বাংলা নিউজ > ঘরে বাইরে > আলোচনার জন্য ডাকা হল ৪ বিরোধী দলকে, ডাক পাননি অন্যরা, চিঠি দিল কংগ্রেস
মল্লিকার্জুন খাড়গে, বিরোধী দলনেতা (RSTV/PTI Photo) (PTI)
মল্লিকার্জুন খাড়গে, বিরোধী দলনেতা (RSTV/PTI Photo) (PTI)

আলোচনার জন্য ডাকা হল ৪ বিরোধী দলকে, ডাক পাননি অন্যরা, চিঠি দিল কংগ্রেস

  • তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন টুইট করে জানিয়েছেন, ১০টি বিরোধীদলকে ডাকা হল না কেন?

চার বিরোধী দলকে আলোচনার জন্য ডেকেছে এনডিএ সরকার। এমনকী সম্প্রতি যে ১২জন সাংসদকে বরখাস্ত করা হয়েছে সেই দলকেও আমন্ত্রণ জানানো হয়েছে। আর এনিয়েই এবার সন্দেহের বাতাবরণ তৈরি হয়েছে বিরোধীদের মধ্যে। তাদের দাবি, কেন সমস্ত বিরোধী দলকে আলোচনার জন্য ডাকা হল না? 

 এনিয়ে এদিন সন্ধ্যায় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর কাছে চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। তাঁর দাবি, এভাবে বেছে বেছে চারটি দলকে আমন্ত্রণ জানানোটা দুর্ভাগ্যজনক। সূত্রের খবর সোমবার সকাল ১০টায় এই মিটিং হওয়ার কথা রয়েছে। রাজ্যসভার নেতা পীযুষ গোয়েলের অফিসে এই বৈঠক হবে। তবে এই মিটিংয়ে যোগদান করবে কি না তা নিয়ে সোমবার সকাল ৯টা ৪৫ মিনিটে সিদ্ধান্ত নেবেন বিরোধীরা। সূত্রের খবর এমনটাই। 

এদিকে প্রহ্লাদ যোশীকে লেখা চিঠিতে খাড়গে লিখেছেন, ১২জন সাংসদকে সাসপেন্ডের প্রতিবাদে সমস্ত বিরোধী দল এককাট্টা হয়ে আন্দোলন করছিল। আমরা বার বার বলে এসেছি সমস্ত বিরোধী দলকে মিটিংয়ে ডাকতে হবে। কিন্তু আমাদের সেই আবেদনে সাড়া দেওয়া হয়নি। উলটে কেবলমাত্র চারটি দলকে বৈঠকে ডাকা হয়। এটা দুর্ভাগ্যজনক। এদিকে কংগ্রেস, সিপিএম, শিবসেনা ও তৃণমূলকে বৈঠকের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তবে গত ২৯শে নভেম্বর যে বিরোধীদলগুলির সাংসদদের বরখাস্ত করা হয়েছিল তার মধ্যে সিপিআইয়ের সাংসদও ছিলেন। কিন্তু সেই সিপিআই এর কোনও প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি বলে দাবি বিরোধী দলনেতার। তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন টুইট করে জানিয়েছেন, ১০টি বিরোধীদলকে ডাকা হল না কেন? কংগ্রেস নেতা জয়রাম রমেশ হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, আমরা এই প্রস্তাবকে মানছি না। 

 

 

 

বন্ধ করুন