বাংলা নিউজ > ঘরে বাইরে > সরকারি হাসপাতালে নবজাতককে কামড়ে দিল ইঁদুর

সরকারি হাসপাতালে নবজাতককে কামড়ে দিল ইঁদুর

ফাইল ছবি: রয়টার্স(এডিটেড) (Reuters)

শিশুটির মা মমতা দেবী বলেন, হাসপাতালের মা ও শিশু স্বাস্থ্য (MCH) ওয়ার্ডে তাঁর নবজাতককে দেখতে গিয়ে তিনি শিউরে ওঠেন। দেখেন দুধের শিশুর হাঁটুতে ইঁদুরের কামড়ে গভীর ক্ষত তৈরি হয়েছে।

অবহেলার একটি মর্মান্তিক নিদর্শন। ঝাড়খণ্ডের গিরিডির এক সরকারি হাসপাতালে ইঁদুরে নবজাতকের হাঁটু এবং অঙ্গ-প্রত্যঙ্গকে ক্ষতবিক্ষত করেছে বলে অভিযোগ। ঘটনার পরে দুই আউটসোর্স কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

গত ২ মে গিরিডি সদর হাসপাতালের ঘটনা। নবজাতক শিশুকন্যাকে গুরুতর অবস্থায় ধানবাদের শহীদ নির্মল মাহতো মেডিকেল কলেজ হাসপাতালে(SNMMCH) নিয়ে যাওয়া হয়। শিশুটির অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শিশুটির মা মমতা দেবী বলেন, হাসপাতালের মা ও শিশু স্বাস্থ্য (MCH) ওয়ার্ডে তাঁর নবজাতককে দেখতে গিয়ে তিনি শিউরে ওঠেন। দেখেন দুধের শিশুর হাঁটুতে ইঁদুরের কামড়ে গভীর ক্ষত তৈরি হয়েছে।

শিশুটি গত ২৯ এপ্রিল জন্মগ্রহণ করেছিল। জন্মের পর শ্বাসকষ্টে ভুগছিল। তাই তাকে এমসিএইচ-এ ভর্তি করা হয়েছিল। কিন্তু চিকিত্সার জন্য গিয়ে উল্টে আরও আশঙ্কাজনক পরিস্থিতি তৈরি হয়।

শিশুর মা বলেন, কর্তব্যরত নার্স তাঁকে জানান, তাঁর শিশু জন্ডিসে আক্রান্ত। তাই তাকে আরও ভালো হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন তিনি।

জেলা প্রশাসন ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

'শিশুর হাঁটুতে গভীর ক্ষত পাওয়া গিয়েছে। আঘাত গভীর। তাই একজন শল্যবিদকে বিষয়টি নিরীক্ষণের দায়িত্ব হয়েছে,' জানালেন SNMMCH-এর পেডিয়াট্রিক্স বিভাগের প্রধান অবিনাশ কুমার।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয় সরকারি চাকরি ও শিক্ষায় ৬৫% জাতিগত সংরক্ষণের নীতি বাতিল এই রাজ্যে, বড় রায় HC-র

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.