বাংলা নিউজ > ঘরে বাইরে > Sameer Wankhede: শাহরুখ পুত্র আরিয়ানকে ক্লিন চিট দিতে চেয়েছিল NCB, আদালতে বিস্ফোরক সমীর ওয়াংখেড়ে

Sameer Wankhede: শাহরুখ পুত্র আরিয়ানকে ক্লিন চিট দিতে চেয়েছিল NCB, আদালতে বিস্ফোরক সমীর ওয়াংখেড়ে

আরিয়ান খান মামলায় নয়া দাবি সমীর ওয়াংখেড়ের ফাইল ছবি। সংগৃহীত ছবি

সূত্রের খবর, ওয়াংখেড়ে সহ আরও চারজনের বিরুদ্ধে মামলা করেছে সিবিআই। অভিযোগ সেই ক্রুজ থেকে যে মাদক উদ্ধার হয়েছিল সেই মামলা থেকে আরিয়ান খানকে রেহাই দেওয়ার বিনিময়ে তাঁর পিতা শাহরুখ খানের কাছ থেকে ২৫ কোটি টাকার ঘুষ চেয়েছিল ওই অফিসাররা।

শ্রীলক্ষ্মী বি

এনসিবির বিশেষ তদন্তকারী টিমের অন্য়তম লক্ষ্য ছিল শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে ক্লিন চিট দেওয়া। এমনকী তার বিরুদ্ধে যে প্রমাণ সেটা চেপে যাওয়ার চেষ্টা হয়েছিল বলে অভিযোগ। বৃহস্পতিবার বোম্বে হাইকোর্টে অ্য়ান্টি ড্রাগ এজেন্সির প্রাক্তন মুম্বই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে এই দাবি জানিয়েছেন।

এদিকে আগামী ২৩ জুন পর্যন্ত সমীর ওয়াংখেড়ের অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ বৃ্দ্ধি করেছে হাইকোর্ট। সিবিআইয়ের হাতে গ্রেফতারি থেকে বাঁচতে এই রক্ষাকবচ দেওয়া হয়েছে। এদিকে হলফনামায় তিনি জানিয়েছিলেন, SET তাঁর ক্য়ারিয়ারকে শেষ করার জন্য় নানা ধরনের মিথ্য়া অভিযোগ আনছে। সেই সঙ্গেই হলফনামায় বলা হয়েছে, নানা ধরনের বিষয়কে চেপে যাওয়ার চেষ্টা করেছিল SET। সেই সঙ্গেই তিনি আবেদন করেছিলেন তার বিরুদ্ধে সিবিআই যে মামলা করেছিল সেটা তুলে নেওয়া হোক।

এবার দেখা যাক তার বিরুদ্ধে সিবিআই ঠিক কী অভিযোগ এনেছিল?

সূত্রের খবর, ওয়াংখেড়ে সহ আরও চারজনের বিরুদ্ধে মামলা করেছে সিবিআই। অভিযোগ সেই ক্রুজ থেকে যে মাদক উদ্ধার হয়েছিল সেই মামলা থেকে আরিয়ান খানকে রেহাই দেওয়ার বিনিময়ে তাঁর পিতা শাহরুখ খানের কাছ থেকে ২৫ কোটি টাকার ঘুষ চেয়েছিল ওই অফিসাররা। নারকোটিকস কন্ট্রোল ব্যুরো অভিযোগের ভিত্তিতে গত মাসে সিবিআই সমীর ওয়াংখেড়ে ও চারজনের বিরুদ্ধে এই মামলা শুরু করে।

এরপর আদালতের দ্বারস্থ হয়েছিলেন সমীর। আগামী ২৩ জুন পর্যন্ত তার পরবর্তী শুনানির দিন ঠিক হয়েছে। সেই সময়কালের মধ্য়ে এই মামলায় তাকে এখনই গ্রেফতার করা যাবে না। এদিকে এনসিবি এই ঘটনার তদন্তের জন্য সেট তৈরি করেছে। ২০২১ সালের অক্টোবর মাসে শাহরুখ পুত্র আরিয়ান খানকে গ্রেফতার করা হয়েছিল। সেই মামলাতেই সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ। তিনি আরিয়ান খানকে বাঁচিয়ে দেওয়ার বিনিময়ে বিপুল অঙ্কের টাকা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ।

তবে আদালতে সমীর ওয়াংখেড়ে দাবি করেছেন, আসলে আরিয়না খানকে ক্লিন চিট দেওয়ার জন্য SET গোড়া থেকেই কাজ করে যাচ্ছিল। এটাই তাদের মূল লক্ষ্য। ছিল। তাঁর সাফ কথা ডেপুটি ডিরেক্টর জেনারেল অফ এনসিবি জ্ঞানেশ্বর সিংয়ের তার উপর ব্য়ক্তিগত আক্রোশ ছিল। সেকারণেই তিনি ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করতেন। তার জেরেই মিথ্যে অভিযোগ আনা হয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর ডিভোর্সি,ভিনধর্মীর সাথে মেয়ের বিয়েতে আপত্তি,রত্নার জেদের সামনে হার মানেন বাবা-মা ‘সেনসরি হিয়ারিং’ নষ্ট হয়েছে অলকা ইয়াগনিকের! জেনে নিন কী এই রোগ T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব বর্ষা এল বলে, এবার দক্ষিণেও দুর্যোগ? কবে কোথায় হবে বৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট আলিয়া-কঙ্গনা নন, ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় সবাইকে ছাপিয়ে প্রথমে দীপিকা জেলার তৃণমূল নেতাকে প্রণাম করলেন সৌমিত্র খাঁ, ফুল কি বদলাচ্ছেন সুজাতার প্রাক্তন? Dev: জিতুর নতুন ছবি 'অরণ্যের প্রাচীন প্রবাদ' নিয়ে এ কী বললেন দেব! আমাদের অবস্থা একবার দেখা যান, BJPর প্রতিনিধিদলের কাছে করুন আর্তি কর্মীদের CFL এর সর্বোচ্চ গোলদাতাকে তিন বছরের চুক্তিতে মহমেডান থেকে ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল

T20 WC 2024

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.