বাংলা নিউজ > ঘরে বাইরে > Jammu and Kashmir DDC Polls-এগিয়ে গুপকার জোট, শ্রীনগরে খাতা খুলল বিজেপি
ভোট গ্রহণের ছবি
ভোট গ্রহণের ছবি

Jammu and Kashmir DDC Polls-এগিয়ে গুপকার জোট, শ্রীনগরে খাতা খুলল বিজেপি

  • তৃতীয় স্থানে কংগ্রেস

জম্মু-কাশ্মীরে চলছে জেলা উন্নয়ন পর্ষদের নির্বাচনের ভোট গণনা। একদিকে বিজেপি, অন্যদিকে রয়েছে গুপকার জোট, যেটি ছয়টি রাজনৈতিক দল একসঙ্গে এসে লড়ছে। অন্যদিকে প্রাথমিক ভাবে গুপকার জোটে থাকার কথা বললেও আলাদা লড়েছে কংগ্রেস। সব মিলিয়ে মোট ২৮০ ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিলের ভোটের ফলপ্রকাশ হবে এদিন। শুরুতে বিজেপি ও গুপকারের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চললেও যত সময় যাচ্ছে এগিয়ে যাচ্ছে ফারুক আবদুল্লা, মেহবুবা মুফতিদের জোট। 

দুপুর দুটো অবধি প্রাপ্ত খবর অনুযায়ী পিপলস অ্যালায়েন্স ফের গুপকার ডিক্লারেশন (পিএজিডি) ৮৭ আসনে এগিয়ে। বিজেপি এগিয়ে ৪৬ আসনে, কংগ্রেস ২১ আসনে। প্রত্যাশামতো বিজেপি এগিয়ে জম্মুতে, অন্যদিকে পিএজিডি জিতছে কাশ্মীরে। তবে শ্রীনগরেও খাতা খুলেছে বিজেপি। জিতেছে যুব মোর্চার জাতীয় সহ-সভাপতি আইজাজ হোসেন। দল এবার উপত্যকায় ভালো ফল করবে বলে আশাবাদী বিজেপি নেতারা। 

কড়া নিরাপত্তার মধ্যে আট দফায় ভোট হয়েছে ২৮ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বরর মধ্যে। জম্মু ও কাশ্মীরে আছে ১৪০টি করে ডিডিসি। এছাড়াও গ্রাম পঞ্চায়েত স্তরে নির্বাচন হয়েছে এই সব অঞ্চলে যেখানে যেখানে পদাধিকারীর আসন খালি আছে।

৩৯০ ধারা গত বছর অবলুপ্ত হওয়ার পর এই প্রথম নির্বাচন হচ্ছে ভূস্বর্গে। এর আগে পঞ্চায়েত ভোট বয়কট করে জাতীয় কনফারেন্স ও পিডিপি। যদিও পরে গুপকারের ছাতার তলায় ডিডিসি ভোট লড়ার সিদ্ধান্ত নেয় এই দুই দল। যোগ দেয় আরও চারটি ছোটো দল। এছাড়াও লড়াইয়ের ময়দানে রয়েছে আপনি পার্টি ও কংগ্রেস। 

বন্ধ করুন