বাংলা নিউজ > ঘরে বাইরে > Umesh Kolhe murder case: রসায়নবিদ উমেশকে খুনের পর বিরিয়ানি পার্টি করেছিলেন অভিযুক্তরা, দাবি NIA-এর
রসায়নবিদ উমেশ কোলহে।

Umesh Kolhe murder case: রসায়নবিদ উমেশকে খুনের পর বিরিয়ানি পার্টি করেছিলেন অভিযুক্তরা, দাবি NIA-এর

  • গোয়েন্দাদের অনুমান, বিরিয়ানি পার্টিতে আরও অনেকেই ছিলেন। তারাও এই খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। তা জানার জন্য ধৃতদের জিজ্ঞাসাবাদে প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে নিজেদের হেফাজতে চেয়ে আদালতের কাছে আবেদন জানায় এনআইএ। তারপরেই আদালত ১২ আগস্ট পর্যন্ত ধৃতদের এনআইএ হেফাজতে রাখার নির্দেশ দেয়।

বিজেপি নেত্রী নূপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে একটি পোস্ট করার পরে রহস্যজনকভাবে খুন হয়েছিলেন মহারাষ্ট্রের অমরাবতীর রসায়নবিদ উমেশ কোলহে। সেই খুনের ঘটনায় চাঞ্চল্যকর তথ্য পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। উমেশকে খুন করার পর বিরিয়ানি পার্টির আয়োজন করেছিলেন অভিযুক্তরা। গতকাল মুম্বইয়ের এনআই আদালতে এমনই তথ্য পেশ করেছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।

২১ জুন মহারাষ্ট্রের অমরাবতী শহরে খুন হয়েছিলেন রসায়নবিদ। সেই ঘটনায় তদন্তে নেমে গত বুধবার মৌলভী মুশফিক আহমেদ ও আব্দুল আরবাজ নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করে এনআইএ। গতকাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মুম্বইয়ের বিশেষ এনআইএ আদালতে তাদের পেশ করে। এনআইএ-র দাবি এই খুনের সঙ্গে আরও অনেকেই জড়িত রয়েছে। শেখ ইরফান নামে একজনের নাম জানতে পেরেছে এনআইএ। মনে করা হচ্ছে ওই ব্যক্তি এই খুনের ঘটনায় মাস্টারমাইন্ড ছিলেন। এছাড়াও আহমেদ নামে আরও এক অভিযুক্ত খুনের জন্য আরবাজকে যাবতীয় সরঞ্জাম সরবরাহ করেছিল বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

গোয়েন্দাদের অনুমান, বিরিয়ানি পার্টিতে আরও অনেকেই ছিলেন। তারাও এই খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। তা জানার জন্য ধৃতদের জিজ্ঞাসাবাদে প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে নিজেদের হেফাজতে চেয়ে আদালতের কাছে আবেদন জানায় এনআইএ। তারপরেই আদালত ১২ আগস্ট পর্যন্ত ধৃতদের এনআইএ হেফাজতে রাখার নির্দেশ দেয়। ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা রুজু হয়েছে।

বন্ধ করুন