বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo Flight Slips Off Runway: টেক-অফের সময় চরম বিপত্তি, অল্পের জন্য রক্ষা পেল কলকাতাগামী ইন্ডিগোর বিমান
ইন্ডিগোর বিমান  (Bloomberg)

Indigo Flight Slips Off Runway: টেক-অফের সময় চরম বিপত্তি, অল্পের জন্য রক্ষা পেল কলকাতাগামী ইন্ডিগোর বিমান

  • ৯০ জন যাত্রী নিয়ে ইন্ডিগোর বিমানটির কলকাতায় আসার কথা ছিল। তবে বিমানটি আর আকাশে ওড়েনি। অবশ্য, বিমানে থাকা সকল যাত্রী নিরাপদে আছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ঘটনার তদন্তে এক বিশেষজ্ঞ দল গঠন করা হয়েছে।

গুয়াহাটি থেকে কলকাতাগামী একটি বিমান টেক-অফের সময় রানওয়েতে পিছলে যায় গতকাল। ঘটনাটি ঘটে দুপুর ২টো ২০ মিনিট নাগাদ। পরে গতকাল রাত ৮টা নাগাদ উড়ানটি বাতিল করা হয়। ৯০ জন যাত্রী নিয়ে ইন্ডিগোর বিমানটির কলকাতায় আসার কথা ছিল গতকাল বিকেলে। তবে বিমানটি আর আকাশে ওড়েনি। অবশ্য, বিমানে থাকা সকল যাত্রী নিরাপদে আছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ঘটনার তদন্তে এক বিশেষজ্ঞ দল গঠন করা হয়েছে। তবে প্রাথমিক তদন্তে কোনও সমস্যা চোখে পড়েনি কোনও বিশেষজ্ঞের।

উল্লেখ্য, বিগত বেশ কয়েক মাস ধরেই একাধিক বিমান বিপত্তির মুখে পড়েছে। স্পাইসজেট, ইন্ডিগো, এয়ার ইন্ডিয়া... কম বেশি সকল সংস্থার বিমানই বিপত্তির মুখে পড়েছে। এই আবহে ডিজিসিএ বেশ উদ্বিগ্ন। স্পাইসজেটকে ইতিমধ্যেই এই নিয়ে নোটিশ পাঠানো হয়। পরে তাদের ৫০ শতাংশ বিমান ওড়ার ক্ষেত্রে বিধিনিষেধ জারি করা হয়। এই আবহে ইন্ডিগোর এই বিমান বিপত্তির মুখে পড়ায় উদ্বেগ বেড়েছে অসামরিক বিমান নিয়ন্ত্রকদের। পাশাপাশি বিমান যাত্রীদের মনেও ক্রমেই ভীতি সঞ্চার হচ্ছে এমন সব ঘটনায়।

গতকালকের ঘটনার পরই এক যাত্রী টুইট করে লেখেন, ‘গুয়াহাটি কলকাতা ইন্ডিগো ফ্লাইট 6F 757 (6E757) রানওয়ে থেকে পিছলে অসমের জোরহাট বিমানবন্দরে কাদাময় মাঠে আটকে গিয়েছে। দুপুর ২টা ২০ মিনিটে ফ্লাইটটি ছাড়ার কথা থাকলেও ঘটনার পর ফ্লাইটটি বিলম্বিত হয়।’ এর জবাবে ইন্ডিগোর তরফে টুইটেই বলা হয়, ‘স্যার, আমরা এই ঘটনার কথা শুনে উদ্বিগ্ন হয়েছি এবং এখনই সংশ্লিষ্ট দলের সামনে বিষয়টি উত্থাপন করছি। অনুগ্রহ করে এর জন্য ডিএম-এর (ডিরেক্ট মেসেজ) মাধ্যমে আপনার পিএমআর আমাদের দিন। আমরা আশা করি আপনি ভালো এবং আরামে আপনার গন্তব্যে ভ্রমণ করতে পারবেন।’

বন্ধ করুন