বাংলা নিউজ > ঘরে বাইরে > মাঝ আকাশে বিমানের এমার্জেন্সি দরজা ধরে টানাটানি, গ্রেফতার যাত্রী
প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)
প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)

মাঝ আকাশে বিমানের এমার্জেন্সি দরজা ধরে টানাটানি, গ্রেফতার যাত্রী

বিনা কারণেই আপদকালীন দরজা নিয়ে টানাটানি শুরু করে দেন এক যাত্রী। বিষয়টি দেখেই আঁতকে ওঠেন সহযাত্রীরা।

বিমান তখন মাঝ আকাশে। হঠাৎই উদ্ভট বুদ্ধি এল এক যাত্রীর মাথায়। এমার্জেন্সি এক্সিট-এর দরজা খোলার চেষ্টা শুরু করলেন। বিমানকর্মীদের তৎপরতায় কোনওমতে আটকানো হল ওই ব্যক্তিকে।

শনিবার এমনই কাণ্ড হল দিল্লি-বারাণসীর এক উড়ানে। বিনা কারণেই আপদকালীন দরজা নিয়ে টানাটানি শুরু করে দেন এক যাত্রী। বিষয়টি দেখেই আঁতকে ওঠেন সহযাত্রীরা। সঙ্গে সঙ্গে বিমানকর্মীদের নজরে আসে বিষয়টি।

সঙ্গে সঙ্গে ওই যাত্রীকে এমন আচরণ করতে বারণ করেন ফ্লাইট অ্যাটেন্ডেন্টরা। কিন্তু তাতেও কর্ণপাত করেননি ওই ব্যক্তি। শেষমেশ রীতিমতো টেনে-হিঁচড়ে সরানো হয় ওই ব্যক্তিকে। তারপর তাঁকে সিটে এনে জোর করে বসিয়ে রাখেন বিমানকর্মীরা।

ততক্ষণে বিষয়টি কানে গিয়েছে বিমান চালকদেরও। পরিস্থিতি আরও জটিল হওয়ার আশঙ্কায় তড়িঘড়ি বারাণসীতে এয়ার ট্রাফিক কন্ট্রোলে খবর দেন তাঁরা। দ্রুত যাতে বিমান ল্যান্ড করানো যায়, সেই আর্জি করেন তাঁরা।শেষ পর্যন্ত নির্বিঘ্নেই রানওয়েতে নেমে আসে বিমানটি। নামার সঙ্গে সঙ্গে অভিযুক্ত ব্যক্তিকে তুলে দেওয়া হয় সিআইএসএফ-এর হাতে।

ফুলপুর স্টেশান হাউজ-এর এক আধিকারিক জানান, অভিযুক্ত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বলে মনে হচ্ছে। অসংলগ্ন কথাবার্তা বলছেন। তাঁর বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। এত কিছুর পরেও বিমান নির্বিঘ্নে নামায় হাঁফ ছেড়েছেন যাত্রীরা। বিমানকর্মীদের দ্রুত তৎপরতারও প্রশংসা করেন তাঁরা।

বন্ধ করুন