বাংলা নিউজ > ঘরে বাইরে > News LIVE: সরানো হল বিধাননগরে সিপি সুপ্রতিম সরকারকে
সুপ্রতীম সরকার। ছবি - গুগল

News LIVE: সরানো হল বিধাননগরে সিপি সুপ্রতিম সরকারকে

  • দেশ, বিদেশ, রাজ্যের যাবতীয় লাইভ খবর এবং ব্রেকিং আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

গতকাল এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়কে ফের জেল হেফাজতে পাঠায় আদালত। আর এদিকে আজ কয়লা পাচারকাণ্ডে নয়া মোড়। বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে ভবানী ভবনে তলব করেছে সিআইডি। এদিকে পাকিস্তানকে এফ-১৬ যুদ্ধবিমান নিয়ে সাহায্য করায় ভারত-আমেরিকার মধ্যে তাল কেটেছে কতকটা। অপরদিকে আজকে প্রধানমন্ত্রী মোদী এসসিও সম্মেলনে যোগ দিতে উজবেকিস্তান উড়ে যাবেন। দেশ, বিদেশ, রাজ্যের যাবতীয় লাইভ খবর এবং ব্রেকিং আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

15 Sep 2022, 10:44:54 PM IST

উজবেকিস্তানে পৌঁছলেন মোদী

এসসিও ২২ তম রাষ্ট্রপ্রধানদের বৈঠকে যোগ দিতে উজবেকিস্তানের সমরখন্দে পৌঁছে গেলেন মোদী। এই হাইভোল্টেজ বৈঠকে অংশ নিচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং সহ বিভিন্ন রাষ্ট্রনেতারা।

15 Sep 2022, 09:58:00 PM IST

লখিমপুর কাণ্ডে যোগীর নজর

লখিমপুরের ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় নজর ছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বলে জানানো হয়। সেখানে দুই দলিত বোনের ধর্ষণ ও মৃত্যু ঘিরে উত্তরপ্রদেশে চাঞ্চল্য ছড়িয়েছে। এদিকে, গোরক্ষপুর, লখনউতে সফরকালের মধ্যেও ঘটনার তদন্ত প্রক্রিয়ায় যোগী আদিত্যনাথের নজর ছিল বলে জানানো হয়।

15 Sep 2022, 07:45:38 PM IST

সরানো হল বিধাননগরে সিপিকে

বিধাননগরের সিপি সুপ্রতিম সরকারকে সরানো হল। নতুন সিপি হলেন গৌরব শর্মা। উল্লেখ্য, বাগুইআটিতে খুনের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। তাতে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তারপরই সিপি সুপ্রতিম সরকারকে সরানো হল।

15 Sep 2022, 07:35:17 PM IST

উজবেকিস্তানের পথে মোদী

হাইভোল্টেজ এসসিও বৈঠকে যোগ দিতে উজবেকিস্তানের পথে রওনা দিলেন প্রধানমন্ত্রী মোদী। এই হাইভোল্টেজ বৈঠকের মাঝে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তাঁর সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে।

15 Sep 2022, 05:32:14 PM IST

বোলপুরে আরও এক বাড়িতে সিবিআই হানা

বোলপুরের কালিকাপুরে আরো একটি বাড়িতে সিবিআই হানা। মিহির রঞ্জন রায় নামে এক ব্যক্তির বাড়িতে সিবিআই হানা। তিনি বর্ধমান ইউনিভার্সিটি কাজ করতেন বলে খবর। তবে তিনি প্রয়াত হয়েছেন। তাঁর পরিবারে রয়েছে দুই ছেলে।

15 Sep 2022, 04:23:34 PM IST

পার্থকে হেফাজতে চাইল CBI

পার্থ চট্টোপাধ্যকে নিজেদের হেফাজতে চাইল সিবিআই। হাই কোর্টের নির্দেশে এসএসসি দুর্নীতি মামলায় তদন্ত শুরু করে সিবিআই। 

15 Sep 2022, 04:12:59 PM IST

‘ডোন্ট টাচ মি’-এর ব্যাখ্যা দিলেন শুভেন্দু

শুভেন্দু বলেন, ‘আমাকে এগোতে দেওয়া যাবে না বলে IPS-রা সরে গেল। এর পর SI ম্যাডাম মেরির নেতৃত্বে ৮ জন সম্মানীয়া মহিলা পুলিশ কর্মচারীরা এলেন সিভিল ড্রেসে। তারা টি শার্ট ও জিন্স পরে এসেছিলেন। তারা পুলিশ না সাধারণ লোক না তৃণমূলের মহিলা ক্যাডার সেটা আমি প্রথমে বুঝতে পারিনি। এসেই আমার বাঁ দিকে ২টো ঘুসি মারলেন। ধাক্কা মারতে শুরু করলেন। তার পর মুহূর্তের মধ্যে লকেট চট্টোপাধ্যায়কে চ্যাংদোলা করে তুলে ফেলে। তার পর রাহুলদাকে ধাক্কা মারতে মারতে তোলে। আমি হকচকিয়ে যাই। আমাকে যখন বারবার ধাক্কা দিচ্ছেন ম্যাডাম মেরি, তখন আমি বলেছিলাম, ‘আমি একজন পুরুষ মানুষ। আপনি মহিলা। মায়ের জাত। মা আপনি আমার গায়ে হাত দেবেন না।’

15 Sep 2022, 02:27:47 PM IST

সিআইডির নজরে এনামুলের তিন ভাইপো

গরু পাচার মামলায় কলকাতায় দু’টি অফিসে তল্লাশি চালাল সিআইডির আধিকারিকরা। কলকাতার বেন্টিঙ্ক স্ট্রিটে জেএইচএম গ্রুপের অফিসটা সিলও করে দেওয়া হয়েছে। এই অফিসের মালিক হুমায়ুন কবীর, জাহাঙ্গির আলম এবং মেহদী হাসান। এরা তিনজনই এনামুল হকের ভাইপো।

15 Sep 2022, 02:25:59 PM IST

বাজেয়াপ্ত হওয়া ২০০ কোটির মাদক তৃণমূল নেতার, দাবি BJP-র

কয়েক দিন আগে কলকাতা বন্দরে আটক হওয়া ২০০ কোটি টাকার হেরোইন তৃণমূলের সঙ্গে যুক্ত শরিফুল ইসলাম মোল্লার। এমনই দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায়।

15 Sep 2022, 02:00:16 PM IST

পিছিয়ে পড়া রাজ্যকে বিশেষ মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতি নীতীশের

অ-বিজেপি দলগুলি কেন্দ্রে সরকার গঠন করলে সমস্ত পিছিয়ে পড়া রাজ্যকে বিশেষ ক্যাটাগরির মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতি দিলেন নীতীশ কুমার।

15 Sep 2022, 01:35:47 PM IST

বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপি বিধায়কদের

বিধানসভায় আজ, বৃহস্পতিবার বিশেষ অধিবেশন শুরু হয়েছে। পার্থ চট্টোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডল জেলে যাওয়ার পর এটাই প্রথম বিধানসভার অধিবেশন। এই আবহে তৃণমূল কংগ্রেসের বিধায়করা বিরোধী দলনেতাকে খোঁচা দিতে পোস্টার নিয়ে বিধানশভায় ঢোকেন। এই আবহে বিজেপি বিধায়করা বিধানসভা থেকে ওয়াকআউট করেন। 

15 Sep 2022, 01:33:40 PM IST

অনুব্রতকে জেরা করতে আসানসোলের জেলে সিবিআই

সিবিআইয়ের দুই দুঁদে অফিসার সুশান্ত ভট্টাচার্য এবং স্বরূপ দে অনুব্রত মণ্ডলকে গরু পাচার নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আসানসোলের সংশোধনাগারে গেলেন।

15 Sep 2022, 11:31:58 AM IST

লখিমপুর কাণ্ডে ধৃত ৬

লখিমপুর খেরিতে দুই দলিত বোনের মৃত দেহ উদ্ধারের ঘটনায় গ্রেফতার ছয়।

15 Sep 2022, 11:29:00 AM IST

রেললাইন অবরোধ

কচুজোড় স্টেশনে রেল অবরোধ স্থানীয়দের। এর জেরে আটকে পড়েছে অন্ডাল থেকে রামপুরহাটগামী লোকাল ট্রেন। আন্ডারপাসে জল জমার সমস্যার প্রতিবাদে এই বিক্ষোভ।

15 Sep 2022, 11:29:00 AM IST

জিতেন্দ্রকে তলব সিআইডি-র

কয়লা পাচারের আরও তথ্যের খোঁজে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করল সিআইডি। সূত্রের খবর, আগামীকাল শুক্রবার ভবানী ভবনে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। বিস্তারিত পড়তে ক্লিক করুন এখানে

15 Sep 2022, 11:29:00 AM IST

ফের খোঁজ মিলল বিপুল টাকার

বার অর্পিতার নামে থাকা ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৫ কোটি ৩২ লাখ টাকার হদিস পেলেন তদন্তকারীরা। বিস্তারিত পড়তে ক্লিক করুন এখানে

15 Sep 2022, 11:29:00 AM IST

আদালতে আজব দাবি অর্পিতার

অর্পিতা আদালতে বলেন, ‘আমার বাড়িতে ৩০ ঘণ্টারও বেশি সময় ধরে ছিল ইডি। আমি নিজে কিছু জানতে পারিনি। ইডি আধিকারিকেরা যে আমার বাড়িতে আছেন, সে ব্যাপারে আমার কোনও ধারণাই ছিল না। আমি বাথরুমে ছিলাম প্রায় চার ঘণ্টা। তার পর বেডরুমে চলে গিয়েছিলাম। কী ভাবে যে কী হয়ে গেল, আমি কিছুই জানতে পারিনি। আমি সাধারণ পরিবারের মেয়ে। আমার মতো সাধারণ মানুষের বাড়িতেও যে ইডি এ ভাবে হানা দিতে পারে, এই ধারণা আমার ছিল না।’ আরও বিস্তারিত পড়ুন

15 Sep 2022, 11:29:00 AM IST

বাংলায় জ্বালানির দাম

আজ বাঁকুড়া, বীরভূম, কচবিহারের মতো রাজ্যে ২০ পয়সারও বেশি দাম বেড়েছে পেট্রল-ডিজেলের। এদিকে জলপাইগুড়িতে আজ পেট্রলের দাম বেড়েছে ১ টাকা ৪ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ৯৬ পয়সা। এদিকে আজ উত্তর ও দক্ষিণ দিনাজপুর, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়ায় জ্বালানি তেলের দাম কমেছে। বিস্তারিত পড়ুন এখানে

15 Sep 2022, 11:29:01 AM IST

উজবেকিস্তানে মোদী

সাংহাই সহযোগিতা সংস্থার (SCO) একটি গুরুত্বপূর্ণ শীর্ষ সম্মেলনে যোগ দিতে উজবেকিস্তানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৫ থেকে ১৬ সেপ্টেম্বর উজবেকিস্তানে অনুষ্ঠিত হবে সাংহাই সহযোগিতা সংস্থার শীর্ষ সম্মেলন। প্রধানমন্ত্রী মোদীর পাশাপাশি এই সময়ে সম্মেলনে যোগ দিতে উজবেকিস্তানে থাকবেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিংও। তবে এই সম্মেলনের মাঝে দুই প্রতিবেশী দেশের রাষ্ট্রপ্রধানের আলাদা করে কোনও বৈঠক হবে কি না তা এখনও নিশ্চিত নয়।

15 Sep 2022, 11:29:01 AM IST

দুর্ঘটনার কবলে জেলেনস্কি

কিয়েভে দুর্ঘটনার কবলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির গাড়ি। জানা গিয়েছে, অপর একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় জেলেনস্কির গাড়ির। রিপোর্ট অনুযায়ী, খারকিভ অঞ্চল পরিদর্শন করার পর দেশের রাজধানীতে ফিরছিলেন জেলেনস্কি। এই দুর্ঘটনার জেরে চোট পান জেলেনস্কি। তবে ইউক্রেনের প্রেসিডেন্টের আঘাত গুরতর নয়। বিস্তারিত পড়ুন এখানে

15 Sep 2022, 11:29:01 AM IST

এফ-১৬ ইস্যু নিয়ে নীরব আমেরিকা

এফ-১৬ যুদ্ধবিমানের হার্ডওয়্যার, সফ্টওয়্যার সহ পাকিস্তানকে ৪৫০ মিলিয়ন মার্কিন ডলারের প্রতিরক্ষা সামগ্রী দেওয়া হবে আমেরিকার তরফে। তবে এতে খুশি নয় ভারত। মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনের সঙ্গে ফোনালাপের সময় কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এই বিষয়ে কথা বলেন। তবে মার্কিন প্রতিরক্ষা সচিবের বিবৃতিতে এফ-১৬-এর কোনও উল্লেখই ছিল না। বিস্তারিত পড়ুন এখানে

15 Sep 2022, 11:29:01 AM IST

লখিমপুর খেরিতে উদ্ধার দুই দলিত বোের ঝুলন্ত দেহ

বুধবার সন্ধ্যায় লখিমপুর খেরি জেলার নিঘাসন থানার সীমানায় তফসিলি জাতির দুই নাবালিকা বোনের মৃতদেহ উদ্ধার হয়। মৃত দুই বোনের একজনের বয়স ১৭ বছর অপরজনের ১৫ বছর। তাদের দেহ গত একটি গাছে ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। স্থানীয় গ্রামবাসী এবং মেয়েটির পরিবার তিন যুবকের বিরুদ্ধে দুই কিশোরীকে গণধর্ষণ ও হত্যার অভিযোগ এনেছে। বিস্তারিত পড়ুন এখানে

বন্ধ করুন