বাংলা নিউজ > ঘরে বাইরে > Ravish Kumar Future in NDTV: আদানির পকেটে NDTV-র শেয়ার, এবার কি তবে রবিশ কুমারের ‘টাটা-বাইবাই’?

Ravish Kumar Future in NDTV: আদানির পকেটে NDTV-র শেয়ার, এবার কি তবে রবিশ কুমারের ‘টাটা-বাইবাই’?

এনডিটিভির সাংবাদিক রবিশ কুমার

পরোক্ষভাবে ২৯.১৮ শতাংশ শেয়ার অধিগ্রহণ করে গৌতম আদানির মালিকাধীন এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেড। পরবর্তীতে ২৬ শতাংশ শেয়ার কেনারও প্রস্তাব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে এনডিটিভির নিয়ন্ত্রণ চলে আসবে আদানির হাতে।

আদানি গোষ্ঠী এনডিটিভি মিডিয়া কোম্পানির দখল নেওয়ার জন্য পদক্ষেপ করতেই রবিশ কুমারের ভবিষ্যত নিয়ে জল্পনা শুরু হয়। এই আবহে সব জল্পনা উড়িয়ে আজ রবিশ কুমার এক টুইট বার্তায় লেখেন, 'মাননীয় জনতা, আমার পদত্যাগ একটি গুজব। কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাকে একটি সাক্ষাৎকার দিতে রাজি হয়েছেন এবং অক্ষয় কুমার বোম্বেতে আমার নিয়ে গেটে আমার জন্য অপেক্ষা করছেন।'

এদিকে আদানি গোষ্ঠী এনডিটিভি মিডিয়া কোম্পানির দখল নেওয়ার জন্য একটি বিড দেওয়ার খবর প্রকাশ হওয়ার পরই বুধবার এনডিটিভির শেয়ার ৫ শতাংশ লাফিয়ে তাদের অনুমোদিত সর্বোচ্চ ট্রেডিং সীমায় পৌঁছেছে। আজ এনডিটিভির শেয়ারের দর আজ বম্বে স্টক এক্সচেঞ্জে ৫২ শপ্তাহের সর্বোচ্চ স্তর ৩৮৪.৫০ টাকায় পৌঁছায়। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে সংস্থার শেয়ার ৪.৯৯ শতাংশ বেড়ে ৩৮..২০ টাকা হয়।

আরও পড়ুন: অবৈধ কয়লা খনি মামলায় চাঞ্চল্যকর মোড়, মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে মিলল Ak-47

উল্লেখ্য, পরোক্ষভাবে ২৯.১৮ শতাংশ শেয়ার অধিগ্রহণ করে গৌতম আদানির মালিকাধীন এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেড। পরবর্তীতে ২৬ শতাংশ শেয়ার কেনারও প্রস্তাব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে এনডিটিভির নিয়ন্ত্রণ চলে আসবে আদানির হাতে। মোট ৪৯৫ কোটি টাকায় এনডিটিভির ২৬ শতাংশ শেয়ার কেনার প্রস্তাব দিয়েছেন আদানি।

আরও পড়ুন: চাকরি পেতে ঘুষে দিতে হত জমি! সাংসদ সহ শাসকদলের দুই শীর্ষ নেতার বাড়িতে CBI

এদিকে মঙ্গলবার রাতে এনডিটিভির তরফে একটি বিবৃতিতে দাবি করা হয়েছে, কোনওরকম আলোচনা, সম্মতি ছাড়াই এনডিটিভির ২৯ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছে গৌতম আদানির মালিকাধীন এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেড। প্রসঙ্গত, বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) নথিভুক্ত আরআরআরআরের হাতে এনডিটিভির ২৯.১৮ শতাংশ শেয়ার ছিল। সেই সংস্থার ৯৯.৯ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেয় এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেডের অধীনস্থ বিশ্বপ্রধান কমার্শিয়াল লিমিটেড। শেয়ার পিছু ২৯৪ টাকা দরে আরআরআরআর থেকে এনডিটিভির ২৯.১৮ শতাংশ মালিকানা কেনে আদানির সংস্থা। ২০০৯-১০ সালে এনডিটিভির প্রতিষ্ঠাতা রাধিকা এবং প্রণয় রায়ের সঙ্গে ঋণ চুক্তির ভিত্তিতে বিশ্বপ্রধান কমার্শিয়াল লিমিটেড এই অধিগ্রহণ করেছে বলে জানা গিয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

শক্তিশালী স্পিন বিভাগ, অটুট মনোবল, এই ৫টি কারণে IPL 2024 ফাইনালে এগিয়ে KKR Live:‘ঘোরতর সাইক্লোন’ রূপ নিল রেমাল! ভারী বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? যাদবুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কানে সেরা অভিনেত্রীর পুরস্কার, কী বলছেন অনসূয়া আজ কারা প্রেমের সম্পর্কে অস্বস্তি বোধ করতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.