বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরায় পুরভোট স্থগিতের জন্য তৃণমূলের আর্জি ধোপে টিকল না,খারিজ সুপ্রিম কোর্টে
ত্রিপুরায় গ্রেফতার করা হয়েছিল সায়নী ঘোষকও। (ছবি সৌজন্য ফেসবুক)
ত্রিপুরায় গ্রেফতার করা হয়েছিল সায়নী ঘোষকও। (ছবি সৌজন্য ফেসবুক)

ত্রিপুরায় পুরভোট স্থগিতের জন্য তৃণমূলের আর্জি ধোপে টিকল না,খারিজ সুপ্রিম কোর্টে

  • পুলিশ যে সন্ত্রাস রোধে কোনও ভূমিকা নিচ্ছে না সেকথাও তুলে ধরা হয় তৃণমূলের তরফে।

ত্রিপুরায় পুর নির্বাচন স্থগিত হচ্ছে না। মঙ্গলবার এব্যাপারে জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এদিনই শেষ হচ্ছে প্রচার। আগামী ২৫শে নভেম্বর ত্রিপুরায় পুর নির্বাচন হওয়ার কথা রয়েছে। এদিকে ত্রিপুরায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। সেই মামলায় বার বার ত্রিপুরার আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তোলে তৃণমূল। তবে সব শুনেও ভোট স্থগিত রাখার আবেদন খারিজ করে দিয়েছে দেশের শীর্ষ আদালত।

এদিকে পুরনির্বাচনকে শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে করতে ত্রিপুরা সরকার কী পদক্ষেপ নিয়েছে সেটাও জানতে চেয়েছিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, দেড় ঘণ্টা সময় দিলাম। নির্বাচন থেকে শুরু করে ফলাফল বের হওয়া পর্যন্ত কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানানোর নির্দেশ দেয় আদালত। এদিকে তৃণমূলের তরফ থেকে বার বারই সন্ত্রাসের অভিযোগ তোলা হয়। সায়নী ঘোষের গ্রেফতারির প্রসঙ্গও তোলা হয়। 

নানা প্রামাণ্য নথিও হাজির করা হয়েছিল আদালতে। পুলিশ যে সন্ত্রাস রোধে কোনও ভূমিকা নিচ্ছে না সেকথাও তুলে ধরা হয় তৃণমূলের তরফে। সেই প্রসঙ্গে একাধিক স্ক্রিনশটও উপস্থাপন করা হয় আদালতে। এমনকী সন্ত্রাসের প্রসঙ্গে একাধিক ছবিও হাজির করা হয় আদালতে। এমনকী হেলমেট পরে হামলা চালানো হচ্ছে অথচ পুলিশ কিছু করছে না বলে অভিযোগ তোলা হয়। তবে শেষ পর্যন্ত পুরভোট স্থগিত করার তৃণমূলের আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। 

 

বন্ধ করুন