বাংলা নিউজ > ঘরে বাইরে > মমতার আচরণের সমালোচনায় সরব হলেন অমিত শাহও
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

মমতার আচরণের সমালোচনায় সরব হলেন অমিত শাহও

  • একই কারণে এদিন মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন বিজেপি সভাপতি জেপি নড্ডা ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনায় প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে হাজির না হওয়ায় মুখ্যমন্ত্রীর সমালোচনা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার টুইট করে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি। বলেন, তাঁর আচরণে স্পষ্ট, জনকল্যাণের থেকে নিজের দম্ভকে অগ্রাধিকার দিয়েছেন তিনি। 

এদিন শাহ লেখেন, ‘আজ মমতাদির আচরণ অধোগতির নতুন স্তরে নামল। ঘূর্ণিঝড় ইয়াসে বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই সময় আমাদের তাঁদের পাশে দাঁড়ানো উচিত। দুঃখজনক ভাবে, দিদি তাঁর দম্ভকে জনকল্যাণের ওপরে জায়গা দিয়েছেন।’

একই কারণে এদিন মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন বিজেপি সভাপতি জেপি নড্ডা ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মুখ্যমন্ত্রীর আচরণ গণতান্ত্রিক কাঠানোর পরিপন্থী বলে দাবি করেন তাঁরা। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং লেখেন, পশ্চিমবঙ্গে আজ যা ঘটেছে তা বাকরুদ্ধ করে দেয়। মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী কোনও ব্যক্তি নন, এঁরা সংস্থা। দুজনে জনসেবার সংকল্প ও সংবিধানের প্রতি দায়বদ্ধতার শপথ নিয়ে পদে বসেছেন। বিপর্যয়ের সময় যখন প্রধানমন্ত্রী সাহায্য করতে সেখানে পৌঁছেছেন তখন এই আচরণ পীড়া দেয়। জনসেবা ও সাংবিধানিক কর্তব্যের ওপর  রাজনৈতিক ভেদাভেদকে স্থান দেওয়ার এ এক দুর্ভাগ্যজনক উদাহরণ। যা ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর মূল ভাবনাকে আঘাত করে।

 

বন্ধ করুন