বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানের লাহোরে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত বহু
 পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ। ছবি সৌজন্য রয়টার্স/ মহসিন রাজা। (REUTERS)
 পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ। ছবি সৌজন্য রয়টার্স/ মহসিন রাজা। (REUTERS)

পাকিস্তানের লাহোরে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত বহু

  • আনারকলি এলাকায় এক ভয়াবহ বোমা বিস্ফোরণের খবর উঠে আসছে। ঘটনায় প্রাথমিকভাবে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, আহত হয়েছেন ২০ জন।

পাকিস্তানের লাহোরের আনারকলি এলাকায় এক ভয়াবহ বোমা বিস্ফোরণের খবর উঠে আসছে। ঘটনায় প্রাথমিকভাবে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, আহত হয়েছেন ২০ জন। লাহোর পুলিশের তরফে জানানো হয়েছে একটি মোটর সাইকেলে রাখা ছিল বোমাটি। লাহোরের বিখ্যাত আনারকলি বাজারের পানমান্ডি এলাকায় এই বিস্ফোরণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে । ভেঙে পড়ে গিয়েছে বহু দোকানপাট।

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের ফুটেজে দেখা যাচ্ছে, বিস্ফোরণের পর দাউদাউ করে জ্বলতে শুরু করে জনবহুল বাজারের বিভিন্ন মোটর সাইকেল সহ যানবাহন। আহতরা ততক্ষণে পরিত্রাণের আশায় , আতঙ্কে চিৎকারে ফেটে পড়েন। লাহোর পুলিশের ডিআইজি অপারেশন আবিদ খান জানিয়েছেন, বিস্ফোরণের পর একটি ক্র্যাটার উদ্ধার হয়েছে। যার থেকে অনুমান করা হচ্ছে যে কোনও বোমা বিস্ফোরণের ফলেই এই ঘটনা ঘটে গিয়েছে। আবিদ খান জানিয়েছে, লাহোর পুলিশের টেকনিক্যাল টিম গোটা বিষয়টি দেখাশোনা করছেন। টেকনিক্যাল টিমের বিশ্লেষণের প্রেক্ষিতেই ঘটনার কিনারা করা যাবে বলে তিনি জানান।

এদিকে, লাহোরের ডেপুটি কমিশনার উমেরশের চাট্ঠা জানিয়েছেন, যে মোচরসাইকেলে বিস্ফোরক রাখা ছিল, তা বাজারের বাইরের দিকে ছিল। একটি ব্যাঙ্কের বাইরে সেটি রাখা ছিল বলে খবর। তিনি নিশ্চিত করেছেন বিস্ফোরণে ৩ জনের মৃত্যুর খবরটি। ঘটনাস্থলে ইতিমধ্যেই সেফ সিটি অথরিটি ও বম্ব ডিসপোজাল স্কোয়াড গিয়ে পৌঁছেছে। পাকিস্তানের পঞ্জাবের মুখ্যমন্ত্রী ঘটনা নিয়ে ক্ষোভের সুরে জানিয়েছেন, যারাই এই ঘটনার নেপথ্যে রয়েছে, তাদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে। তিনি টুইটে লেখেন, 'আইনের জাল থেকে ছাড়া পাবে না তারা।'

 

 

বন্ধ করুন