বাংলা নিউজ > ঘরে বাইরে > Rat in canteen food: সরকারি হাসপাতালের খাবার খাচ্ছে ইঁদুর, ভিডিয়ো ভাইরাল হতেই বন্ধ হল ক্যান্টিন

Rat in canteen food: সরকারি হাসপাতালের খাবার খাচ্ছে ইঁদুর, ভিডিয়ো ভাইরাল হতেই বন্ধ হল ক্যান্টিন

ক্যান্টিনের খাবারে ইঁদুর। ছবি এক্স

ক্যান্টিন বন্ধ ছিল সেই সময় খাবারের উপর ঘুরে ঘুরে খাচ্ছিল ইঁদুর। হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর আত্মীয় একটি ক্যান্টিনে খাবার খেতে যান এবং একটি কাঁচের স্টোরেজ বাক্সে খাবারের ওপর দিয়ে একটি ইঁদুরকে দৌড়াতে দেখেন।সেটা দেখার পরেই হাসপাতালে ভর্তি থাকা ওই ব্যক্তি পুরো দৃশ্যটির ভিডিয়ো রেকর্ডিং করেন।

ক্যান্টিনের খাবার খাচ্ছে ইঁদুর। কোনও সাধারণ ক্যান্টিন নয় একেবারে সরকারি হাসপাতালের ক্যান্টিনে দেখা গেল এরকম ছবি। আর সেই খাবার দেওয়া হচ্ছে রোগীদের। সাধারণত হাসপাতালের খাবারের গুণগত মান নিয়ে প্রায়ই প্রশ্ন ওঠে। তবে ক্যান্টিনের খাবার ইঁদুরে খাওয়ার বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের সরকারি হাসপাতাল স্ট্যানলি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ক্যান্টিনে ইঁদুরের খাবার খাওয়ার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপরেই সমালোচনায় সড়ক হয়েছে বিভিন্ন মহল। ইতিমধ্যেই এ বিষয়টি প্রকাশ্যে আসতেই পদক্ষেপ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সেক্ষেত্রে ক্যান্টিন কয়েকদিনের জন্য আপাতত বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন: বন্দে ভারতের রুটিতে আরশোলা! সংস্থাকে মোটা টাকা জরিমানা করল IRCTC

জানা গিয়েছে, ক্যান্টিন বন্ধ ছিল সেই সময় খাবারের উপর ঘুরে ঘুরে খাচ্ছিল ইঁদুর। হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর আত্মীয় একটি ক্যান্টিনে খাবার খেতে যান এবং একটি কাঁচের স্টোরেজ বাক্সে খাবারের ওপর দিয়ে একটি ইঁদুরকে দৌড়াতে দেখেন।সেটা দেখার পরেই হাসপাতালে ভর্তি থাকা ওই ব্যক্তি পুরো দৃশ্যটির ভিডিয়ো রেকর্ডিং করেন। এরপর তিনি রেডি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন। এ নিয়ে রোগীরা প্রশ্ন করতেই ক্যান্টিনের তরফে জানানো হয় ওই খাবারটি বাসি ছিল। তা রোগীদের দেওয়া হয়নি। তবে ক্যান্টিনের এই বক্তব্য মেনে নিতে চাননি রোগীরা। এদিকে, বিষয়টি নজরে আসতেই পদক্ষেপ করে হাসপাতালে কর্তৃপক্ষ। ঘটনার প্রতিক্রিয়ায় হাসপাতালের ডিন ডা: পি বালাজি ক্যান্টিনটি বন্ধ করার নির্দেশ দেন।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দীপাবলির কারণে কর্মীদের ছুটি ছিল। সেই সময় ক্যান্টিন বন্ধ ছিল। গত দুদিন ধরে ক্যান্টিন বন্ধ রাখা হয়েছিল। ওই সময় কোন খাবার বিক্রি করা হয়নি। তখনই ক্যান্টিনের খাবারে ইঁদুর দেখা গিয়েছিল। যদিও রোগী পরিবারের অনুমান, ক্যান্টিন বন্ধ থাকলেও হয়তো সেখানে ইঁদুর ঘুরে বেড়ায়। এই ঘটনা ফের সরকারি হাসপাতালের খাবারের মান নিয়ে উঠছে প্রশ্ন। মেডিক্যাল কলেজের ডিন জানান, ওই সমস্ত বাসি খাবার ফেলে দেওয়া হয়েছে। সে সমস্ত খাবার কাউকে বিক্রি করা হয়নি। ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়ার (এফএসএসএআই) একজন আধিকারিক ক্যান্টিনটিকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন এবং রান্নাঘর থেকে সমস্ত খাবার এবং বাসনপত্র বাজেয়াপ্ত করেছেন। এই সময়ের মধ্যে ক্যান্টিন পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে। তাছাড়া ইঁদুর নির্মূল করার ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রঞ্জি ম্যাচ না খেলার জন্য ইশান,শ্রেয়সের কেন্দ্রীয় চুক্তি বাতিল হতে পারে- রিপোর্ট আটকে ৭ লাখ খোরপোশের মামলা! শ্রাবন্তী বলছেন, ‘ভালো চরিত্র পেতে পরিচালকের সঙ্গে…’ বাংলায় ফেল! কেরলের উপনির্বাচনে বড় জয় পেল সিপিএম, ধাক্কা খেল কংগ্রেস উদ্দালকের গোপন স্ত্রী হয়ে এন্ট্রি মালবিকার, কোন দিকে মোড় নেবে জল থই থইয়ের গল্প বিতকর্কে থোড়াই কেয়ার, ঘরোয়া ক্রিকেট ছেড়ে IPL-র জন্য প্রস্তুতি শুরু ইশানের 'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.