বাংলা নিউজ > ঘরে বাইরে > এয়ালাইন্সের অফিসিয়াল সাইটের যা ভাড়া, তার বেশি নেওয়া যাবে না : DGCI
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

এয়ালাইন্সের অফিসিয়াল সাইটের যা ভাড়া, তার বেশি নেওয়া যাবে না : DGCI

এ বিষয়ে সমস্ত অসামরিক বিমান পরিষেবা সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে।

এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে একরকম ভাড়া। এদিকে বিভিন্ন ট্যুর সংস্থার ওয়েবসাইটে সেই একই টিকিটের দাম বেশি। এই বেনিয়ম দূর করতেই এবার পদক্ষেপ করল কেন্দ্রীয় উড়ান নিয়ন্ত্রক ডিজিসিআই। এ বিষয়ে সমস্ত অসামরিক বিমান পরিষেবা সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে। কোনও মেটা সার্চ ইঞ্জিনে যাতে বর্ধিত ভাড়া না দেখানো হয়, তা সুনিশ্চিত করতে বলেছে ডিজিসিআই।

শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের আন্ত-রাজ্য কাউন্সিলের সচিব সঞ্জীব গুপ্ত টুইটারে এ বিষয়ে অভিযোগ করেছিলেন। তিনি জানান, আগামী ২৬ অগস্টের ব্রিটিশ এয়ারওয়েজের দিল্লি-লন্ডন উড়ানে ইকোনমি ক্লাসের টিকিটের দাম পড়ছিল ৩.৯৫ লক্ষ টাকা।

যদিও অসামরিক বিমান পরিষেবা মন্ত্রক রবিবার জানায়, অগস্টেই দিল্লি-লন্ডন ফ্লাইটে ইকোনমি ক্লাসের টিকিট ১.০৩ লক্ষ থেকে ১.৪৭ লক্ষ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। ডিজিসিআই-এর এক আধিকারিক সোমবার জানান, মেটা সার্চ ইঞ্জিনে দেখানো টিকিটের দাম এয়ারলাইন্সের ওয়েবসাইটের তুলনায় অনেক বেশি হয়। এর ফলে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে।গত বছরের ২৫ মে থেকে ভারতের সমস্ত অভ্যন্তরীণ উড়ান ভাড়ায় নিম্ন এবং ঊর্ধ্বসীমা স্থির করা হয়েছিল। কিন্তু আন্তর্জাতিক উড়ানের ভাড়ায় এই ধরনের কোন সীমা আরোপ করা হয়নি।

বন্ধ করুন