বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের পতন সোনার দামে, বাড়ল রুপোর দর
ফাইল ছবি
ফাইল ছবি

ফের পতন সোনার দামে, বাড়ল রুপোর দর

  • জেনে নিন আজকের সোনা, রুপোর দাম

আন্তর্জাতিক বাজারে সোনার দাম পড়েছে। তার ফলস্বরূপ এদিন সোনার দাম কমল। ডলারের তুলনায় কিছুটা শক্তিশালী হয়েছে টাকা। তারও প্রভাব পড়েছে সোনার দামের ওপর। 

এদিন নয়া দিল্লিতে সোনার দাম ১৯ টাকা কমেছে। ১০ গ্রাম সোনার দাম ৪৬,৮২৬ টাকা। তবে ৬৪৬ টাকা দাম বেড়েছে রুপোর। এক কেজি রুপোর দাম বেড়ে হয়েছে ৬৯,০৭২ টাকা।  এদিন ডলারের তুলনায় টাকা শক্তিশালী হয়েছে। এক ডলার মূল্য হয়েছে ৭২.৬১ টাকা। আন্তর্জাতিক বাজারে এক আউন্স সোনার দাম হয়েছে ১৮১৯ ডলার। অন্যদিকে রুপোর দাম হয়েছে আউন্স পিছু ২৭.৪৮ ডলার। 

কলকাতায় বার রুপোর দাম প্রতি কেজিতে বেড়েছে ৭০০ টাকা। কলকাতায় এক কেজি বার রুপোর দাম হয়েছে ৬৯,৯০০ টাকা। অন্যদিকে গহনা রুপোর দাম ৭০০ টাকা বেড়েছে। এক কেজি গহনা রুপোর দাম হয়েছে ৭০,০০০ টাকা। 

১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার ২০০ টাকা কমেছে কলকাতায়। এখন দাম হয়েছে ৪৭,৯০০। ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৫,৪৫০ টাকা প্রতি দশ গ্রামে। হলমার্ক সোনার দাম হয়েছে ৪৬,১৫০ টাকা। বিশেষজ্ঞরা বলছেন মার্কিন বাজারে ডলার শক্তিশালী হলে ফের সোনার দাম চড়তে পারে। নয়তো বর্তমানের এই ট্রেন্ড অব্যাহত থাকতে পারে, যেখানে সর্বোচ্চ দামের চেয়ে প্রায় ৯০০০ টাকা দাম কমেছে। 

 

বন্ধ করুন