বাংলা নিউজ > ঘরে বাইরে > পুরীর জগন্নাথ মন্দিরে যৌন নির্যাতন নাবালককে, POCSO-র অধীনে গ্রেফতার প্রবীণ কর্মী
পুরীর জগন্নাথ মন্দিরে যৌন নির্যাতন নাবালককে
পুরীর জগন্নাথ মন্দিরে যৌন নির্যাতন নাবালককে

পুরীর জগন্নাথ মন্দিরে যৌন নির্যাতন নাবালককে, POCSO-র অধীনে গ্রেফতার প্রবীণ কর্মী

  • ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯৪, ৩৭৭ এবং ৫০৬ এবং পকসো আইনের ৬ নম্বর ধারায় গ্রেপ্তার করা হয়েছে মন্দিরের কর্মীকে।

পুরীর জগন্নাথ মন্দিরে যৌন নির্যাতন নাবালককে, POCSO-র অধীনে গ্রেফতার প্রবীণ কর্মী

মন্দির চত্বরে এক ১৬ বছর বয়সী ছেলেকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার পুরীর জগন্নাথ মন্দিরের পরিচারক। ওডিশা পুলিশ শুক্রবার পুরীর জগন্নাথ মন্দিরের প্রবীণ পরিচারককে গ্রেফতার করে পকসো আইনের অধীনে। পুরীর পুলিশ আধিকারিকরা জানিয়েছেন যে ভুবনেশ্বরী মন্দিরে নাবালকটিকে যৌন নির্যাতন করা হয়েছিল বলে অভিযোগ করার পরে পরিচারক লক্ষ্মী নারায়ণ খুন্তিয়াকে ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯৪, ৩৭৭ এবং ৫০৬ এবং পকসো আইনের ৬ নম্বর ধারায় গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাটি ২ মাস আগে জগন্নাথ মন্দির প্রাঙ্গণের ভুবনেশ্বরী মন্দিরে ঘটে।

পুরীর এসপি কানওয়ার বিশাল সিং বলেন, ‘পরিচারককে গ্রেপ্তার করা হয়েছে এবং মামলার সাথে সম্পর্কিত আরও প্রাসঙ্গিক তথ্য সংগ্রহের জন্য তদন্ত চলছে।’ অভিযুক্ত ব্যক্তি মন্দির চত্বরে লক্ষ্মী মন্দিরে পরিচারকের কাজ করেন। এদিকে নির্যাতিত ছেলেটির বাবা জগন্নাথ মন্দিরেরই এক দৃষ্টি-প্রতিবন্ধী পরিচারক। তিনি বলেন, তাঁর দৃষ্টিশক্তির সমস্যার কারণে, তাঁর ছেলে তাঁকে প্রতিদিন মন্দিরে নিয়ে যায় এবং সেখানেই কয়েক ঘণ্টা মন্দির প্রাঙ্গনের ভিতরে থাকে।

নাবালকের বাবা বলেন, ‘দুই মাস আগে একদিন খুন্তিয়া আমার ছেলেকে ভুবনেশ্বরী মন্দিরে নিয়ে যায় যেখানে সে প্রথমে তার সাথে শ্লীলতাহানি করে। তারপর সে তাকে লক্ষ্মী মন্দিরের পিছনে কোণে নিয়ে যায়। এরপর বেশ কয়েক দিন ধরে তাকে যৌন হয়রানি করে। আমার ছেলে শেষ পর্যন্ত এটি আর নিতে পারেনি এবং আমাকে পুরো বিষয় খুলে বলে।’

বন্ধ করুন