বাড়ি > ঘরে বাইরে > Lockdown Extended- মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা উঠিয়ে দিল কেন্দ্র
মদের দোকান এবার খোলা যাবে
মদের দোকান এবার খোলা যাবে

Lockdown Extended- মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা উঠিয়ে দিল কেন্দ্র

এমনকী শর্তসাপেক্ষে রেড জোনেও মদ বিক্রি করা যাবে, বলে জানা গিয়েছে।

শুক্রবার বিকালে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে জানান হয়ে যে লকডাউন ফের দুই সপ্তাহের জন্য বৃদ্ধি করা হচ্ছে। অর্থাত্ সারা দেশেই চলবে লকডাউন যদিও গ্রিন ও অরেঞ্জ জোনে অনেকটাই বাধা নিষেধ শিথিল করা হয়েছে। এর মধ্যে রয়েছে মদ বিক্রি, যার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

দেশজুড়ে যে লকডাউন চলছে, তাতে বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হচ্ছে রাজ্যগুলির। সেই কারণে ধীরে ধীরে কল-কারখানাগুলি চালু করার ওপর জোর দিয়েছে কেন্দ্র। কিন্তু বাংলা সহ বহু রাজ্যে রাজস্বের একটি বড় উত্স মদ। সেই কারণে অসমে তো রীতিমত প্রথম লকডাউনের সময় মদ বিক্রি চালু হয়ে গিয়েছিল। যদিও পরে সেটি প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয় স্বরাষ্ট্রমন্ত্রকের লাল চোখের ভয়।

এবার স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে শর্তসাপেক্ষে মদ বিক্রি করা যাবে। প্রকাশ্য মদ্যপান করা যাবে না, বলে জানিয়েছে কেন্দ্র। একই সঙ্গে মদের দোকানে একসঙ্গে পাঁচজনের বেশি জড়ো হতে পারবেন না। একে অপরের মধ্যে দুই গজ দূরত্ব রাখতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রকের বিজ্ঞপ্তিতে এই রকম কোনও কথা নেই যে কোথায় কোথায় মদ বিক্রি করা যাবে। তবে হিন্দুস্তান টাইমসকে স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানান হয়েছে যে শুধু গ্রিন বা অরেঞ্জ জোন নয়, রেড জোনেও গ্রামীন অঞ্চলেও মিলবে মদ।

বন্ধ করুন