বাংলা নিউজ > ঘরে বাইরে > বেআইনিভাবে ঘাঁটি গেড়েছিল অসমে, ৯ মহিলা–সহ ৪২ জনকে ফেরত পাঠানো হল বাংলাদেশে
অসমে ধৃত বাংলাদেশি নাগরিকরা। ছবি সৌজন্য :‌ হিন্দুস্তান টাইমস
অসমে ধৃত বাংলাদেশি নাগরিকরা। ছবি সৌজন্য :‌ হিন্দুস্তান টাইমস

বেআইনিভাবে ঘাঁটি গেড়েছিল অসমে, ৯ মহিলা–সহ ৪২ জনকে ফেরত পাঠানো হল বাংলাদেশে

  • গুয়াহাটি, কাছার, দক্ষিণ সালমারা, করিমগঞ্জ, শিবসাগর, সোনিতপুর, করবি আংলং এবং দিমা হাসাও–সহ অসমের বিভিন্ন এলাকা থেকে ওই বাংলাদেশি নাগরিকদের শনাক্ত ও গ্রেফতার করা হয়েছিল।

উৎপল পরাশর

বৈধ নথিপত্র ছাড়া বেআইনিভাবে বসবাস করার দায়ে ৯ মহিলা–সহ ৪২ জন বাংলাদেশিকে অসম থেকে ফেরত পাঠানো হল বাংলাদেশে। বারাক উপত্যকার করিমগঞ্জ জেলা পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ভারত ও প্রতিবেশী দেশ বাংলাদেশের মধ্যে থাকা সুতারকান্দি আন্তর্জাতিক সীমান্তে ওই ৪২ জনকে বাংলাদেশি কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে।

করিমগঞ্জের পুলিশ সুপার মায়াঙ্ক কুমার জানান, সমস্ত নথিপত্রের কাজ শেষ হলে কোভিড প্রটোকল মেনে সোমবার দুপুর আড়াইটে নাগাদ ওই বাংলাদেশি নাগরিকদের ওই দেশে পাঠিয়ে দেওয়া হয়। বিভিন্ন সূত্র মারফত অসমের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে এই বাংলাদেশিদের ধরে অসম পুলিশ। কোনও বৈধ পরিচয়পত্র বা অন্য নথি না দেখাতে পারায় তাদের গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, গুয়াহাটি, কাছার, দক্ষিণ সালমারা, করিমগঞ্জ, শিবসাগর, সোনিতপুর, করবি আংলং এবং দিমা হাসাও–সহ অসমের বিভিন্ন এলাকা থেকে ওই বাংলাদেশি নাগরিকদের শনাক্ত ও গ্রেফতার করা হয়েছিল। অবশেষে সোমবার তাদের পাঠিয়ে দেওয়া হল বাংলাদেশে।

বন্ধ করুন