই পরিস্থিতে এই ঘটনার জেরে মোদীর নিরাপত্তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে থাকা দিল্লি পুলিশ এই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

একই ‘সন্তান’-এর লালন-পালন করছেন শ্রীমা-ইন্দ্রনীল, একসঙ্গেই থাকছেন নাকি! প্রার্থী তালিকায় নাম থাকা বিজেপি সাংসদের ভুয়ো অশ্লীল ভিডিয়ো ভাইরাল! ময়দানে পুলিশ Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের কাছে এগিয়ে গিয়েও হারলেন নাদাল ওয়াগনারকে নিয়ে কামিন্সের কটাক্ষ! উইল ও’রকের জায়গায় কিউয়ি দলে আনক্যাপড সিয়ার্স Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.