বাংলা নিউজ > ঘরে বাইরে > সাইকেলের লিক সারানোর মতো রাস্তার গর্ত মেরামত! এটাও হয়? রইল ভাইরাল ভিডিয়ো

সাইকেলের লিক সারানোর মতো রাস্তার গর্ত মেরামত! এটাও হয়? রইল ভাইরাল ভিডিয়ো

ছবি: টুইটার (Twitter)

Amazing Video By Anand Mahindra: কয়েক মিনিটের মধ্যে হাইওয়ে এবং গুরুত্বপূর্ণ রাস্তায় গর্ত মেরামত করার একটি উপায় শেয়ার করেছেন আনন্দ মাহিন্দ্রা। এতে কেবল সরকারের অর্থই নয়, অনেক সময়ও বাঁচবে।

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার সিইও আনন্দ মাহিন্দ্রা। প্রায়শই সোশ্যাল মিডিয়ায় নানা ভিডিয়ো শেয়ার করেন তিনি। আর সেই কারণে বেশ জনপ্রিয় শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। সম্প্রতি এমন একটি ভিডিয়ো শেয়ার করেছেন তিনি, যা সরকারের কোটি কোটি টাকার খরচ বাঁচিয়ে দিতে পারে। কীভাবে?

প্রতি বছরই দেশের বাজেটের একটি বড় অংশ রাস্তা মেরামত এবং রক্ষণাবেক্ষণের জন্য বরাদ্দ থাকে। বর্ষার সঙ্গে সঙ্গেই দেশের বেশিরভাগ স্থানে রাস্তার বেহাল দশা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। মুশকিলে পড়েন আমজনতা।

কিন্তু ধরুন, যদি এমন কোনও সমাধান থাকত, যাতে কেবল সরকারের অর্থই নয়, অনেক সময়ও বাঁচবে? রাস্তা মেরামতের পেছনে বেশি মাথা ঘামাতে হবে না?

ভাবছেন সেটা আবার সম্ভব নাকি! আসলে সেই অসম্ভবকে সম্ভব করারই একটি ভিডিয়ো শেয়ার করেছেন আনন্দ মাহিন্দ্রা।

কয়েক মিনিটের মধ্যে হাইওয়ে এবং গুরুত্বপূর্ণ রাস্তায় গর্ত মেরামত করার একটি উপায়ের ভিডিয়ো শেয়ার করেছেন আনন্দ।

আনন্দ গত ৩ অগস্ট এই ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, কীভাবে ভিন্ন ধারার প্রযুক্তির মাধ্যমে রাস্তার গর্ত মেরামত করা হচ্ছে। টুইটারে তিনি লিখেছেন, 'আমার মতে, এটি ভারতের জন্য অপরিহার্য। বিল্ডিং/নির্মাণ সামগ্রী সংস্থাদের এটি দ্রুত এখানে নিয়ে আসতে হবে!'

দেখুন সেই ভিডিয়ো:

আপনার কী মনে হয়? ভারতের মতো দেশে, যেখানে প্রশিক্ষণহীন ঠিকা সংস্থা দিয়ে রাস্তা মেরামত হয়, সেখানে এমন প্রযুক্তির প্রয়োগ সম্ভব? জানান কমেন্টে।

বন্ধ করুন