বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake candidate: রেলের পরীক্ষায় বায়োমেট্রিকে ফাঁকি দিতে অভিনব কায়দা, ধৃত ভুয়ো পরীক্ষার্থী

Fake candidate: রেলের পরীক্ষায় বায়োমেট্রিকে ফাঁকি দিতে অভিনব কায়দা, ধৃত ভুয়ো পরীক্ষার্থী

পুলিশের জালে ভুয়ো পরীক্ষার্থী এবং চাকরিপ্রার্থী। প্রতীকী ছবি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত চাকরি প্রার্থীর নাম মুকেশ কুমার শম্ভুনাথ এবং ভুয়ো পরীক্ষার্থীর নাম রাজগুরু গুপ্তা। তারা দুজনেই বিহারের বাসিন্দা। রেলের আরসিসি প্রথম ধাপের পরীক্ষা দেওয়ার জন্য দুজনেই কর্ণাটকে গিয়েছিল। মুকেশর হয়ে রাজগুরু পরীক্ষা কেন্দ্রে ঢুকেছিল।

রেলের পরীক্ষায় বায়োমেট্রিকে ফাঁকি দিতে অভিনব পন্থা অবলম্বন করল ভুয়ো পরীক্ষার্থী ও চাকরি প্রার্থী। পরীক্ষায় পাশ করতে চাকরি প্রার্থীর বুড়ো আঙুলের চামড়া তুলে নিজের আঙুলে লাগলো ভুয়ো পরীক্ষার্থী। যদিও তা অবশ্য কাজে লাগেনি। গার্ডের তৎপরতায় অবশেষে ধরা পড়ে ওই ভুয়ো পরীক্ষার্থী। এছাড়াও চাকরি প্রার্থীকেও গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি কর্নাটকের লক্ষ্মীপুরা থানা এলাকার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত চাকরি প্রার্থীর নাম মুকেশ কুমার শম্ভুনাথ এবং ভুয়ো পরীক্ষার্থীর নাম রাজগুরু গুপ্তা। তারা দুজনেই বিহারের বাসিন্দা। রেলের আরসিসি প্রথম ধাপের পরীক্ষা দেওয়ার জন্য দুজনেই কর্ণাটকে গিয়েছিল। মুকেশর হয়ে রাজগুরু পরীক্ষা কেন্দ্রে ঢুকেছিল। কিন্তু, পরীক্ষকদের হাতে হাতে কোনওভাবেই ধরা না পড়ে তার জন্য মুকেশ নিজের বুড়ো আঙুলের চামড়া তুলে আঠা দিয়ে রাজগুরুর হাতে লাগিয়ে দেন। এরপর রাজগুরু পরীক্ষা কেন্দ্রে ঢোকেন। তবে করোনা বিধির কারণে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের হাতে জীবন মুক্ত করার জন্য স্যানিটাইজার দেওয়া হয়। তাতেই ঘটে বিপত্তি স্যানিটাইজারে হাত ঘষতে গিয়েই খুলে চলে আসে বুড়া আঙুলে আঠা দিয়ে লাগিয়ে রাখা চামড়া।

সঙ্গে সঙ্গে বিষয়টি চোখে পড়ে যায় গার্ডের। তারপর তিনি জিজ্ঞাসাবাদ করতেই আসল বিষয়টি জানতে পারেন। এরপর পরীক্ষা কেন্দ্রের আধিকারিকরা রাজগুরুকে জিজ্ঞাসাবাদ করে চাকরিপ্রার্থীকেউ ধরে ফেলেন। পরে দুজনকেই পুলিশের হাতে তুলে দেন তারা। ধৃতদের স্থানীয় আদালতে তোলা হলে তাদের তিনদিনের পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারক।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.