বাংলা নিউজ > ঘরে বাইরে > মহারাষ্ট্র: পেছন থেকে ছুরি মারছে জোটসঙ্গী NCP, সোনিয়া গান্ধীকে নালিশ কংগ্রেসের
সোনিয়া গান্ধীকে নালিশ জানালেন মহারাষ্ট্রের কংগ্রেস নেতৃত্ব।(ANI Photo) (ANI)

মহারাষ্ট্র: পেছন থেকে ছুরি মারছে জোটসঙ্গী NCP, সোনিয়া গান্ধীকে নালিশ কংগ্রেসের

  • সূত্রের খবর, মহারাষ্ট্রে এনসিপি, কংগ্রেস ও শিবসেনা জোটের মধ্যে রয়েছে। কিন্তু গত সপ্তাহে গোনডিয়া জেলা পরিষদের সভাধিপতি নির্বাচনে দেখা যায় বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে এনসিপি। এরপরই এনিয়ে তুমুল ক্ষোভ প্রকাশ করেছে কংগ্রেস। 

প্রদীপ কুমার মৈত্র

এবার জোটসঙ্গী এনসিপির বিরুদ্ধে সোনিয়া গান্ধীর কাছে নালিশ জানালেন মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি ও প্রাক্তন বিধানসভার স্পিকার নানা পাটোলে। এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের বিরুদ্ধেও তাঁরা অভিযোগ জানিয়েছেন। তাঁদের দাবি, বিজেপির সঙ্গে হাত মিলিয়ে কংগ্রেসকে দুর্বল করার চেষ্টা করছে এনসিপি।

নালিশ করে জানানো হয়েছে, গোনডিয়া জেলা পরিষদের সভাধিপতি নির্বাচনের সময় কংগ্রেসকে এড়িয়ে বিজেপিকে সহায়তা করেছে এনসিপি। একাধিক ক্ষেত্রে এনসিপি পেছন থেকে ছুরি মারছে বলে অভিযোগ কংগ্রেস নেতৃত্বের। নানা পাটোলের দাবি, আমরা এমন শত্রু চাই যে সামনে থেকে লড়াই করবে। কিন্তু কংগ্রেস বিশ্বাস করে বন্ধুত্ব যেন সাচ্চা হয়।

তিনি সাফ জানিয়ে দিয়েছেন, হাই কমান্ডের সঙ্গে দেখা করেছি। পরিষ্কার বলে দিয়েছি কীভাবে মহারাষ্ট্রে কংগ্রেসের বিরুদ্ধে কাজ করছে এনসিপি। আড়াই বছর ধরে মহারাষ্ট্রে এই পরিস্থিতি চলছে। এদিকে সূত্রের খবর, মহারাষ্ট্রে এনসিপি, কংগ্রেস ও শিবসেনা জোটের মধ্যে রয়েছে। কিন্তু গত সপ্তাহে গোনডিয়া জেলা পরিষদের সভাধিপতি নির্বাচনে দেখা যায় বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে এনসিপি। এরপরই এনিয়ে তুমুল ক্ষোভ প্রকাশ করেছে কংগ্রেস। 

এদিকে নানা পাতোলের দাবি, জেলা পরিষদের কংগ্রেসের প্রতিনিধিদের উন্নয়নের জন্য ফান্ডও দেওয়া হচ্ছে না। তিনি বলেন, বিজেপিকে তাড়াতে মহা বিকাশ অগধিকেও সমর্থন করেছে কংগ্রেস। কিন্তু এনসিপিকে দেখে মনে হচ্ছে ওরা বিজেপিকে শক্তিশালী করতে চাইছে।

 

বন্ধ করুন