বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষক স্বার্থে বড় সিদ্ধান্ত মোদী সরকারের, একলাফে সারের উপর ভর্তুকি বাড়ল ১৪০%

কৃষক স্বার্থে বড় সিদ্ধান্ত মোদী সরকারের, একলাফে সারের উপর ভর্তুকি বাড়ল ১৪০%

বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এই সিদ্ধান্তের জেরে কেন্দ্রকে অতিরিক্ত ১৪ হাজার ৭৭৫ কোটি টাকা ব্যয় করতে হবে।

কৃষকদের স্বার্থে বড় সিদ্ধান্ত নিল মোদী সরকার। একলাফে ১৪০ শতাংশ বাড়ানো হল সারের উপর ভর্তুকি। এই সিদ্ধান্তের জেরে কেন্দ্রকে অতিরিক্ত ১৪ হাজার ৭৭৫ কোটি টাকা ব্যয় করতে হবে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আন্তর্জাতিক বাজারে সারের দাম বেড়ে চলেছে। তবে দেশের কৃষকদের পুরোনো দামেই দেওয়া হবে সার। কৃষকদের কল্যাণের স্বার্থে তাই সারের উপর ভর্তুকি বাড়িয়ে দিল কেন্দ্র।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে সারের উপর ভর্তুকি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতি বস্তা সারের বাজার মূল্য ১৭০০ টাকা। কেন্দ্র ভর্তুকি দেয় বস্তা প্রতি ৫০০ টাকা। ওই ভর্তুকির পরিমাণ বাড়িয়ে এবার বস্তা প্রতি ১২০০ টাকা করে দেবে সরকার।

উল্লেখ্য, দিল্লির সীমানায় এখনও আন্দোলনকারী কৃষকরা অবস্থান করে রয়েছে। কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অনড় তাঁরা। এই পরিস্থিতিতে কৃষকদের মন জয় করতে মরিয়া হয়ে উঠেছে মোদী সরকার। এই আবহে কয়েকদিন আগেই কিষাণ সম্মান নিধির কিস্তি পাঠানো হয়েছিল কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। আর এবারে কৃষকদের স্বার্থ রক্ষার লক্ষ্যে সারের ভর্তুকি বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.