বাংলা নিউজ > ঘরে বাইরে > কোন ব্যাঙ্কের শেয়ারের পরিমাণ বাড়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালা?
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

কোন ব্যাঙ্কের শেয়ারের পরিমাণ বাড়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালা?

  • এর আগে টাইটান সংস্থায় নিজের অংশীদারিত্ব বাড়িয়েছিলেন তিনি।

জুলাই থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিকে ফেডারেল ব্যাঙ্কে শেয়ারহোল্ডিং বৃদ্ধি করলেন বিখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা। এর আগে টাইটান সংস্থায় নিজের অংশীদারিত্ব বাড়িয়েছিলেন তিনি।

ফেডারেল ব্যাঙ্কের সদর দফতর কোচিতে। সম্প্রতি শেষ হওয়া সেপ্টেম্বর ২০২১-এর ত্রৈমাসিকের শেয়ারহোল্ডিং প্যাটার্ন শেয়ার করেছে বেসরকারি ব্যাঙ্কটি। তাতে দেখা যাচ্ছে যে রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা যৌথভাবে ব্যাঙ্কে ১.০১ শতাংশ অতিরিক্ত শেয়ার কিনেছেন। এখন, তাঁরা একসঙ্গে ফেডারেল ব্যাঙ্কের ৩.৬৫ শতাংশ শেয়ারের মালিক।

ফেডারেল ব্যাঙ্কের শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুসারে জুনের ত্রৈমাসিকে রাকেশ ঝুনঝুনওয়ালার ৫,৪৭,২১,০৬০টি শেয়ার ছিল। যা কিনা ফেডারেল ব্যাঙ্কের মোট শেয়ারের ২.৬৪ শতাংশ। সেথানে রেখা ঝুনঝুনওয়ালার নাম ব্যক্তিগত শেয়ারহোল্ডারদের তালিকা থেকে অনুপস্থিত ছিল। এর মানে হল, রেখা ঝুনঝুনওয়ালা এবং রাকেশ ঝুনঝুনওয়ালা যৌথভাবে দ্বিতীয় ত্রৈমাসিকে তে ১.০১ শতাংশ শেয়ার বা ২.১০ কোটি ফেডারেল ব্যাঙ্কের শেয়ার কিনেছেন।

স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, এই স্টকটি নতুন ব্রেকআউট দিয়েছে এবং ফেডারেল ব্যাঙ্কের শেয়ারের দাম তাত্ক্ষণিক স্বল্পমেয়াদে ১১০ টাকা পর্যন্ত চড়তে পারে।

চয়েস ব্রোকিংয়ের একজিকিউটিভ ডিরেক্টর সুমিত বাগাদিয়া বলেন, 'ফেডারেল ব্যাঙ্কের শেয়ারগুলি আজকে নতুন করে ব্রেকআউট দিয়েছে। স্বল্পমেয়াদে এটি প্রতি শেয়ারের ১১০ টাকা পর্যন্ত যেতে পারে। কেউ ৯৩ টাকার স্টপ লস বজায় রেখে বর্তমান বাজার মূল্যে ফেডারেল ব্যাঙ্কের শেয়ার কিনতে পারেন।'

বন্ধ করুন